বড় খবর

‘TMC তোমাকেও সাংসদ বানিয়েছিল, আজ কেউটের এত বড় কথা!’, মিঠুনকে কটাক্ষ মমতার

“এসে খেয়ে যেও রেশনের মোটা চালের ভাত”, ‘দুয়ারে রেশন’ নিয়ে মিঠুনের বিস্ফোরক অভিযোগের পাল্টা দিলেন মমতাও।

mithun-mamata

“ভালো ব্যবসা ফেঁদে বসেছে, সবকটার ডানা ছাঁটব..”, মমতা সরকারের ‘দুয়ারে রেশন’ প্রকল্প প্রসঙ্গে রবিবার বর্ধমানের সভা থেকেই তৃণমূল (TMC) প্রসঙ্গে বিস্ফোরক অভিযোগ তুলে তুলোধোনা করেছিলেন মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। তার ২৪ ঘণ্টা পেরতে না পেরতেই সোমবার সেই প্রেক্ষিতে ‘তৃণমূল-ছুট’ মিঠুনকে পাল্টা কষিয়ে জবাব দিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। অতীত প্রসঙ্গ উত্থাপন করে তৃণমূল সুপ্রিমোর মন্তব্য, “বিজেপির এখন বড় বড় নেতা হয়েছে। তাঁরা নাকি গোখরো সাপ, কেউটে সাপ! তৃণমূল থেকে তো তোমাকেও একদিন সাংসদ করেছিল। আজ এত বড় বড় কথা! পারলে এসে খেয়ে যেও রেশনের মোটা চালের ভাত।”

প্রসঙ্গত, আগামী শনিবার, ১৭ এপ্রিল, রাজ্যের পঞ্চম দফা ভোটে ৬টি জেলার ৪৫টি আসনে ভোটগ্রহণ হবে। তার মধ্যে দমদমও (Dum Dum) রয়েছে। সেখানেই সোমবার সভা করতে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই প্রচার সভা থেকেই পরোক্ষভাবে মিঠুন চক্রবর্তীকে কখনও ‘গোখরো’ কখনও বা আবার ‘কেউটে’ বলে আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী। শুধু তাই নয়, শীতলকুচি-কাণ্ড প্রসঙ্গেও বিজেপি সরকারকে কাঠগড়ায় তুলে মমতা বলেন, “বুলেটের বদলা ব্যালটে চাই।”

প্রসঙ্গত, একুশের বিধানসভা নির্বাচনে (West Bengal Assembly Election 2021) বাংলায় পদ্ম ফোটানোর লড়াইয়ে গেরুয়া শিবিরের শরীক এখন মিঠুন চক্রবর্তীও। ভোটে লড়ছেন না ঠিকই, কিন্তু নির্বাচনী প্রচারের জন্য ছুটে বাংলার বিভিন্ন প্রান্তে ছুটে বেড়াচ্ছেন ‘মোদীর তারকা সেনাপতি’। অতঃপর সেই প্রেক্ষিতেই প্রচারসভা থেকে তৃণমূলকে (TMC) তুলোধোনা করতেও ছাড়ছেন না তিনি! এদিন বর্ধমানের রায়নার সভায় মিঠুন রাজ্যের শাসকদলকে হুঁশিয়ারি দেগে বলেন, “দুয়ারে রেশন প্রকল্পটা আসলে তৃণমূলের আরেকটা ব্যবসায়িক পরিকল্পনা। এরা রাজনীতি করতে আসেননি। ব্যবসা ফাঁদতে এসেছেন। আর রাজনীতি ব্যবসা নয়। রাজনীতি হল জনগণের সেবা করা। ওই রেশন ব্যবস্থা চালু হলেই মাসে ১ কোটি টাকা কামাই হবে রাজ্য সরকারের। তাই চালু করা হচ্ছে।”

একদা তৃণমূলের বিধায়কের মুখে এমন কটাক্ষ নজর এড়ায়নি তৃণমূল সুপ্রিমোর। অতঃপর সোমবার দমদমের সভা থেকেই পাল্টা হুঁশিয়ারি দিলেন ‘মোদীর তারকা সেনাপতি’ মিঠুনকে।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee slams mithun chakraborty

Next Story
MAMI’র অধ্যক্ষা পদ থেকে ‘ইস্তফা’ দিলেন দীপিকা পাড়ুকোনdeepika
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com