scorecardresearch

বড় খবর

মুক্তির আগেই মালয়ালামে ‘কণ্ঠ’র স্বত্ত্ব

মালয়ালামে তৈরি হবে ‘কণ্ঠ’র রিমেক। শুধুমাত্র ছবির ট্রেলার দেখেই ছবির স্বত্ত্ব কিনেছেন রাজেশ নাইয়ার। প্রসঙ্গত, শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় এ বছর গরমেও নিয়ে আসছেন তাদের ছবি।

konttho
শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়ের ছবি 'কণ্ঠ'-র রিমেক।

‘কণ্ঠ’ মুক্তি পাওয়ার আগেই ছবির রিমেকের স্বত্ত্ব কিনলেন পরিচালক রাজেশ নাইয়ার। মালয়ালামে তৈরি হবে ‘কণ্ঠ’র রিমেক। শুধুমাত্র ছবির ট্রেলার দেখেই ছবির স্বত্ত্ব কিনেছেন তিনি। প্রসঙ্গত, শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় এ বছর গরমেও নিয়ে আসছেন তাদের ছবি।

‘কণ্ঠ’র ট্রেলার দেখেই ছবির রিমেকের কাজ শুরু করেছেন রাজেশ নাইয়ার। শিবু-নন্দিতার ‘হামি’র রিমেকও বানিয়েছিলেন তিনি। মালয়ালমে কণ্ঠর নাম হবে ‘শব্দম’। ছবির শুটিং শুরু হওয়ার কথা নভেম্বরে। জয়সূর্যকে দেখা যাবে ‘শব্দম’-এর মুখ্য চরিত্রে।

ক্যানসারের কারণে অর্জুনের ভয়েজ কডটাই কেটে বাদ দিতে হয়। এখন থেকে সবটা লিখে বোঝাতে হয় তাঁকে। চাইলেও বেরোয় না একফোটা আওয়াজ। ধীরে ধীরে কীভাবে ফিরে পাবে সে হারিয়ে যাওয়া জীবনের রসদ। একেবারে যে আওয়াজ হারিয়ে গিয়েছে তা নয়, তৈরি হবে নতুন স্বর। সেটাই দেখাবে ছবি।

রাজেস নাইয়ার বলেন, ”প্রথমবার আমি কোনও সিনেমার স্বত্ব সিনেমাটি না দেখেই কিনে নিয়েছি। ট্রেলারটা দেখে সঙ্গে সঙ্গে আমি শিবপ্রসাদ মুখার্জীকে ফোন করি আর রিমেকের স্বত্ব কেনার কথা জানাই। নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখার্জী দুজনেই খুব উচ্চমানের পরিচালক। আমি তাদের প্রায় সমস্ত কাজই দেখেছি এবং তাই আমার ‘কণ্ঠ’র সাফল্য নিয়ে কোন সংশয় নেই। ট্রেলার মাত্র সিনেমার ১০% হয়, তাই এক্ষেত্রে বোঝাই যাচ্ছে সিনেমাটি অসাধারণ হতে চলেছে। জয়সূর্যকে যখন আমি এই রিমেকে মূল চরিত্রে অভিনয় করার কথা জানাই, ও তো শুনে খুবই উৎসাহিত হয়ে পড়ে এবং বিন্দুমাত্র সময় ব্যয় না করে রাজি হয়ে যায়”।

আরও পড়ুন, ‘মানিকদাই তো আমার জীবনটা শেষ করে দিলেন!’

১৯৯৯ সালে টেলিভিশনে কাজ করার সময়ে বাগযন্ত্রের ক্যানসারে আক্রান্ত বিভূতি চক্রবর্তীর সঙ্গে পরিচয় হয়েছিল শিবপ্রসাদের। তখন থেকেই ভেবেছিলেন সিনেমা তৈরি করবেন এই চরিত্রকে নিয়ে। এতদিনে বাস্তবায়িত হয়েছে তাঁর স্বপ্ন। এ গল্পের অর্জুনও শিবপ্রসাদ নিজে। নন্দিতা -শিবপ্রসাদ তাদের চেনা ছকের বাইরে পা রাখবেন এ ছবির মাধ্যমে। তার জানান দিচ্ছে ট্রেলারই। ‘কণ্ঠ’র ট্রেলার শেয়ার করেছেন ঋষি কাপুরও।

মূলত কর্কট রোগ সম্পর্কে সতর্কীকরণের জন্যই তৈরি এই ছবি। ছবিতে শিবপ্রসাদ তো রয়েইছে, এছাড়াও রয়েছেন পাওলি দাম, জয়া আহসান। আগামী ১০ মে মুক্তি পাচ্ছে ‘কণ্ঠ’।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Konttho renake in malayalam