scorecardresearch

বড় খবর

সিনেপর্দায় কঠোর বাস্তব, অতিমারী আবহ নিয়ে মধুর ভান্ডারকরের নয়া ছবি ‘ইন্ডিয়া লকডাউন’

আবারও বাস্তব ঘটনা অবলম্বনে সিনেমা তৈরি করতে চলেছেন মধুর ভাণ্ডারকর।

সিনেপর্দায় কঠোর বাস্তব, অতিমারী আবহ নিয়ে মধুর ভান্ডারকরের নয়া ছবি ‘ইন্ডিয়া লকডাউন’

বয়স এক বছর গড়ালেও গোটা বিশ্বজুড়ে করোনার দৌড়াত্ম্য এখনও কমেনি। দীর্ঘ লকডাউনের পর নিত্যনতুন অনেক নিয়ম চালু হলেও এই মারণ ভাইরাস এখনও আতঙ্ক ছড়িয়ে যাচ্ছে। উলটে নিত্য সঙ্গী হয়েছে মাস্ক, স্যানিটাইজার। ভ্যাকসিন নিয়ে আশার খবর শোনা গেলেও তা এখনও বাজারে আসেনি। এককথায়, মারণ ভাইরাসের দাপটে গোটা বিশ্ব এখনও বিপর্যস্ত। যার প্রভাব পড়েছে মানুষের ব্যক্তিগত জীবন এবং মননেও। আর মারণ ভাইরাসের এই দাপটে সাধারণ মানুষের বিপর্যস্ত জীবন নিয়েই সিনেমা তৈরি করতে চলেছেন বলিউড পরিচালক মধুর ভাণ্ডারকর (Madhur Bhandarkar)।

পরিচালক হিসেবে মধুর বরাবরই খানিক অন্যপথে হাঁটেন। তাঁর গল্প বলার ধরণ বাস্তবের এনেকটা কাছাকাছি। বলা ভাল, কঠোর বাস্তবকে সিনেমার পর্দায় তুলে ধরতে ভালবাসেন তিনি। ‘ফ্যাশন’, ‘পেজ থ্রি’ থেকে শুরু করে ‘হিরোইন’-এরকম একাধিক উদাহরণ রয়েছে এর স্বপক্ষে। এবার আরেক বাস্তব কাহিনি নিয়ে ছবি বানাতে চলেছেন পরিচালক। যার মূল প্রতিপাদ্য বিষয়- এই অতিমারী আবহ। মারণ ভাইরাসের প্রকোপে সাধারণ মানুষের জীবন কীভাবে বদলে গিয়েছে? ব্যক্তিগত জীবন কিংবা মননশীলে তার কতটা প্রভাব পড়েছে? এসমস্ত যাবতীয় উপকরণ থাকছে মধুরের ছবিতে। প্রসঙ্গত, রামগোপাল ভার্মাও করোনা ভাইরাস নিয়ে ইতিমধ্যে একটি সিনেমা তৈরি করে ফেলেছেন।

সিনেমার নাম ‘ইন্ডিয়া লকডাউন’ (India Lockdown)। আগামী বছর অর্থাৎ ২০২১ সালের জানুয়ারি মাস থেকেই নতুন ছবির কাজ শুরু করতে চলেছেন পরিচালক। তবে কে বা কারা অভিনয় করছেন এই সিনেমায়, তা এখনও জানা যায়নি। কারণ, এই মুহূর্তে বিভিন্ন চরিত্রের জন্য অভিনেতা বাছাইয়ের কাজ চলছে। যৌথভাবে ছবির প্রযোজনায় রয়েছে ভান্ডরকর এন্টারটেইনমেন্ট ও পি জে মোশন পিকচার। মধুরের এই নতুন ছবির বিষয়টি টুইট করে জানিয়েছেন খ্যাতনামা সিনে-বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ।

উল্লেখ্য, সম্প্রতি নেটফিক্সে মুক্তি পাওয়া করণ জোহরের ‘ফ্যাবিউলাস লাইভস অফ বলিউড ওয়াইভস’ ওয়েব সিরিজ নিয়ে ক্ষোভ উগরে দিয়েছিলেন তিনি। কারণ, সংশ্লিষ্ট বিষয়ে সিনেমা করার কথা প্রথমে মধুর ভান্ডারকরই ঘোষণা করেছিলেন। তবে কোনও কারণবশত সেই কাজে হাত লাগাতে দেরি হয়ে যায়। এর মাঝেই ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পায় করণের ‘ফ্যাবিউলাস লাইভস অফ বলিউড ওয়াইভস’। যা নিয়ে আপত্তি তুলেছিলেন মধুর।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Madhur bhandarkars upcoming project on pandemic named india lockdown