বড় খবর

শিয়রে তামিলনাডু বিধানসভা নির্বাচন, কোয়েম্বাটোর কেন্দ্র থেকে ‘বাজি’ কমল হাসান

তামিলনাড়ুতে মোট ২৩৪টির মধ্যে সুপারস্টারের দল মাক্কাল নিধি মাইয়াম লড়বে ১৫৪টি আসনে।

Kamal Haasan

বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে ক্রমশই সরগরম হয়ে উঠছে তামিলনাডু (Tamil Nadu)। আগামী মাসেই ভোট। গত সোমবারই কমল হাসান (Kamal Hasan) ঘোষণা করেছেন, তাঁর দল মাক্কাল নিধি মাইয়াম আসন্ন নির্বাচনে ১৫৪টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে। কিন্তু কোন কেন্দ্র থেকে লড়বেন দাক্ষিণাত্যের সুপারস্টার, তার দিকেই চোখ ছিল গোটা রাজনৈতিক মহল তথা অনুরাগীদের। অবশেষে শুক্রবার সেই অপেক্ষার অবসান ঘটল। জানা গিয়েছে, মাক্কাল নিধি মাইয়াম (Makkal Needhi Maiam) দলনেতা কমল হাসান কোয়েম্বাটোরের দক্ষিণ বিধানসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

উল্লেখ্য, তামিলনাড়ুতে মোট ২৩৪টি আসন। তার মধ্যে ১৫৪টি আসনে লড়বে মাক্কাল নিধি মাইয়াম। এর পাশাপাশি সংশ্লিষ্ট দলের বাকি দুই জোটসঙ্গী এআইএসএমকে এবং আইজেকে লড়বে ৪০টি করে আসনে। সোমবার রাতেই কমল হাসানের দলের তরফে এই ঘোষণা করা হয়। উল্লেখ্য, ২০১৯ লোকসভা নির্বাচনে ৪ শতাংশ ভোট পেয়েছিল দাক্ষিণাত্যের মেগাস্টারের দল। ওদিকে স্ট্যালিনের (M. K. Stalin) ডিএমকে দলের (DMK) সঙ্গেও সিপিএমের (CPM) আসন রফা হয়ে গিয়েছে। ছ’টি আসন সিপিএমকে ছাড়ছে তারা। সবমিলিয়ে বাংলার মতোই এখন দাক্ষিণাত্যের ভোটের আমেজ। কেই কাউকে এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ।

নির্বাচনী প্রচারও তুঙ্গে। ৬ই এপ্রিল তামিলনাড়ুতে এক দফায় বিধানসভা নির্বাচন (Tamil Nadu Election 2021) হবে। তার জন্য ইতিমধ্যেই করোনা টিকা নিয়ে আদা-জল খেয়ে কোমড় বেঁধে ময়দানে নেমে পড়েছেন কমল হাসান। দুর্নীতিমুক্ত তামিলনাড়ু গড়ার লক্ষ্যে ২০১৮ সালে নিজের রাজনৈতিক দল এমএনএম গঠন করেন কমল হাসান, অতঃপর তামিলনাড়ুর এবারের বিধানসভা নির্বাচনে দাক্ষিণাত্যের সুপারস্টার কতটা সুবিধে করতে পারে? এখন সেটাই দেখার।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Makkal needhi maiams kamal haasan to contest from coimbatore south assembly constituency in tamil nadu election

Next Story
সুস্থ হয়ে উঠুন ‘দিদি’, উপোস করে বাঁকুড়ায় পুজো তৃণমূলের তারকা প্রার্থী সায়ন্তিকারsayantika
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com