বড় খবর

করোনার কোপে পিছোল কলকাতা চলচ্চিত্র উৎসব, নতুন দিনক্ষণ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী

জানুন KIFF-এর নয়া সময়সূচী।

kiff

বিশ্বব্যাপী অতিমারী আবহে পিছিয়ে গেল কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (Kolkata International Film Festival)। বৃহস্পতিবার রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) টুইট করে ঘোষণা করলেন যে এবারেরর চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত আগামী বছর জানুয়ারী মাসে। সিনেপ্রেমী ও ওয়াকিবহল মহলের সঙ্গে আলোচনার পরই এই মুখ্যমন্ত্রী এই সিদ্ধান্তে উপনীত হয়েছেন বলে জানা গিয়েছে।

এদিন দুপুরে মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে জানান, “আন্তর্জাতিক ওয়াকিবহল মহলের পরামর্শ মেনে কলকাতা চলচ্চিত্র উৎসবের সঙ্গে যুক্ত প্রত্যেক স্টেকহোল্ডার এবং সিনেমাপ্রেমীদের জানাচ্ছি, করোনা পরিস্থিতিতে আমাদের চলচ্চিত্র উৎসবের নয়া সময়সূচী ধার্য করা হয়েছে। ২০২১ সালের ৮ থেকে ১৫ জানুয়ারি অবধি অনুষ্ঠিত হবে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এবার প্রস্তুতি শুরু করা যাক!” এবার ফিল্ম ফেস্টিভ্যালের ২৬তম বছর। নবান্ন সূত্রে খবর, একাধিক বিশিষ্টজনের কাছে ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে আমন্ত্রণপত্র। বিভিন্ন বিভাগে প্রতিযোগিতার জন্য সিনেমা নির্বাচনের কাজও নাকি চূড়ান্ত পর্যায়ে।

প্রসঙ্গত, প্রতিবছর নভেম্বর মাসের মাঝামাঝি কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (KIFF) অনুষ্ঠিত হয়। তবে এবার বাদ সাধল করোনা। কোভিডই সারাবছর ধরে অধীর আগ্রহে অপেক্ষা করে বসে থাকা সিনেপ্রেমীদের ক্যালেন্ডারে গোলমাল করে দিল। উল্লেখ্য, অতিমারী আবহের জন্য এবার অস্কার, বাফটা-র মতো আন্তর্জাতিক সিনে পুরস্কার উৎসবগুলিতও স্থগিত রাখা হয়েছে। কাজেই হাজারো সতর্কতা অবল্মবন করলেও এই আবহে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব পালন করাটাও যে মোটেই ঠিক হবে না, সেইজন্যই সরকারের এই সিদ্ধান্ত। কারণ, প্রতিবছর গোটা বিশ্বের খ্যাতনামা পরিচালক এবং তারকারা ফিল্মোৎসব উপলক্ষে ভিড় জমান কলকাতা চলচ্চিত্র উৎসবের প্রাণকেন্দ্র নন্দনে। তবে এবার করোনা আবহে তা সম্ভব হবে না। তাই সবদিক খতিয়ে দেখেই মুখ্যমন্ত্রীর এই সিদ্ধান্ত।

Web Title: Kolkata film festival has been rescheduled due to corona announced cm mamata banerjee

Next Story
শুটিং করতে গিয়ে গ্রাম নোংরা করেছেন! ধর্মা প্রোডাকশনকে নোটিস গোয়া সরকারেরkaran-johar
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com