ওয়েব থেকে ‘বাঘিনী’-র ট্রেলার তুলে নেওয়ার নির্দেশ নির্বাচন কমিশনের

মঙ্গলবার উপ-নির্বাচন কমিশনার সুদীপ জৈন বলেন, ট্রেলার যাতে অনলাইনে কোথাও দেখা না যায় সেটা নিশ্চিত করতে ''জরুরি পদক্ষেপ'' নিয়েছে নির্বাচন কমিশন।

By: Kolkata  Updated: April 24, 2019, 11:48:02 AM

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বায়োপিক ‘বাঘিনী: বেঙ্গল টাইগ্রেস’-এর ট্রেলার সমস্ত অনলাইন সাইট থেকে সরিয়ে নেওয়ার নির্দেশ দিল নির্বাচন কমিশন। মঙ্গলবার উপ-নির্বাচন কমিশনার সুদীপ জৈন বলেন, ট্রেলার যাতে অনলাইনে কোথাও দেখা না যায় সেটা নিশ্চিত করতে ”জরুরি পদক্ষেপ” নিয়েছে নির্বাচন কমিশন। কমিশন সুনিশ্চিত করছে যাতে কোনও সাইটে এই ট্রেলার দেখা না যায়।

৩ মে ছবিটা রিলিজ হওয়ার কথা থাকলেও প্রযোজকরা সেন্ট্রাল বোর্ড ফিল্ম সার্টিফিকেশন থেকে ছাড়পত্র পায়নি ‘বাঘিনী’। নেহাল দত্তর পরিচালনায় তৈরি হয়েছে এই ছবি। যদিও পরিচালক ছবিটিকে বায়োপিক বলতে নারাজ। তাঁর কথায়, ”মমতা বন্দ্যোপাধ্যায়ের জীবন নারী স্বাধীনতার কথা বলে, ইন্দিরা বন্দ্যোপাধ্যায়ের চরিত্রের মধ্যে দিয়ে আমিও ছবিতে নারীদের সংগ্রামের কথাই তুলে ধরেছি”।

আরও পড়ুন, মোদীর পর প্রকাশ্যে দিদির বায়োপিকের ট্রেলার

বাঘিনী-কে নিয়ে আগেই রিপোর্ট তলব করেছিল নির্বাচন কমিশন। ১০ এপ্রিল কমিশন জানিয়েছিল, ”রাজনীতির সঙ্গে যুক্ত কোন ব্যক্তির বায়োপিক তৈরি হলে, বিশেষ করে নির্বাচনের সময়ে সেটা ‘লেভেল প্লেয়িং’-এর ক্ষেত্রে বাধার কারণ হয়। নির্বাচনী আচরণ বিধির নিরিখে কোনও ইলেকট্রনিক মাধ্যমে এইধরনের সিনেমাটোগ্রাফ প্রদর্শিত হওয়া উচিৎ নয়”।

জৈন বলেন, নির্বাচন কমিশন ছবির ট্রেলার বা বায়োপিক সংক্রান্ত কোনও প্রচারমূলক বিষয়ে অনুমতি দিতে পারে না। এদিকে রাজ্য বিজেপির তরফে কমিশনে অভিযোগ করা হয়েছিল ছবিটির বিষয়বস্তু যেন খতিয়ে দেখা হয়। প্রসঙ্গত, কিছুদিন আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বায়োপিক নিয়েও সমস্যা হয়েছিল। নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত বায়োপিক মুক্তিতে নিষেধাজ্ঞা জারি করেছেন নির্বাচন কমিশন। মনে করা হচ্ছে, সেই একই যুক্তিতে নিষিদ্ধ হতে পারে মমতা বন্দ্যোপাধ্যায়ের বায়োপিকও

Read the full story in English 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Mamatas biopic baghini trailer take down from websites

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
রাশিফল
X