scorecardresearch

দিল্লির মাদাম ত্যুসো মিউজিয়াম সিনেমাপ্রেমীদের নতুন ঠিকানা

চার মাসে ৫০টিরও বেশি মূর্তি তৈরি হয়েছে দিল্লির মাদাম ত্যুসোয়।  মিউজিয়ামে ঢোকার মুখেই আপনার চোখে ভেসে আসবে সুরজ বরজাতিয়ার সিনেমার ফ্রেম। লেদার জ্যাকেট, বিইং হিউম্যানের টি-শার্ট পরে রিক্সা চালাচ্ছেন সলমন খান।

দিল্লির মাদাম ত্যুসো মিউজিয়াম সিনেমাপ্রেমীদের নতুন ঠিকানা

বাস্তবে নিজের প্রিয় তারকাকে দেখার ইচ্ছে থাকে অনেকেরই।  সে ইচ্ছে পূরণ হয় কমজনেরই। তবে দিলওয়ালে কি শহর দিল্লির সিনেমাপ্রেমী মানুষদের জন্য খুশির খবর। মাদাম ত্যুসো জাদুঘর খুলছে দিল্লিতে। গত বছরের ডিসেম্বরে ভারতীয়দের জন্য দরজা খুলেছিল তার। চার মাস, আর তার মধ্যেই ‘সেলিব্রিটিদের’ সংখ্যা ক্রমবর্ধমান।  কী আছে ভারতীয়দের জন্য তৈরি এই জাদুঘরে!

চার মাসে ৫০টিরও বেশি মূর্তি তৈরি হয়েছে দিল্লির মাদাম ত্যুসোয়। শাহরুখ খানের মোমের মূর্তি তো উদ্বোধনের সময় থেকেই ছিল। চার মাসে ৫০টিরও বেশি মূর্তি তৈরি হয়েছে দিল্লির মাদাম ত্যুসোয়।  মিউজিয়ামে ঢোকার মুখেই আপনার চোখে ভেসে আসবে সুরজ বরজাতিয়ার সিনেমার ফ্রেম। লেদার জ্যাকেট, বিইং হিউম্যানের টি-শার্ট পরে রিক্সা চালাচ্ছেন সলমন খান। ভাইজানের বয়স অন্তত ১০ বছর কম দেখাচ্ছে। সলমন ফ্যানেদের জন্য পারফেক্ট নস্টালজিয়া। তারই উল্টোদিকে টম ক্রুজের মূর্তি সলমনের সামনাসামনি মিশন ইম্পসিবল স্টারের অবয়ব জাদুঘরে গ্লোবাল অ্যাপিল আনে।

আপনি চোখ সরাতেই পারবেন না মুঘলে আজমের আনারকলির থেকে। লেহেঙ্গায় ধরা ৬-এর দশকের মধুবালার মোমের মূর্তি। এরপরেই রণবীর কাপুর। পুরো বলিউডকে এক লহমায় যেন ধরতে চায়। আর বোল্ড লাল রঙের পোশাকে মারলিন মনরো অসাধারণ। তারপরেই মিউজিয়ামের স্টেজ এরিয়া। বাঁদিকে স্লামডগ মিলিয়েনেয়ারের ছবির দৃশ্যে অনিল কাপুর। পাশেই যেন কেবিসি-র শোয়ে কপিল শর্মা।

এরপরই তালিকায় একে একে স্পোর্টস পার্সোনালিটিরা। কপিল দেব, লিওনেল মেসি, মেরি কম, ডেভিড বেকহ্যাম, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, মিলখা সিং ও শচীন তেণ্ডুলকরের সঙ্গে একই আসনে বসতে চলেছেন বিরাট কোহলিও।

বাদ নেই রাজনৈতিক ব্যক্তিত্বরা। নরেন্দ্র মোদী, ভগত সিং, মহাত্মা গান্ধী, আব্দুল কালাম – হেভিওয়েটরা রয়েছেন তালিকায়।
তবলা ম্যাস্ট্রো জাকির হুসেন থেকে মাইকেল জ্যাকসন, প্রত্যেকেরই মোমের প্রতিকৃতি রয়েছে মিউজিয়ামে। আশা ভোঁসলে, সোনু নিগম, শ্রেয়া ঘোষালদের পাশেই দাঁড়িয়ে রয়েছেন লেডি গাগা, জাস্টিন বিবাররা।

মণীশ মালহোত্রার চোখ ধাঁধানো ঘাগরা-চোলিতে দাঁড়িয়ে ক্যাটরিনা কাইফ। পেছন ফিরলেই কিম কারদাশিয়ান। এ যুগলবন্দি দর্শনীয় বটে!
একটু ভিতরের দিকে এগোলে সারি বেঁধে দাঁড়িয়ে রয়েছেন মাধুরী দীক্ষিত, লিওনার্দো দি ক্যাপ্রিও, অমিতাভ বচ্চন, স্কারলেট জোহানসন, হৃতিক রোশনরা। ব্র্যাড পিটের দেখা না মিললেও রয়েছেন অ্যাঞ্জেলিনা জোলি।


মাদাম ত্যুসোর মূল সংগ্রহশালাটি রয়েছে লন্ডনে। দিল্লির মতই ত্যুসো মিউজিয়ম রয়েছে নিউ ইয়র্ক, অরল্যান্ডো, আমস্টারডাম, বার্লিন, ভিয়েনা, ব্যাংকক, বেজিং, হংকং, টোকিও, সিঙ্গাপুর, সিডনি শহরে।

 

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Madame tussauds delhi