বড় খবর

লকডাউনে ‘মায়াকুমারী’-র নতুন গান, প্রকাশ্যে ‘মধুমাসে ফুল ফোটে’

প্রকাশিত গানের ভিডিওতে সঙ্গীতপরিচালক বিক্রম ঘোষ ও গায়িকা মধুবন্তী বাগচীর রেকর্ডিং সহ, শুটিং ফ্লোরের কিছু ফুটেজও ব্যবহার করা হয়েছে। বোঝাই যাচ্ছে এটি মূল ছবিতে ব্যবহার হবে না।

করোনাভাইরাসের প্রকোপে সমস্ত কাজ বন্ধ, গৃহবন্দী মানুষ। সিনেমাহলেও ছবি মুক্তির কোনও সম্ভবনা নেই। তাই বসে ছবির কাজ আটকে থাকবে তা তো নয়। অরিন্দম শীলের পরিচালনায় মায়াকুমারী-র পোস্ট প্রোডাকশনের কাজ চলছিল। অবশেষে মুক্তি পেল ছবির নতুন গান ‘মধুমাসে ফুল ফোটে’।

একশো বছর আগে প্রথম মুক্তি পেয়েছিল বাংলা ছবি ‘বিল্বমঙ্গল’। সংলাপহীন প্রথম পূর্ণদৈর্ঘ্যের বাংলা ছবি। সিনেমার সেই যাত্রাই আরও একবার সেলুলয়েডের পর্দায় ফিরে দেখবেন একবার পরিচালক অরিন্দম শীল। চল্লিশের দশকের জনপ্রিয় অভিনেত্রী মায়াকুমারী ও বিখ্যাত অভিনেতা-পরিচালক কানন কুমারের কাহিনি বলবে এই ছবি।

ডাকসাইটে নায়িকা মায়াকুমারীর সঙ্গে সম্পর্ক তৈরি হয় অভিনেতা-পরিচালক কানন কুমারের। অথচ তখন তিনি শীতল ভট্টাচার্যের স্ত্রী। শোনা যায়, মায়াকুমারী ও কাননকুমারের প্রেমের সম্পর্ক ঠিকভাবে নেয়নি তৎকালীন সমাজ। কোনও ছবিতে নায়কের সঙ্গে চুম্বনের দৃশ্যের কারণে এবং খোলা পিঠের জন্য প্রিমিয়ারে নায়িকাকে কটাক্ষ করেছিলেন দর্শক।

আরও পড়ুন, সিনেমার জন্য লেখা স্ক্রিপ্টকে বদলে দিলেন কবিতায়, রবীন্দ্রনাথের জন্মদিনে অজানা তথ্য

এখানেই থেমে থাকেনি বিতর্ক, কাননকুমারের সঙ্গে সম্পর্ক, শীতল-মায়াকুমারীর দাম্পত্য জীবন নিয়ে জলঘোলা হচ্ছিল ক্রমশ। বলা হয়, সে কারণেই নিজের শিল্পী সত্ত্বাকে বিসর্জন দিয়ে স্বামীর হাত ধরে নির্বাসন নিয়েছিলেন সিনেমা জগত থেকে। সে সময়ের পুরুষতান্ত্রিক সমাজ নায়িকাদের অবস্থানের কথা বলবে অরিন্দম শীলের এই ছবি।

এদিন প্রকাশিত গানের ভিডিওতে সঙ্গীতপরিচালক বিক্রম ঘোষ ও গায়িকা মধুবন্তী বাগচীর রেকর্ডিং সহ, শুটিং ফ্লোরের কিছু ফুটেজও ব্যবহার করা হয়েছে। বোঝাই যাচ্ছে এটি মূল ছবিতে ব্যবহার হবে না। তবে দর্শকের মনোরঞ্জনের জন্য এই ব্যবস্থাই বা মন্দ কীসে! ছবিতে আবির-ঋতুপর্ণা ছাড়াও দেখা যাবে ইন্দ্রাশিস রায়, ফলক রশিদ, অর্ণ মুখোপাধ্যায়, সৌরসেনী এবং অম্বরিশকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Madhumashey phool photey maayakumari abir rituparna

Next Story
‘গুরুদেবের দয়াতেই জীবনটা পার হয়ে গেল’! পঁচিশে বৈশাখ ৮৮-তে পা যোগেশ দত্তেরPioneer of Indian Mime Jogesh Dutta turns 88 celebrates birthday on Pochishe Baisakh
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com