বড় খবর

দাদা সাহেব ফালকে ফিল্ম ফেস্টিভ্যালে ‘মহালয়া’

নবম দাদা সাহেব ফালকে ফিল্ম ফেস্টিভ্যালে অফিসিলায়লি নির্বাচিত হয়েছে এই ছবি। ‘মহালয়া’-র প্রযোজক প্রসেনজিৎ চট্টোপাধ্যায় টুইটারে শেয়ার করেছেন এই খবর।

mahalaya
আনন্দের খবর টিম 'মহালয়া'র জন্য।

মহালয়া’র বিখ্যাত ঘটনা নিয়ে তৈরি হয়েছিল সৌমিক হালদারের ছবি। ‘বীরেন্দ্রকৃষ্ণের বদলে উত্তম, উত্তাল বাংলা’ এই শিরোনামের কল্যাণে দর্শকের দৃষ্টি আকর্ষণ করে এই ছবি। বক্সঅফিসে সাড়াও ফেলেছিল। এবার খুশির খবর টিম ‘মহালয়া’র কাছে। নবম দাদা সাহেব ফালকে ফিল্ম ফেস্টিভ্যালে অফিসিলায়লি নির্বাচিত হয়েছে এই ছবি। ‘মহালয়া’-র প্রযোজক প্রসেনজিৎ চট্টোপাধ্যায় টুইটারে শেয়ার করেছেন এই খবর।

সোশাল মিডিয়ার দৌরাত্ম্য ছিল না সেসময়, তবুও উত্তম কুমারের পাঠের বিরুদ্ধে বিপুল প্রতিবাদের জেরে অল ইন্ডিয়া রেডিও কর্তৃপক্ষ বাধ্য হয়েছিলেন সিদ্ধান্ত বদলাতে। ঠিক কী ছিল সেই সিন্ধান্ত? ১৯৭৬ সালে বীরেন্দ্রকৃষ্ণবাবুর পরিবর্তে উত্তম কুমারকে দিয়ে মহালয়ার পাঠ করানোর কথা ভাবা হয়। ‘মহিষাসুরমর্দিনী’-র বদলে সম্প্রচারিত হয় ‘দুর্গা দুর্গতিনাশিনী’। কণ্ঠস্বর উত্তম কুমারের। কিন্তু জনগণ সপাটে প্রত্যাখান করেন। পরে সেই বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রকেই ফিরিয়ে আনতে হয় আকাশবাণীকে।

আরও পড়ুন, সত্যজিতের জীবনে ইন্দিরা গান্ধী ও মারির ভূমিকা ঠিক কী?

‘মহালয়া’ ছবিতে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের ভূমিকায় দেখা গিয়েছে শুভাশিস মুখোপাধ্যায়, এবং উত্তম কুমারের চরিত্রে অভিনয় করেছেন যিশু সেনগুপ্তকে। ছবিতে একজন সরকারি আধিকারিকের চরিত্রে রয়েছেন প্রসেনজিৎ নিজে। এছাড়াও পঙ্কজ মল্লিকের চরিত্রে অভিনয় করেছে সুভময় চট্টোপাধ্যায়। প্রসঙ্গত, এটাই সৌমিক হালদারের প্রথম বাংলা ছবি। ১ মার্চ ছবি মুক্তির পর সাড়া ফেলেছিল বক্সঅফিসে। এবার নতুন আনন্দের খবর দিলেন এনআইডিয়াজ।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mahalaya has been officially selected at the 9th dadasahebphalkefilmfestival

Next Story
ফের পালক জুড়ল ‘পিউপা’-র মুকুটেpupa
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com