'বাঙালি বিদ্বেষী' মন্তব্যের জের, পরেশ রাওয়ালকে তলব করল কলকাতা পুলিশ: Kolkata Police summoned Paresh Rawal over cooking fish for Bengali's comment | Indian Express Bangla

‘বাঙালি বিদ্বেষী’ মন্তব্যের জের, পরেশ রাওয়ালকে তলব করল কলকাতা পুলিশ

বাঙালির মাছ-ভাত খাওয়া নিয়ে প্রকাশ্য জনসভায় চরম অপমান করেছিলেন অভিনেতা পরেশ রাওয়াল।

‘বাঙালি বিদ্বেষী’ মন্তব্যের জের, পরেশ রাওয়ালকে তলব করল কলকাতা পুলিশ
বাঙালিদের মাছ খাওয়া নিয়ে খোঁচা পরেশ রাওয়ালের

বাঙালির মাছ-ভাত খাওয়া নিয়ে প্রকাশ্য জনসভায় চরম অপমান করেছিলেন অভিনেতা পরেশ রাওয়াল। গুজরাটে বিজেপির হয়ে ভোটপ্রচারে সেই মন্তব্যের জেরে বাঙালিদের রোষের মুখে পড়েন প্রবীণ অভিনেতা। ক্ষমা চেয়েও পার পাননি তিনি। এবার প্রবীণ অভিনেতাকে তলব করল তালতলা থানার পুলিশ। আগামী ১২ ডিসেম্বর থানায় হাজির হওয়ার নির্দেশ দিয়েছে পুলিশ।

ইতিমধ্যেই স্বতঃপ্রণোদিত হয়ে কলকাতা পুলিশ অভিনেতার বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে। ঘৃণা-ভাষণের অভিযোগে মামলা দায়ের হয়েছে। এর আগে বঙ্গ সিপিএমের সম্পাদক মহম্মদ সেলিম পরেশ রাওয়ালের বাঙালি-বিরোধী মন্তব্যের জেরে থানায় এফআইআর দায়ের করেন অভিনেতার বিরুদ্ধে। সেলিমের দাবি ছিল, রাওয়ালের এই মন্তব্য উস্কানিমূলক এবং বাঙালিদের প্রতি ঘৃণাসূচক। এতে দেশের বিভিন্ন জায়গায় বাঙালিদের উপর বিদ্বেষ বাড়বে। তাঁর অভিযোগের ভিত্তিতেই তলব করা হয়েছে পরেশ রাওয়ালকে।

পরেশ রাওয়ালের এই বিষয়ে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তিনি আদৌ আসবেন কি না তা জানা যায়নি। তবে বিজেপি সুযোগ বুঝে পরেশ রাওয়াল ইস্যুতে মুখে কুলুপ এঁটেছে। প্রাক্তন সাংসদের মন্তব্য থেকে দূরত্বও তৈরি করেছে গেরুয়া নেতৃত্ব। রাওয়ালের বিরুদ্ধে একাধিক থানায় অভিযোগ দায়ের হয়েছে। তার মধ্যে সেলিমের এফআইআরও রয়েছে। তারই ভিত্তিতে অভিনেতাকে তলব করেছে পুলিশ।

আরও পড়ুন ‘বাঙালি বিদ্বেষী’ মন্তব্যের জেরে আরও বিপাকে পরেশ রাওয়াল, FIR দায়ের করল কলকাতা পুলিশ

এদিকে, পরেশ রাওয়ালের মন্তব্যকে কটাক্ষ করে তৃণমূলের আইটি সেলের প্রধান দেবাংশু ভট্টাচার্য বলেছেন, “মোদীজি ক্ষমতায় এসেছিলেন গ্যাস-পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির ইস্যুতে। সেটা কি পরেশ রাওয়াল ভুলে গেছেন? গ্যাসের দাম বাড়লে হিন্দু-মুসলিম সবারই সমস্যা হয়। যিনি ওহ মাই গডের মতো ছবি করেছেন সেই পরেশ রাওয়াল নির্বাচনী প্রচারে গিয়ে দুটো ভোট পাওয়ার জন্য গুজরাটে বাঙালি-বিদ্বেষ ছড়াচ্ছেন, এটা লজ্জার।”

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Kolkata police summoned paresh rawal over cooking fish for bengalis comment

Next Story
‘বাঙালি বিদ্বেষী’ মন্তব্যের জেরে আরও বিপাকে পরেশ রাওয়াল, FIR দায়ের করল কলকাতা পুলিশParesh Rawal, Cylinder price hike, Paresh Rawal bengali, Paresh Rawal controversy, BJP, Gujrat BJP, পরেশ রাওয়াল, রান্নার গ্যাস, গ্যাসের দামবৃদ্ধি, বিজেপি, বলিউডের খবর