বড় খবর

ইসলাম ধর্ম গ্রহণে ক্রমাগত চাপ! বিস্ফোরক প্রয়াত সুরকার ওয়াজিদ খানের স্ত্রী

ধর্মীয় বিশ্বাসে একজন পার্সি কামালরুখ খান শ্বশুরবাড়ির বিরুদ্ধে মানসিক নির্যাতনের অভিযোগ এনেছেন।

দেশজুড়ে এখন বিয়ের নামে জোর করে ধর্মান্তকরণের বিরুদ্ধে সরব একাধিক রাজ্য। বিজেপির ভাষায়- লাভ জিহাদ রুখতে উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ এবং হরিয়ানা কড়া আইন পাশ করেছে। যা নিয়ে প্রবল বিতর্কের সৃষ্টি হয়েছে। কিন্তু এসবের মধ্যেই বিজেপির হাত শক্ত করতে বড়সড় অভিযোগ আনলেন প্রয়াত সুরকার ওয়াজিদ খানের স্ত্রী কামালরুখ খান। শ্বশুরবাড়ির বিরুদ্ধে অভিযোগ আনলেন, স্বামীর মৃত্যুর পরই তাঁকে ধর্ম পরিবর্তনের জন্য চাপ দেওয়া হচ্ছে।

কামালরুখের অভিযোগের পরই শোরগোল পড়ে গিয়েছে। ধর্মীয় বিশ্বাসে একজন পার্সি কামালরুখ ইনস্টাগ্রামে শ্বশুরবাড়ির বিরুদ্ধে মানসিক নির্যাতনের অভিযোগ এনেছেন। বিয়ের পর থেকেই নাকি ধর্ম পরিবর্তন নিয়ে স্বামীর পরিবারের সঙ্গে লড়াই করছেন তিনি। বিয়ের এতদিন পরেও নাকি তাঁর শ্বশুরবাড়ির লোকজন তাঁকে একঘরে করে রেখেছেন বলে তাঁর অভিযোগ। ওয়াজিদের পরিবারের কাছে এখনও তিনি বহিরাগত। তবে তিনি জানিয়েছেন, তিনি সব ধর্মকেই সমান মর্যাদা দেন। ইসলাম গ্রহণ করার বিরোধিতা করায় ওয়াজিদের সঙ্গে তাঁর সম্পর্কের অবনতি হয় বলে আক্ষেপ করেছেন কামালরুখ। সন্তানের বাবা হওয়ার ব্যাপারেও ওয়াজিদের সঙ্গে তাঁর সম্পর্ক তিক্ত হয়েছিল বলে জানিয়েছেন কামালরুখ।

 

View this post on Instagram

 

A post shared by Kamalrukh Kahn (@kamalrukhkhan)

স্বামীর স্মৃতি এখনও রয়েছে তাঁর মনে। কামালরুখ বলেছেন, “ওয়াজিদ খুব সুন্দর একজন সুরকার ছিলেন। সারাটা জীবন দুর্দান্ত সুর তৈরি করতেই চলে গেল ওয়াজিদের। আমি এবং আমার সন্তানরা তাঁকে খুব মিস করি। ও যদি আরও একটু সময় দিত পরিবারের প্রতি, সেটাই আক্ষেপ। ধর্মীয় বিশ্বাসের বাইরে বেরতেই পারল না। শুধুমাত্র ওয়াজিদ এবং তাঁর পরিবারের ধর্মীয় কুসংস্কারের কারণে আমরা একটা সুখী পরিবার হতে পারিনি।” এখন তাঁর মৃত্যুর পরও ওয়াজিদের পরিবারের তরফে হেনস্তা হচ্ছেন কামালরুখ।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Late muscian wajid khans wife kamalrukh accused in laws for forcing her to convert to islam

Next Story
মা হওয়ার পর কবে কাজে ফিরবেন? ফাঁস করলেন অনুষ্কা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com