Madhubala Birth Anniversary: প্রেম দিবসে মধুবালাকে ভালোবাসল গুগল

প্রত্যেক বছর ভালোবাসার দিনে বারবার তাঁর সৌন্দর্যের চর্চা হয়ে থাকে। শুধু যে বলিউডেই এমনটা হয় তা নয়, গোটা পৃথিবী জুড়ে তাঁর রূপের গুনগান করে আসছেন অসংখ্য অনুরাগী।

By: Kolkata  February 14, 2019, 4:56:29 PM

Veteran actress Madhubala 86th birth anniversary today: বিশ্বব্যাপী সকলে যখন মেতে রয়েছেন প্রেম দিবস পালনে, হাজার হাজার গুগল সার্চ ইঞ্জিনে যখন বারবার উঠে আসছে ভ্যালেনটাইন শব্দটি, তখন স্বয়ং গুগল তার ডুডলে একজনের সৌন্দর্য্যের আরাধনায় মত্ত। কারণ আজকের দিনেই ‘বিউটি উইথ ট্র্যাজেডি’ শীর্ষক জীবন কাহিনীর নায়িকা বলিউড অভিনেত্রী মধুবালার জন্মদিন। প্রত্যেক বছর ভালোবাসার দিনে বারবার তাঁর সৌন্দর্যের চর্চা হয়ে থাকে। শুধু যে বলিউডেই এমনটা হয় তা নয়, গোটা পৃথিবী জুড়ে তাঁর রূপের গুনগান করে আসছেন অসংখ্য অনুরাগী।

এহেন মধুবালার ভালোবাসার জন ছিল হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রি। মাত্র নয় বছর বয়সে শিশু শিল্পী হিসেবে অভিনয়ের ডাক পেয়েছিলেন বলিউডে। এই সময় তিনি তাঁর আসল নামেই পরিচিত ছিলেন – মমতাজ জাহান। ১৯৪৭ সালে ১৪ বছর বয়সে ‘নীল কমল’ ছবিতে নাম ভূমিকায় অভিনয় করেন। তখনই বদলে যায় নাম। ভুবন ভোলানো এই সুন্দরী ৭০ টিরও বেশি ছবিতে অভিনয় করেছেন।

আজ, ভালোবাসার দিনেই জন্মগ্রহণ করেছিলেন এই দেশের চিরকালীন হার্টথ্রব, অভিনেত্রী মধুবালা মুঘল-এ-আজম ছবিতে দিলীপ কুমার ও মধুবালার রোম্যান্টিক জুটি

‘মুঘল-এ-আজম’ ছবিতে দিলীপ কুমার এবং মধুবালার রোম্যান্টিক জুটি বলিউডের ইতিহাসে সর্বাধিক জনপ্রিয় এবং অবিস্মরণীয় বলে স্বীকার করে নেওয়া হয়। শোনা যায়, এরপরই দুজনে দুজনের প্রেমে পড়েন, কিন্তু অদম্য ইচ্ছে থাকা সত্ত্বেও মধুবালার পরিবারের, বিশেষ করে তাঁর বাবার আপত্তিতে ভেঙে যায় সেই সম্পর্ক। পরবর্তীতে দিলীপ সংসার সুখ খুঁজে পান সায়রা বানুর সঙ্গে, কিন্তু আজও শোনা যায়, ভগ্ন হৃদয়ের শোক ভুলতে পারেন নি মধুবালা।

গুরুতর অসুস্থ অবস্থাতেই কিংবদন্তী গায়ক কিশোর কুমারের দ্বিতীয় স্ত্রী হতে সম্মত হন তিনি। এরপর, রাজ কাপুরের বিপরীতে একটি ছবিতে অভিনয় করার সময় শুটিংয়ের মাঝে এতটাই অসুস্থ হয়ে পড়েন যে বন্ধ করে দিতে হয় শুটিংয়ের কাজ। ১৯৬৯ সালের ২৩ ফেব্রুয়ারি মাত্র ৩৬ বছর বয়সে ক্যান্সারে প্রয়াত হন বলিউডের সর্বকালের সেরা সুন্দরী।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Madhubala 86th birth anniversary celebrated by google doodle

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেটস
X