বড় খবর

প্রভাসের জন্মদিনে এক নজরে ৬টি অজানা তথ্য

Prabhas: ‘বাহুবলী’-তারকা প্রভাসের আসল নাম কি? এই হার্টথ্রব দক্ষিণী নায়কের প্রিয় অভিনেতাই বা কে? এমন কিছু বিরল তথ্যের সম্ভার রইল তারকার জন্মদিনে।

Looking back on Prabhas's 40th birthday 6 lesser known facts about the superstar
ছবি: প্রভাসের সোশাল মিডিয়া পেজ থেকে

Prabhas lesser known facts: প্রভাসকে এখন আর ঠিক দক্ষিণী সুপারস্টার বলা যায় না। তিনি নিঃসন্দেহে এদেশের সবচেয়ে জনপ্রিয় তারকাদের একজন। তিন খান অথবা হৃতিক রোশনের চেয়ে স্টারডমে এতটুকু পিছিয়ে নেই প্রভাস। এবছর ২৩ অক্টোবর ৪০ বছর বয়স হল দক্ষিণের এই হাঙ্কের। মধ্যরাত থেকেই তাঁর সোশাল মিডিয়া হ্যান্ডলগুলি শুভেচ্ছার বন্যায় ভেসে গিয়েছে।

‘বাহুবলী’-র প্রথম ছবি মুক্তি পাওয়ার পর থেকেই মোটামুটি তাঁর গুণমুগ্ধেরা অনেক কিছুই জেনেছেন তাঁর সম্পর্কে। কিন্তু এমন অনেক বিরল তথ্য রয়েছে যা হয়তো সবার জানা নেই। তেমনই ৬টি তথ্য রইল এই প্রতিবেদনে–

আরও পড়ুন: ধরমজিকে প্রথম স্ত্রী ও সন্তানদের থেকে কখনও কেড়ে নিইনি: হেমা মালিনী

১. প্রভাসের পুরো নাম– ভেঙ্কটা সত্যনারায়ণ প্রভাস রাজু উপ্পলাপতি। তাঁর জন্ম চেন্নাইয়ে। তাঁর কাকা উপ্পলাপতি কৃষ্ণম রাজু-কে বলা হয় তেলুগু ছবির শত্রুঘ্ন সিনহা।

২. ২০১৭ সালে প্রভাসকে সবচেয়ে প্রভাবশালী তরুণদের তালিকার ষষ্ঠ স্থানে রাখে জিকিউ পত্রিকা। এর জন্য অবশ্য ‘বাহুবলী দ্য কনক্লুশন’-ই দায়ী।

Prabhas with Anushka Shetty and S S Rajamouli
পরিচালক এস এস রাজামৌলি ও অনুষ্কা শেট্টির সঙ্গে।

৩. প্রভাস আজ যে জায়গায় রয়েছেন, তার পিছনে কিন্তু ‘বাহুবলী’ ফ্র্যাঞ্চাইজির অবদান অনস্বীকার্য। তিনি হলেন এদেশের প্রথম অভিনেতা যাঁর ছবি মাত্র ১০ দিনে ১০০০ কোটি টাকার ব্যবসা করে (বাহুবলী ২)। আবার ১৫০০ কোটি টাকা বক্স অফিস কালেকশনে প্রথম যে ভারতীয় ছবি নাম লেখায়, সেই ছবির নায়কও তিনি।

আরও পড়ুন: ‘বাহুবলী’, লন্ডনের ১৪৮ বছরের নিয়ম ভাঙল এই ছবি

৪. ‘বাহুবলী’-র জন্য প্রভাসকে ১০০ কেজি দেহের ওজনে পৌঁছতে হয়েছিল এবং তার জন্য নির্দিষ্ট কিছু আমিষ ডায়েটেই দীর্ঘ সময় থাকতে হয়েছিল অভিনেতাকে। ওই সময় শুধুমাত্র তাঁর মাংসপেশীর ওজন দাঁড়ায় ২০ কেজি। তাঁর ডায়েটের একচুল এদিক-ওদিক করার জো ছিল না। মাসে একদিনই মাত্র একটু নিজের ইচ্ছে মতো খাওয়ার সুযোগ পেতেন অভিনেতা এবং ওই দিনগুলিতে প্রাণভরে বিরিয়ানি খেতেন। তিনি নাকি ওই চিট মিলের সময় ১৫ ধরনের বিরিয়ানি চেখে দেখেছিলেন।

Prabhas in Baahubali
সেই অবিস্মরণীয় ‘বাহুবলী’-রূপ

৫. প্রভাসের সবচেয়ে প্রিয় তেলুগু ছবি হল ‘ভক্ত কন্নাপ্পা’, যেখানে অভিনয় করেছিলেন তাঁর নিজের কাকা। এছাড়া রাজকুমার হিরানির ছবির বড় ভক্ত প্রভাস। ‘মুন্নাভাই এমবিবিএস’ ও ‘থ্রি ইডিয়টস’ নাকি ২০ বার করে দেখেছেন তিনি। আর তাঁর প্রিয় হলিউড অভিনেতা হলেন রবার্ট ডি নিরো।

৬. ২০১৪ সালে অজয় দেবগণের ছবি ‘জ্যাকসন’-এ একটি ক্যামিও করেছিলেন প্রভাস। তার পরের বছরই মুক্তি পায় ‘বাহুবলী’। কিন্তু অজয় দেবগণের ছবিতে সম্ভবত কেউই তাঁকে খেয়াল করেননি।

Read the full story in English

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Looking back on prabhas 40th birthday 6 lesser known facts about the superstar

Next Story
আবকি বার কৌন? র‍্যাপেই প্রশ্ন ছুঁড়লেন কলকাতার র‍্যাপারEPR
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com