বড় খবর

স্বাধীনতা নিয়ে বিতর্কিত মন্তব্য কঙ্গনার, একহাত নিলেন জাভেদ আখতার

কঙ্গনা বিরুদ্ধে বিস্ফোরক খ্যাতনামা গীতিকার।

বিরোধিতার সুর জাভেদের

অভিনেত্রী কঙ্গনা রানাউত সবসময় বিতর্কে থাকতে ভালবাসেন এই বিষয়টি এখন সকলের কাছে পরিষ্কার। নানান সময়ে বেফাঁস মন্তব্য করেই তিনি হেডলাইনে থাকতে পছন্দ করেন। সবসময় দেশভক্তি নিয়ে নানান জ্ঞান কপচালেও এবার কিন্তু আলাদারকম ফেসেছেন তিনি। স্বাধীনতা নাকি ভিক্ষায় পেয়েছে ভারতবর্ষ, এই মন্তব্যের পর থেকেই সরগরম সোশ্যাল মিডিয়া। 

প্রচুর মানুষ তার বিরোধিতা করেছেন। কেউ কেউ তাকে দেশ থেকে বহিস্কার করার উল্লেখ পর্যন্ত করেন। এবার সেই প্রসঙ্গেই মতামত পোষণ করেছেন গীতিকার জাভেদ আখতার। টুইট করেই মোক্ষম জবাব দিয়েছেন তিনি। বলেন, “এটি সম্পূর্ণ বোঝার বিষয়, যাদের স্বাধীনতা আন্দোলনের সঙ্গে কোনওরকম সম্পর্ক নেই, তাদের কারওর কোনও মন্তব্যে আমাদের খারাপ লাগাই উচিত নয়”। সহজ ভাষায় মিষ্টি মুখেই বিরোধিতার সুর চড়িয়েছেন জাভেদ সাহেব। 

কঙ্গনার এই মন্তব্যে দেশজুড়ে উত্তপ্ত পারদ। বলিউডের অন্যান্য সদস্যরাও ভৎসনা করেছেন তার এই ঘৃণ্য মন্তব্যে। থানায় পর্যন্ত অভিযোগ দায়ের করা হয়েছে তার বিরুদ্ধে। এমনিতেও জাভেদ আখতারের সঙ্গে কঙ্গনার সম্পর্ক আদায় কাঁচকলায়। আইনি বিদ্বেষ পর্যন্ত রয়েছে দুজনের মধ্যে।

প্রসঙ্গত, তার এমন মন্তব্য শুনেই রেগে আগুন বিজেপি সংসদ বরুণ গান্ধী। বলেন এটি একটি দেশদ্রোহী মন্তব্য। ভারতের স্বাধীনতা আনতে যাদের রক্ত বয়েছে তাদের সঙ্গে বিরোধিতা করা হবে যদি উনার শাস্তি না হয়। একসঙ্গে এর বিরুদ্ধে লড়তে হবে সকলকেই। অভিনেত্রী স্বরা ভাস্কর মৌনতা ভেঙেই বলেন, যারা ওই মুহূর্তে অনুষ্ঠানে বসে হাততালি দিচ্ছিলেন তাদের খুব দেখতে ইচ্ছে করছে! থেমে নেই পরিচালক ওনির, তাহলে কী এখন থেকে নতুন কোনও স্বাধীনতা দিবস পালন হবে ভারতবর্ষে? একটাই জিজ্ঞাস্য তার। 

কঙ্গনার পদ্মশ্রী পুরস্কার নিয়েও বিতর্ক কম নেই। অনেকের মতেই দলীয় রাজনীতির কারণে তাঁকে এই পুরস্কার দেওয়া হয়েছে। তিনি কোনওভাবে এর দাবিদার নয়। কেউ কেউ বলেন, এরকম মন্তব্য করার পরে দেশের নাগরিকত্বের পুরস্কার ছিনিয়ে নেওয়া হোক! তার অবাক করা মন্তব্যে সর্বদাই সরব নেটদুনিয়া।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Lyricist javed akhter tweeted on kanganas freedom as a bheek comment

Next Story
BSF-এর এক্তিয়ার নিয়ে প্রশ্ন, অপর্ণা সেনের বিরুদ্ধে মামলাAparna Sen, Aparna Sen on BSF, Case filed against Aparna Sen, অপর্ণা সেনের বিরুদ্ধে মামলা, অপর্ণা সেন, বিএসএফ, মোদী সরকার, bengali news today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com