scorecardresearch

বড় খবর

ফের বাদ লতা! গ্র্যামির মঞ্চেও অবহেলিত কিংবদন্তী

এই নিয়ে দুইবার, কিংবদন্তীর অপমানে বেজায় চটেছেন সকলে

lata ji
লতা মঙ্গেশকরকে শ্রদ্ধা জানাবেন সঙ্গীত শিল্পীরা

অস্কারের পর এবার লতা মঙ্গেশকরকে ( Lata Mangeshkar ) শ্রদ্ধা না জানিয়েই দর্শকদের রোষের মুখে গ্র্যামি পুরস্কার। নাইটেঙ্গল অফ ইন্ডিয়াকে পুনরায় স্মৃতি সভা থেকে বাদ দেওয়াতেই বেজায় চটেছেন দর্শকরা। দেশ বিদেশের নানান সঙ্গীত পরিচালক থেকে টেলর হকিন্স, টম পারকার – বাদ পড়েননি কেউই, তবে লতার প্রসঙ্গ এড়িয়ে গেছেন এই পুরস্কারের মঞ্চ।

যদিও বা কিংবদন্তীর মৃত্যুর পর, গ্র্যামির পক্ষ থেকে স্মরনে তাঁকে উল্লেখ করা হয়েছিল। তারপরেও কীভাবে আসল অনুষ্ঠান থেকে শিল্পী বাদ পরলেন সেই নিয়েই সন্দেহে রয়েছেন সকলে। শুধু লতা একাই নন, বরং বাপ্পি লাহিড়ীও ছিলেন সেই তালিকায়। যথারীতি দ্বিতীয় বারের মত এই ঘটনায় ক্ষেপে আগুন দেশের মানুষ।

এর আগেও অস্কারের মঞ্চে, দিলীপ কুমার ও লতা মঙ্গেশকর বাদ পড়াতেই লোকজন সম্পূর্ণ ঘটনাকে ভাল ভাবে নেন নি। সকলের একটাই কথা, যেখানে ইরফান খান থেকে সুশান্ত সিং রাজপুত অস্কারের মঞ্চে সম্মাননা পেয়েছিলেন, সেখানে কীভাবে এই দুই মানুষ বাদ গেলেন?

যথারীতি গ্র্যামির উদ্দেশ্যে ক্ষোভ উগরেছেন অনেকেই। তাদের বেশিরভাগের বক্তব্য, ধিক্কার জানাই! আবার কেউ বলছেন, এবারেও তাই? হতাশ তবে অবাক হলাম না। আবার কার ওর বক্তব্য, এমন মধুর সুরের গ্র্যামির মঞ্চে জায়গা হল না?

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Lata mangeshkar didnt get tribute from grammy awards