বড় খবর


‘ঘুষ’ নয় ‘ভয়ে’ই ঐক্যবদ্ধ ভারতের হয়ে সুর চড়াচ্ছে বলিউড, বিস্ফোরক কঙ্কনা সেনশর্মা

কৃষক আন্দোলনের সমর্থনে রিহানার টুইটের বিরোধিতা অক্ষয়, অজয়, করণ জোহরদের। তাঁদেরকেই বিঁধলেন বঙ্গললনা পরিচালক তথা অভিনেত্রী।

konkona sen

কৃষক আন্দোলনের সমর্থনে টুইট করে গেরুয়া শিবিরের বিড়ম্বনা বাড়িয়েছেন পপস্টার রিহানা (Rihanna) এবং পরিবেশকর্মী গ্রেটা থুনবার্গ (Greta Thunberg)। সেই প্রেক্ষিতেই সমালোচনা করে সোচ্চার হয়েছিলেন করণ জোহর, অক্ষয় কুমার, অজয় দেবগন, একতা কাপুর থেকে শচিন তেন্ডুলকরের মতো ব্যক্তিত্বরা। প্রত্যেকের মুখেই একসুর- “ভারত-বিরোধী মিথ্যা কোনও প্রোপাগান্ডার ফাঁদে পা দেওয়া উচিত নয়। একত্রিত হয়ে এই বিদেশি অপপ্রচার রুখতে হবে।” দেশের ডাকসাইটে তারকাদের মুখে এমন ‘কেন্দ্র-তোষণনীতি’ শুনে ক্ষান্ত থাকেনি আমজনতা। পালটা প্রশ্ন ছুঁড়েছে, “ঘুষ না ভয়, কীসের জন্য গেরুয়া শিবিরের হয়ে সুর চড়াচ্ছেন তাঁরা?” সেই প্রেক্ষিতেই এবার মুখ খুললেন অভিনেত্রী তথা পরিচালক কঙ্কনা সেনশর্মা (Konkona Sen Sharma)।

অমিত ভার্মা নামে এক সাংবাদিক টুইটারে ক্ষোভ প্রদর্শন করে লিখেছিলেন, “যেসব তারকারা বিজেপি সরকারের সুরে সুর মিলিয়ে রিহানা কিংবা গ্রেটা থুনবার্গের বিরুদ্ধে সরব হচ্ছেন, ভারত বিরোধী বিদেশি প্রোপাগাণ্ডার ফাঁদে পা না দেওয়ার আহ্বান জানাচ্ছেন, তাঁদের এমনটা করার নেপথ্যে কী কারণ থাকতে পারে? গাজরের জন্য নাকি, অন্য হাতে থাকা লাঠিটাই তাদের এসব করতে বাধ্য করে! এঁরা প্রত্যেকেই বিত্তশালী। অর্থাৎ ঘুষ-এর বিনিময়ে নিশ্চয় গেরুয়া শিবিরের হয়ে আওয়াজ তুলবেন না তাঁরা! তাহলে নিশ্চয় এর নেপথ্যে ভয়-ই একমাত্র কারণ। কীসের ভয় ওদের? আশা করি, ইন্ডাস্ট্রির ভিতরের কেউই একদিন এই বিষয়ে মুখ খুলবেন।” ‘গাজর’ এবং ‘লাঠি’র উপমা দিয়ে সংশ্লিষ্ট নেটাগরিক নরমে-গরমে শিল্পীদের দিয়ে কাজ করিয়ে নেওয়ার কৌশলের দিকেই যে ইঙ্গিত করেছেন, তা আর বুঝতে বাকি থাকে না।

অমিতের সেই প্রশ্নের ভিত্তিতেই বিনোদন জগতের প্রতিনিধি হয়ে মুখ খুলেছেন বঙ্গতনয়া অভিনেত্রী-পরিচালক কঙ্কনা। সাফ জানিয়েছেন, “আমার মতে, এঁদের বেশিরভাগের ক্ষেত্রে ভয়ই কাজ করে।” কিন্তু কীসের ভয়ে অক্ষয় কুমার, অজয় দেবগন, করণ জোহর, শচীন তেন্ডুলকরদের মতো তারকারা বিজেপি সরকারের পক্ষে সুর চড়াচ্ছেন? সেই প্রশ্ন তো ওঠেই।

Web Title: Konkona sen sharma opens up on celebs identical tweets on farmers movement

Next Story
একুশের ‘রণনীতি’ তুঙ্গে, তৃণমূলে যোগ ২ ডাকসাইটে অভিনেতা ভরত কল এবং দীপঙ্কর দে’রDipankar Dey, Bharat Kaul, Luvly Moitra joins TMC
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com