scorecardresearch

বড় খবর

করোনায় আক্রান্ত লতা মঙ্গেশকর, আইসিইউ-তে ভর্তি সুরসম্রাজ্ঞী

মঙ্গলবার তাঁকে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Lata Mangeshkar, Lata Mangeshkar health update, Lata Mangeshkar hospitalized, লতা মঙ্গেশকর, করোনায় আক্রান্ত লতা মঙ্গেশকর, লতার শারীরিক পরিস্থিতি, bengali news today
লতা মঙ্গেশকর। ফাইল ছবি

করোনার তৃতীয় ঢেউয়ে বলিউডে একের পর প্রবীণ-নবীন শিল্পী আক্রান্ত। এবার কোভিড পজিটিভ কিংবদন্তী সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। মঙ্গলবার তাঁকে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতাল সূত্রে দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস জানতে পেরেছে, বর্ষীয়ান শিল্পীর শরীর আপাতত ঠিক আছে। কিন্তু তাঁর বয়সের কথা মাথায় রেখে তাঁকে আইসিইউ-তে ভর্তি করা হয়েছে।

তাঁর ভাইঝি রচনা শাহ সংবাদসংস্থা এএনআই-কে জানিয়েছেন, লতা মঙ্গেশকরের শরীরে মৃদু উপসর্গ রয়েছে। তিনি বলেছেন, লতাজি সুস্থ আছে। কিন্তু বয়সের কথা মাথায় রেখে তাঁকে আইসিইউ-তে রাখা হয়েছে। আমাদের দুঃসময়ে গোপনীয়তা রক্ষা করুন এবং দিদির জন্য প্রার্থনা করুন।

https://platform.twitter.com/widgets.js

সঙ্গীতজগতে লতা মঙ্গেশকরকে শ্রদ্ধার সঙ্গে নাইটিঙ্গল অফ ইন্ডিয়া নামে ডাকা হয়। চার ভাই-বোনের সবচেয়ে বড় লতার ছোট বোন হলেন আরেক কিংবদন্তী গায়িকা আশা ভোঁসলে। ১৩ বছর বয়স থেকে প্লেব্যাক গানের সঙ্গে যুক্ত লতা বহু বসন্ত পার করেছেন ভারতীয় চলচ্চিত্র জগতে।

প্রায় সাত দশকের কেরিয়ারে ভারতীয় সঙ্গীতের মুখ পাল্টে দিয়েছেন লতা। এবং মহিলা সঙ্গীতশিল্পীদের কাছে তিনি বরাবরই একজন অনুপ্রেরণা। যুগ-যুগান্তর ধরে তিনি সবার আইকন। ১৯৭৪ সালে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখান তিনি। ইতিহাসের সবচেয়ে বেশি গান গেয়ে। ১৯৪৮ থেকে ১৯৭৪ সাল পর্যন্ত ২০টি আঞ্চলিক ভাষায় ২৫ হাজারেরও বেশি গান গাওয়ার অনন্য নজির গড়েন তিনি। ১৯৬৯ সালে তিনি পদ্মভূষণ সম্মান পান।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Lata mangeshkar tests positive for covid 19 admitted to icu