লকডাউনে বিনোদন পর্ব ১: মন ভাল করা ৫টি বাংলা ছবি, দেখা যাবে অনলাইনও

সময়টা কঠিন। অনেকেই প্রিয়জনদের থেকে দূরে রয়েছেন। এই সময় ভেঙে পড়লে চলবে না। মন ভাল রাখতে অনলাইনে দেখে নিতে পারেন এই ছবিগুলি। 

By: Kolkata  Updated: March 26, 2020, 04:53:08 PM

এই কঠিন সময়ে মন ভাল রাখাটা জরুরি। বাইরে বেরিয়ে বন্ধুবান্ধব-প্রিয়জনদের সঙ্গে যখন দেখা করতে পারছেন না, সিনেমা হলগুলি যখন বন্ধ, তখন বাড়িতে বসে টেলিভিশন আর নেট-বিনোদন ছাড়া কোনও উপায় নেই। এই সময় তাই মন ভাল রাখতে কিছু ছবির হদিশ রইল, যা দেখে নিতে পারেন অনলাইনে। নীচে যে পাঁচটি ছবির কথা বলা হল, তার সবগুলিই রয়েছে হইচই-তে।

গল্প হলেও সত্যি

তপন সিংহের এই ছবিটি বাংলা সিনেমার ইতিহাসে একটি কাল্ট ছবি। এই সময় যখন অনেক পরিবারেই সব সদস্যরা একসঙ্গে রয়েছেন, তখন সবাই মিলে একসঙ্গে বসে ছবিটি দেখুন। একান্নবর্তী পরিবারের মূল্যবোধ নিয়েই ছবি আবার স্বনির্ভরতার কথাও বলে অথচ পুরোটাই একটি অসাধারণ প্লট ও কমেডির ছলে। সব বাড়িতেই রান্নাবান্না নিয়ে একটা টেনশন থাকে। কে রাঁধবেন, কখন রাঁধবেন, ঠিক সময় রান্না হল কি না, বাজার এল কি না ইত্যাদি। এই ছবি দেখতে দেখতে হয়তো দর্শক নিজেদেরই প্রতিবিম্ব দেখবেন।

 

শ্রীমান পৃথ্বীরাজ

তরুণ মজুমদারের সবচেয়ে স্মরণীয় ছবিগুলির একটি। টিনএজ দাম্পত্যের মজা নিয়ে এমন ছবি বাংলা সিনেমায় আর হয়নি। বিভূতিভূষণ মুখোপাধ্যায়ের গল্প অবলম্বনে তৈরি এই ছবিতে অনবদ্য অভিনয় মহুয়া রায়চৌধুরী, অয়ন বন্দ্যোপাধ্যায় এবং উৎপল দত্তের। ছবির প্রেক্ষাপট ব্রিটিশ শাসনাধীন ভারত। রায়সাহেব শ্বশুরের বাড়িতে গিয়ে ওঠে পড়াশোনায় লবডঙ্কা জামাই। অসম্ভব মজার ও রোমান্টিক একটা গল্প। মন ভাল করার পারফেক্ট দাওয়াই।

আরও পড়ুন: এবার অভিনয় ক্ষমতাও যাচাই হবে গানের রিয়্যালিটি শো-তে

হংসরাজ

নব্বই দশকে যাঁরা বড় হয়েছেন তাঁরা এই ছবিটি কোনওদিন ভুলবেন না। কিন্তু মিলেনিয়ালদের অনেকেই এই ছবি দেখেননি। এক গ্রামের ছেলের কলকাতায় এসে গায়ক হওয়ার স্বপ্নের গল্প। এমন চোখে জল আনা, মন ভরানো ছোটদের ছবি কমই আছে বাংলা ছবির জগতে। শিশু অরিন্দম গঙ্গোপাধ্যায়ের নিষ্পাপ অভিনয় আর একগুচ্ছ দারুণ গান। খুন-খারাপি-চুরি কিছু না থেকেই এই ছবিতে থ্রিলারের মজাও পাবেন আবার খুব আবেগঘন একটা গল্পও পাবেন।

ভূতের ভবিষ্যৎ

যাঁরা অনেকদিন দেখেননি আর একবার দেখে ফেলুন। এটা এমন একটা ছবি যার সংলাপ ও দৃশ্য মুখস্থ হয়ে যাওয়ার পরেও বার বার দেখতে ইচ্ছে করে। কদলীবালার ঠাটঠমক, আত্মারামের কাঁদো কাঁদো মুখ, শাশ্বত চট্টোপাধ্যায়, পরাণ বন্দ্যোপাধ্যায়, স্বস্তিকা মুখোপাধ্যায়, সুমিত সমাদ্দার, জর্জ বেকার, বিশ্বজিৎ চক্রবর্তীর কমিক টাইমিং– সব মিলিয়ে একটি অনবদ্য ককটেল।

বিবাহ অভিযান

একদম সাম্প্রতিক সময়ের কমেডি। বিয়ে, দম্পতি, বউয়ের কাছ থেকে পালাতে চাওয়া… এই সব নিয়ে অনেক বাংলা বাণিজ্যিক ছবিই এসেছে। কিন্তু এই প্রথম এই জঁরের কোনও বাংলা বাণিজ্যিক ছবিতে এমন কিছু চরিত্র এসেছে যেগুলিকে চেনা যায়, ভুঁইফোড় মনে হয় না। এখানে এসেছে আরবান নকশাল, শখের শিউডো বিপ্লবী বউমা। আবার উল্টোদিকে রয়েছেন একজন লজিকসর্বস্ব বিজ্ঞানসচেতন মানুষ, যিনি এখন পুরোপুরি বউয়ের পরানো মাদুলির ভারে ক্লান্ত। এমন একটি কাপল কমেডিতেও রয়েছে বেশ কয়েক ছটাক পলিটিকাল স্যাটায়ার। বুদ্ধিমান দর্শক ঠিক খুঁজে পাবেন এবং মজাও পাবেন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Lockdown watch five feel good bengali movies you can watch online to lift up your spirit

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

BIG NEWS
X