scorecardresearch

বড় খবর

কিংবদন্তিকে নিয়ে আবেগঘন অভিষেক বচ্চন, জাদুকর পেলের চিহ্ন বাঁধিয়ে রেখেছেন অফিসে?

কিংবদন্তির প্রয়াণে শোকপ্রকাশ বলিউডের

কিংবদন্তিকে নিয়ে আবেগঘন অভিষেক বচ্চন, জাদুকর পেলের চিহ্ন বাঁধিয়ে রেখেছেন অফিসে?
পেলেকে ট্রিবিউট অভিষেকের

ফুটবল সম্রাটকে বিদায় জানাচ্ছেন বলি তারকারা। পেলের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন অনেকেই। অভিষেক বচ্চন তাঁদের মধ্যে অন্যতম। ছোটবেলা থেকে পেলের খেলা দেখছেন। স্মৃতির পাতা হাতড়ে কলম ধরলেন অভিষেক।

পেলে ফুটবল শব্দটাকে পৌঁছে দিয়েছেন অজানা উচ্চতায়। তিনি না থাকলে ফুটবলে জাদু থাকত না। তিনি না থাকলে ফুটবল নিজের মাত্রা খুঁজে পেত না। সহজ কথায় বিশ্বের মানুষকে ফুটবল প্রেমে দীক্ষিত করেছেন তিনি। ছোটবেলা থেকেই তাঁর খেলা দেখতে বসতেন। ঠিক যেন, ভগবান দৌড়াচ্ছেন আর বাকিরা দেখছেন এমন এক মনোমুগ্ধকর পরিস্থিতি। অভিষেক লিখলেন…

“আমি যখন ছোট তখন বাবা পেলে এবং তাঁর ম্যাজিকের সঙ্গে পরিচয় করিয়েছিলেন। তারপর থেকে ফুটবলের প্রতি প্রেম সারাজীবনের জন্য বেঁধে গিয়েছে। ধর্মান্ধর মত ওঁর খেলা দেখতাম আমি। একজন জাদুকরকে সামনে থেকে উপভোগ করার সুযোগ পেয়েছি আমি”। এখানেই শেষ নয়। কিছু বছর আগে, পেলে কলকাতা ভ্রমণের সময় বেশ কিছু সুন্দর মুহূর্তের কথা উল্লেখ করলেন তিনি। অভিনেতা বললেন, যখন উনি ভারত ঘুরতে এসেছিলেন তখন আমি অনেক কষ্ট করে একটা জার্সি পেয়েছিলাম উনার সই করা। আমার অফিসে সেটা সারাজীবনের জন্য রয়ে গেছে। ধন্যবাদ, আমাদের এত সুন্দর একটা সময় উপহার দেওয়ার জন্য।

শুধু অভিষেক একাই নন। এ আর রহমান থেকে শুরু করলে করিনা কাপুর, ভিকি কৌশল কিংবদন্তিকে বিদায় জানিয়েছেন অনেকেই। অনুপম খের বললেন,  পেলে তুমি নিজেই একটা জাদু। তোমার খেলা আমাদের অনুপ্রেরণা দেয়। তাঁর সঙ্গেই দর্শক মনে করলেন হৃষিকেশ মুখার্জির গোলমাল ছবির সেই আইকনিক দৃশ্যকে। উৎপল দত্ত এবং অমল পালেকরের সেই সুন্দর দৃশ্য যেন এক্কেবারে ভোলার নয়।

পেলে আসলেই কালো মোতি, অমল পালেকরের সেই উত্তর রেলে নাকি পেলে, স্ক্রিনে সে এক অদ্ভুত স্ক্রিন-প্লে। ব্ল্যাক পার্ল কে বারে মে ক্যা খেয়াল হ্যায়? আজকের দিনেও যেন মনে পরছে সেই কথা।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Legendery pele death actor abhishek bacchan pays tribute