scorecardresearch

হুবহু যেন ইন্দিরা গান্ধী! অক্ষয়ের ‘বেলবটম’-এর ট্রেলারে কে এই অভিনেত্রী? ধন্দে নেটিজেনরা

অভিনেত্রীর নাম জানলে হতবাক হবেন! মেক-আপ আর্টিস্টকে জাতীয় পুরস্কার দেওয়ার দাবি নেটিজেনদের।

Lara Dutta, Indira Gandh, Akshay Kumar, BellBottom, বেলবটম, অক্ষয় কুমার, লারা দত্ত, bengali news today
অক্ষয়ের 'বেলবটম'-এ ইন্দিরা গান্ধীর চরিত্রে লারা দত্ত

মাথায় কাঁচা-পাকা চুল। চেহারায় বসের ছাপ। তীক্ষ্ণ নাক। পরনে শাড়ি। অবিকল যেন ইন্দিরা গান্ধী (Indira Gandhi)। কে এই অভিনেত্রী? যাঁর চেহারার সঙ্গে প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রীর চেহারার এত মিল? কৌতূহল জেগেছিল সকলের মনেই। শেষমেশ প্রকাশ্যে এল অভিনেত্রীর নাম। তিনি লারা দত্ত।

সদ্য প্রকাশ্যে এসেছে ‘বেলবটম’ (BellBottom)-এর ট্রেলার। অক্ষয় কুমার (Akshamy Kumar) অভিনীত এই ছবি নিয়ে দর্শকদের উন্মাদনা তুঙ্গে। আর সেই সিনেমার ট্রেলারেই লারা দত্তকে (Lara Dutta) চেনা দায়! প্রথমত, অভিনেত্রীকে এর আগে কখনও এহেন চরিত্রে দেখা যায়নি। দ্বিতীয়ত, মেক-আপের কারসাজিতে তিনি হুবহু ইন্দিরা গান্ধী (Indira Gandhi) হয়ে উঠেছেন। দেখে তো হতবাক দর্শকরা। ট্রেলার দেখে তো নেটিজেনদের একাংশ দাবি-ই করে বসলেন যে, ‘বেলবটম’-এর মেক-আপ আর্টিস্টকে জাতীয় পুরস্কার দেওয়া হোক। প্রস্থেটিক মেক-আপের সাহায্যে নিঁখুত ইন্দিরা গান্ধীর চেহারা ফুটিয়ে তুলেছেন তিনি।

[আরও পড়ুন: সৃজিতের পিরিয়ড ড্রামায় জুটি বাঁধছেন পাওলি-অনির্বাণ, অভিনেত্রীর চরিত্রে ‘চমক’]

উল্লেখ্য, ৮০ দশকের রাজনৈতিক প্রেক্ষাপট অবলম্বনে তৈরি হয়েছে ‘বেলবটম’। যে পিরিয়ড ড্রামার ট্রেলারের শুরুতেই দেখানো হয়েছে এক প্লেন হাইজ্যাকের ঘটনা। তৎকালীন দেশের প্রধানমন্ত্রী ছিলেন ইন্দিরা গান্ধী। সেই ভূমিকাতেই অভিনয় করেছেন লারা দত্ত। ট্রেলারেই ইঙ্গিত মিলল তাঁর অভিনয় গুণের। দেখা গেল, প্ল্যান হাইজ্যাক নিয়ে তিনি প্রধানমন্ত্রীর উপদেষ্টাদের সঙ্গে কথায় ব্যস্ত।

সিনেমায় অক্ষয় একজন RAW এজেন্টের ভূমিকায় রয়েছেন। যার কোড নেম- বেলবটম। কী করে প্ল্যান হাইজ্যাক ঘটনায় পারদর্শীতা দেখিয়েছিলেন সেই গোয়েন্দা আধিকারিক, সেই গল্পই বলবে ‘বেলবটম’ ছবিটি। লারা দত্ত এবং অক্ষয় কুমার ছাড়াও ছবিতে অভিনয় করেছেন হুমা কুরেশি (Huma Qureshi) এবং বানী কাপুর (Vaani Kapoor)। বানীকে দেখা যাবে অক্ষয়ের স্ত্রীর ভূমিকায়।

লারা জানিয়েছেন, “ইন্দিরা গান্ধীর মতো একজন আইকনিক নেত্রীর চরিত্র তুলে ধরা বেজায় চ্যালেঞ্জিং ছিল। তাঁর শরীরী ভাষা, কথা বলার ধরন শেখার জন্য কড়া হোমওয়ার্ক, রিসার্চ করতে হয়েছে।” আগামী ১৯ আগস্ট মুক্তি পাচ্ছে এই ছবি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Lara dutta unrecognizable as indira gandhi in bellbottom trailer