বড় খবর

জাত-ধর্ম নিয়ে মাথা না ঘামিয়ে দেশের স্বার্থে ভাবুন: কঙ্কনা সেন শর্মা

“সন্ত্রাসবাদীদের নিজস্ব ধর্ম রয়েছে…”, মন্তব্য অভিনেত্রীর। আর কী বললেন?

Konkona Sen Sharma, Mumbai Diaries 26/11, Amazon Prime video, কঙ্কনা সেন শর্মা, মুম্বই ডায়েরিজ, bengali news today
'মুম্বই ডায়েরিজ ২৬/১১' নিয়ে কঙ্কনা সেন শর্মা

“বর্তমানে জাত-ধর্ম বিভেদ নিয়ে একটু বেশিই মাথা ঘামাই আমরা! তা না করে, দেশের স্বার্থে আমাদের একজোট হওয়া উচিত। তাহলেই শান্তি বজায় থাকবে”, বলছেন কঙ্কনা সেন শর্মা (Konkona Sen Sharma)।

সম্প্রতি ওটিটি প্ল্যাটফর্ম অ্যামাজন প্রাইম ভিডিওতে মুক্তি পেয়েছে কঙ্কনা অভিনীত ‘মুম্বই ডায়েরিজ ২৬/১১’ (Mumbai Diaries 26/11)। যে ওয়েব সিরিজে অভিনেত্রীকে এক সরকারি হাসপাতালের আধিকারিক চিত্রা দাসের ভূমিকায় দেখা গিয়েছে। মায়ানগরীর অভিশপ্ত ২৬/১১ সন্ত্রাস হামলার প্রেক্ষাপটে তৈরি এই সিরিজ ৯ সেপ্টেম্বর মুক্তির পাওয়ার পর থেকে গত পাঁচদিনেই দর্শকমহলে সাড়া ফেলে দিয়েছে। সেই প্রেক্ষিতেই ইন্ডিয়ান এক্সপ্রেস-এর কাছে মুখ খুলেছিলেন কঙ্কনা।

ছবি কিংবা সিরিজের ক্ষেত্রে যে কোনও প্রেক্ষাপটে বিশেষত এক সম্প্রদায়ের মানুষকেই সন্ত্রাস হিসেবে আখ্যা দেওয়া হয়। ‘মুম্বই ডায়েরিজ ২৬/১১’ নিয়ে আলোচনা প্রসঙ্গে অভিনেত্রীর কাছে এই বিষয়ে জানতে চাওয়া হলে, কঙ্কনা সেন শর্মার সপাট উত্তর, “আমাদের সমাজে এরকম চিন্তাভাবনা প্রচলিত হয়ে গিয়েছে। কিন্তু এর বিরুদ্ধে মানুষের আরও বেশি করে সচেতন হওয়া প্রয়োজন। আমি মনে করি, সন্ত্রাসবাদীদের নিজস্ব ধর্ম রয়েছে। আর সন্ত্রাস যে কোনও ধর্মের মানুষেরাই করতে পারে।” এরপরই ‘মুম্বই ডায়েরিজ ২৬/১১’ প্রসঙ্গ উত্থাপন করে তিনি বলেন, “ট্রেলারে একটা লাইন রয়েছে। সেখানে বলা হচ্ছে, একজন চিকিৎসকের কাছে রোগীর শরীর শুধুমাত্র শরীর হিসেবে দেখা উচিত। হাসপাতালে কেউ তোমার ধর্ম নিয়ে জিজ্ঞেস করবে না। কিংবা জাত-পাত নিয়েও প্রশ্ন তোলা হবে না। তাঁরা শুধু জানতে চাইবে, রোগীর ব্লাড গ্রুপ কী কিংবা শরীরে কী সমস্যা হয়েছে।”

[আরও পড়ুন: ‘জিনে কে হ্যায় চার দিন..’ তুরস্কের রাস্তায় ‘তোয়ালে নাচ’ সলমনের, দেখুন ভিডিও]

উল্লেখ্য, সমাজের প্রাথমিক স্তরের কর্মীদের শ্রদ্ধার্ঘ্য জানাতেই তৈরি হয়েছে অ্যামাজন প্রাইমের ‘মুম্বই ডায়েরিজ ২৬/১১’। যার হাত ধরে ওয়েব প্ল্যাটফর্মে সিরিজের দুনিয়ায় পা রেখেছেন কঙ্কনা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Konkona sen sharma we are too focused on religious divides

Next Story
যাদবপুর বিশ্ববিদ্যালয়ে আঁকা হল ‘দালি মাস্ক’, প্রশংসায় পঞ্চমুখ ‘মানি হাইস্ট’-এর টোকিওMoney Heist, Money Heist Tokyo, Úrsula Corberó, Jadavpur University, মানি হাইস্ট, যাদবপুর বিশ্ববিদ্যালয়, টোকিও, bengali News today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com