বড় খবর

কাস্তে-হাতুড়িই ভরসা! ‘মেহনতী’দের হয়ে ব্রিগেডে আহ্বান শ্রীলেখা, অনীক, কমলেশ্বরদের

‘২৮শে ব্রিগেড চলো’র জন্য বাম শিবিরের প্রস্তুতিও তুঙ্গে। গান কবিতার মাধ্যমেই নির্বাচনী-অস্ত্রে শান দিচ্ছেন তাঁরা।

left celeb

রাজ্যের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি সরগরম। পদ্ম এবং ঘাসফুল শিবির যখন একে অপরের দিকে হুঁশিয়ারি ছুঁড়তে ব্যস্ত, তখন বঙ্গে ‘অ-পোক্ত’ বামদুর্গকে ফের খড়-মাটি লেপে দাঁড় করানোর প্রচেষ্টা চালাচ্ছেন বাম-সমর্থকরা। বর্তমানে রাজ্য-রাজনীতির এমন পরিস্থিতিতে কাস্তে-হাতুড়ি-তারাতেই ভরসা রাখছেন তাঁরা। লাল ঝাণ্ডা হাতে মেহনতী মানুষদের হয়ে তাই ২৮শে ব্রিগেড ভরিয়ে দেওয়ার জন্য আহ্বান জানালেন অনীক দত্ত (Anik Dutta), কমলেশ্বর মুখোপাধ্যায় (Kamaleswar Mukherjee) ও শ্রীলেখা মিত্ররা (Sreelekha Mitra)। গান-কবিতাকে হাতিয়ার করেই একুশের বিধানসভা নির্বাচনে (West Bengal Assembly Election 2021) তাঁরা বামদলকে ক্ষমতায় আনার জন্য আহ্বান জানাচ্ছেন সাধারণ মানুষদের।

টলিউড ইন্ডাস্ট্রির তারকারা যেভাবে নিত্যদিন কেউ শিবির বদলাচ্ছেন, ‘এ ফুল, ও ফুল’ করছেন, আবার কেউ বা রাজনীতির ময়দানে ‘শিক্ষানবীশ’ হিসেবে অভিষেক ঘটাচ্ছেন, সেই প্রেক্ষিতে টলিপাড়ার অত্যন্ত চেনা মুখ- অনীক দত্ত, কমলেশ্বর, শ্রীলেখারা কিন্তু নিজেদের রাজনৈতিক মতাদর্শ বিসর্জন দেননি। তাঁরা আজও মনে-প্রাণে বামপন্থী। তাই ২৮শের ব্রিগেডে লাল ঝাণ্ডা সহযোগে সাক্ষাতে অঙ্গীকারবদ্ধ হয়েছেন তাঁরা। সেই তালিকায় রয়েছেন সব্যসাচী চক্রবর্তী, চন্দন সেন, তরুণ মজুমদার, বাদশা মৈত্র, সৌরভ পালোধীরাও।

‘২৮শে ব্রিগেড চলো’র জন্য বাম শিবিরের প্রস্তুতিও তুঙ্গে। নাট্য ব্যক্তিত্ব জয়রাজ ভট্টাচার্যের লেখা গানের জন্য কণ্ঠ দিয়েছেন অর্ক মুখোপাধ্যায়- “শস্যে ফসলে মিশেছে, আমাদেরই ঝরা ঘাম, আমরা ফসল ফলাই, আমাদের পথ বাম… আমরা খাটি কারখানায়, মেহনতী ইনসান আমরা গড়ি ইমারত, আমরাই ভাঙি ধান…”, রবিবারের ব্রিগেড কাঁপাবে এই গানই। জয়রাজ ভট্টাচার্যের কথায়, বামদের সমর্থনে তিনি একটা ফ্ল্যাশ মব ডিজাইন করেছেন। তাঁর লেখা গানে সুর ও কণ্ঠ দিয়েছেন অর্ক মুখোপাধ্যায়। এবং সেই গানে একটা কোরিওগ্রাফিও করছেন জয়রাজ।

২৮শে ব্রিগেডের সমাবেশের জন্য একটি কবিতা লিখেছেন পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়। ‘বিষয় মানুষের ব্রিগেড’ শীর্ষক কবিতার মধ্য দিয়ে উঠে এল মেহনতী মানুষের কথা- “মধ্যমেধার পদ্য কাটি, ছদ্মবেশী নই তো সই, কাল ঘামেরা পাল তুলেছে, লাল মলাটের নৌকো ছৈ…।”

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Leftist sreelekha mitra kamaleswar mukherjee anik dutta invites people for 28th brigade

Next Story
মানবিক নেহা কক্কর, উত্তরাখণ্ড বিপর্যয়ে বিধ্বস্ত শ্রমিক পরিবারে ৩ লক্ষ টাকা দান গায়িকারneha kakkar
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com