অবশেষে মুক্তির দোরগোড়ায় ‘কুসুমিতার গপ্পো’

কুসুমিতার জীবনের মতই কোনও না কোনও চ্যালেঞ্জের শিকার হচ্ছিল এই ছবি। প্রথমে ইনা সাহার ছবিটা করার কথা থাকলেও মাঝপথে সরে যান অভিনেত্রী। শোনা গিয়েছিল, ছবির কনট্র্যাক্টও ভেঙেছিলেন তিনি।

By: Kolkata  March 6, 2019, 4:05:41 PM

বেশ কয়েকবছর আগে একজন মহিলা ফুটবলারের জীবনের কাহিনি বড়পর্দায় তুলে ধরার স্বপ্ন দেখেছিলেন পরিচালক হৃষিকেশ মন্ডল। অবশেষে সব প্রতিকূলতা পেরিয়ে মুক্তি পাচ্ছে তাঁর ছবি ‘কুসুমিতার গপ্পো’। আগামী ১৫ মার্চ মুক্তি পাচ্ছে এই ছবি, আন্তর্জাতিক নারীদিবসের ঠিক এক সপ্তাহ পরে। মহিলা ফুটবলার কুসুমিতার জীবনের চড়াই উতরাইয়ের যাত্রা দৃশ্যায়িত হবে ছবিতে। আর সেই কুসুমিতার ভূমিকায় দেখা যাবে ঊষশী চক্রবর্তীকে।

kusumitar gappo ছবি: ঊষশীর ফেসবুক সৌজন্যে

কুসুমিতার জীবনের মতই কোনও না কোনও চ্যালেঞ্জের শিকার হচ্ছিল এই ছবি। প্রথমে ইনা সাহার ছবিটা করার কথা থাকলেও মাঝপথে সরে যান অভিনেত্রী। শোনা গিয়েছিল, ছবির কনট্র্যাক্টও ভেঙেছিলেন তিনি। তারপরেই কুসুমিতার চরিত্রের জন্য ঊষশীকে বাছা হয়। তার ওপর ছবির প্রযোজকও হাত তুলে নেন। সেই সব ঘাত প্রতিঘাত পেরিয়ে নতুন করে যাত্রা শুরু, এবং অবশেষে মুক্তির অপেক্ষায় এই ছবি।

আরও পড়ুন, রেশমা পাঠানের চরিত্রে বিদিতা বাগ, সৌজন্যে ‘দ্য শোলে গার্ল’ 

ছবিতে অভিনয় করছেন ফুটবলার শিল্টন পাল। পরিচালক হৃষিকেশের কথায়, “মাছ জালে আটকে যাওয়ার পর বেরোনোর যে আপ্রান চেষ্টা করে, আমার কাছে ‘কুসুমিতার গপ্পো’-র মুক্তির অভিজ্ঞতাটা খানিকটা একইরকম। ইনার ছবিটা বাতিল করা, প্রযোজকের প্রজেক্টটা ছেড়ে যাওয়া, নোট বাতিল হওয়া, শিল্টনের খেলার সময় অনুযায়ী শুটিং করা, সব মিলিয়ে এতটা দেরি হলো।”

অর্থের বিনিময়ে চিকিৎসা যে কেনা যায়, সরকারি হাসপাতালের সুবিধে অঙ্কের হিসেব মিলিয়ে তখন গরীব থেকে ক্ষমতাশালী মানুষের দিকে ঝুঁকে পড়ে। কুসুমিতার জীবনের নির্মম সেই সত্যির আখ্যানই রয়েছে ছবিতে। তার খেলোয়াড়ের কেরিয়ারটা কি শেষ হয়ে গেল? প্রশ্ন তুলবে এই ছবি। ছবিতে অভিনয় করেছেন সৌমিত্র চট্টোপাধ্যায়, মাধবী মুখার্জি, উষশী চক্রবর্তী, রাহুল শেখ, ডালিয়া ঘোষরা। সঙ্গীত পরিচালনার দায়িত্ব সুরজিতের কাঁধে। পর্দায় যোগ্য ফুটবলার হয়ে উঠতে রীতিমতো অনুশীলন করেছেন ঊষশী। বাকিটা এবার দর্শক বলবেন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Kusumitar gappo bengali movie release

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মুখ পুড়ল ইমরানের
X