বড় খবর

প্লেব্যাক গানের জগতে প্রবেশ কুমার শানুর পুত্রের

পরিচালক রামকমল মুখোপাধ্যায় ঋতুপর্ণ ঘোষের পঞ্চম মৃত্যুবার্ষিকীতেই জানিয়েছিলেন ঋতুপর্ণকে নিয়ে তৈরি করছেন ছবি। ‘সিজনস গ্রিটিংস’ কিন্তু ঋতুপর্ণ ঘোষের বায়োপিক নয়। একথা স্পষ্ট করেছেন পরিচালক নিজেই। এই ছবিতেই শোনা যাবে জান কুমার শানুর গান।

যাত্রার শুরুটা প্লেব্যাক গায়ক হিসেবেই বেছে নিয়েছেন।

প্লেব্যাক গায়ক হিসাবে ডেবিউ করলেন কুমার শানুর ছেলে। নাম জান কুমার শানু। এদিকে আজও বাবার গানে মুগ্ধ আট থেকে আশি। বিয়ের বাসর হোক বা পুজো মন্ডপ, সব জায়গাতেই কুমার শানুর গানের জাদুর খেল দেখাই যায়। একের পর গায়ক এসেছেন, তবে তাঁদের ভীড়েও আজও টাটকা কুমার শানুর করিশ্মা।

কিন্তু সে জায়গা কি ধরতে পারবেন জান কুমার শানু? কেরিয়ারের শুরুতেই সরাসরি বলিউডে পা। যাত্রার শুরুটা প্লেব্যাক গায়ক হিসেবেই বেছে নিয়েছেন। পরিচালক রামকমল মুখোপাধ্যায় ঋতুপর্ণ ঘোষের পঞ্চম মৃত্যুবার্ষিকীতেই জানিয়েছিলেন ঋতুপর্ণকে নিয়ে তৈরি করছেন ছবি। ‘সিজনস গ্রিটিংস’ কিন্তু ঋতুপর্ণ ঘোষের বায়োপিক নয়। একথাও স্পষ্ট করেছেন পরিচালক নিজেই। এই ছবিতেই শোনা যাবে জান কুমার শানুর গলার গান।

‘সিজনস গ্রিটিংস’ ছবিতে একসঙ্গে দেখা যাবে অভিনেত্রী পাওলি দাম ও লিলেট দুবেকে

সম্প্রতি মুম্বইয়ের এক স্টুডিওতে সংগীত পরিচালক শৈলেন্দ্র-সায়নীর পরিচালনায় ‘সিজন গ্রিটিংস’-ছবির টাইটেল ট্র্যাক এর রেকর্ডিং হয়েছে। রবীন্দ্রসঙ্গীতকে মেলোডির সুরে বেঁধে ফিউশন করা হয়েছে এই ছবির জন্য, জানিয়েছেন শৈলেন্দ্র সায়ন্তনী। বিষ্ণুপুর ঘরানা ও বেহাগ রাগে বাঁধা হয়েছে গানটি।

মা ও মেয়ের সম্পর্কের টানাপোড়েনের গল্প বলবে এই ছবি। মায়ের চরিত্রে লিলেট দুবে এবং মেয়ে পাওলি। রাজীব মজুমদারের লেখা গল্প অবলম্বনে তৈরি এই ছবির চিত্রনাট্যের ভার চন্দ্রোদয় পালের উপর। আর রামকমলের সঙ্গে ছবির পরিচালনার দায়িত্ব সামলাবেন অভ্র চক্রবর্তী। লিলেট দুবে বলেন, “দুবাইয়ে একটি অ্যাওয়ার্ড শোতে রামকমলের সঙ্গে পরিচয়, সেখানেই ছবিটার অফার দিয়েছিল আমায়। আমি ওকে চিনি লেখক এবং সাংবাদিক হিসাবে। তবে যেদিন ও চিত্রনাট্যটা আমায় শোনালো আমার মনে হয়েছিল ছবিটা ভাল হবে, আর বিশেষ করে রামকমল অন্যরকমভাবে সেটা পর্দায় তুলে ধরতে পারবে।”

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kumar sanus son jaan makes bollywood with seasons greetings

Next Story
প্রকাশ্যে রজনীকান্ত-অক্ষয়ের 2.0-র নেপথ্য কাহিনি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com