scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

কলকাতার পুজোর থিমে পরিযায়ীদের দুঃখ-দুর্দশা, অভিনব শ্রদ্ধার্ঘ্য সোনু সুদকে

ভিডিও বার্তায় ক্লাবকে ধন্যবাদ জানিয়ে মিষ্টি দই-রসগোল্লা খাওয়ার আবদার অভিনেতার।

কলকাতার পুজোর থিমে পরিযায়ীদের দুঃখ-দুর্দশা, অভিনব শ্রদ্ধার্ঘ্য সোনু সুদকে

কলকাতার পুজোর থিমে পরিযায়ী শ্রমিক আর তাদের ‘ঈশ্বরের দূত’ সোনু সুদ। জানতে পেরেই উচ্ছ্বসিত অভিনেতার আবদার “কলকাতা এলে রসগোল্লা আর মিষ্টি দই খাব।”

অতিমারী আবহে গোটা লকডাউনে দেশের বিভিন্ন প্রান্ত থেকে শোনা গিয়েছে শুধু একটাই নাম- সোনু সুদ। এমন কঠিন সময়ে তিনিই হয়ে উঠেছিলেন দুস্থ-দরিদ্রদের ‘মসিহা’। লকডাউনে পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর পাশাপাশি বহু দুস্থ পরিবারের পাশেও দাঁড়িয়েছেন। কোথাও অনাথ শিশুদের দায়িত্ব নিয়েছেন, আবার কোথাও বা হতদরিদ্র পরিবারের সন্তানদের পড়াশোনার খরচ জুগিয়েছেন। দুস্থ পরিবারের সন্তানদের জন্য স্কলারশিপের ব্যবস্থা করে স্বপ্ন দেখার সাহস জুগিয়েছেন। এমন মানবসেবার জোরে ইতিমধ্যেই আদায় করে নিয়েছেন আন্তর্জাতিক প্রশংসা। আর সেই অভিনেতাই কিনা এবার কলকাতার এক দুর্গাপুজোর থিম।

কেষ্টপুর প্রফুল্ল কানন (পশ্চিম) অধিবাসীবৃন্দ ক্লাব, এবছর তাদের পুজোর থিমে ফুটে উঠেছে পরিযায়ী শ্রমিকদের দুঃখ-দুর্দশা। আর সেখানেই তাদের ‘মসিহা’ হিসেবে দিব্যি দন্ডায়মান সোনু সুদের কয়েক ফুটের মূর্তি। পরনে নীল শার্ট, চোখে সানগ্লাস, করজোড়ে থাকা এক পরিযায়ী শ্রমিককে পথ দেখিয়ে দিচ্ছেন, কলকাতার এই পুজোয় ঠিক এভাবেই দেখা গেল বলিউড অভিনেতা সোনু সুদকে। ওদিকে, এমন খবর চাউর হতেই আপ্লুত সোনু। সোশ্যাল মিডিয়ায় এক অনুরাগীর পোস্ট শেয়ার করে খোজ নিজে জানালেন যে, “এ আমার সবচেয়ে বড় পাওনা।”

 

 

শুধু তাই নয়, পুজোর থিমশিল্পী কুট্টিকে ধন্যবাদ জানাতেও ভোলেননি সোনু সুদ। ক্লাবকে ধন্যবাদ জানিয়ে যে ভিডিওবার্তা পাঠিয়েছেন, তাতে কথাও দিয়েছেন যে, কলকাতা এলে তাঁর সঙ্গে বসে মিষ্টি দই আর রসগোল্লা খাবেন। এর পাশাপাশি ক্লাবের সদস্যদের আর অনুরাগীদের এত ভালবাসা আর সম্মান দেওয়ার জন্য ধন্যবাদও জানিয়েছেন।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Kolkata durga puja pandal features life size statue of sonu sood