বড় খবর

প্রেক্ষাগৃহের ১০০ শতাংশ আসনেই এবার সিনেমা দেখায় ছাড় মমতার

যদিও এখনও সিনেমা হলে আসন সংখ্যার ৫০ শতাংশের বেশি দর্শককে প্রেক্ষাগৃহে ঢোকবার অনুমতি দেয়নি কেন্দ্র।

সিনেমাপ্রেমীদের জন্য সুসংবাদ। এখন থেকে প্রেক্ষাগৃহের ১০০ শতাংশ আসনেই দর্শক বসতে পারবেন। এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই ঘোষণা করেছেন।

করোনা সংক্রমণ ঠেকাতে এতদিন পর্যন্ত প্রেক্ষাগৃহের ৫০ শতাংশ আসনে দর্শকদের প্রবেশের অনুমতি দেওয়া হত। তবে রাজ্য সরকার তা ১০০ শতাংশ করার সিদ্ধান্ত নিয়েছে। ফলে খুশির হাওয়া সিনেমাপ্রেমী, চলচ্চিত্র জগতের সঙ্গে যুক্ত কলাকুশলী মহলে।

শুক্রবার ছিল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সূচনা। উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘মহামারীর কারণে এখনও পর্যন্ত সিনেমা হলে ৫০ দর্শককে ঢোকার অনুমতি দেওয়া হত। তবে মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে বলব সেটা ১০০ শতাংশ করে দেওয়ার জন্য।’

করোনা আবহে সিনেমা হলে আসন সংখ্যার ৫০ শতাংশের বেশি দর্শককে প্রেক্ষাগৃহে ঢোকবার অনুমতি দেয়নি কেন্দ্র। মাত্র ৫০ শতাংশ দর্শক আসন নিয়ে হল চালানো মুশকিল হয়ে দাঁড়াচ্ছে হল মালিকদের। এই মর্মে গত মঙ্গলবারই কলকাতার সিঙ্গল স্ক্রিন থিয়েটারের মালিকরা দিদির স্মরণাপন্ন হয়েছিলেন। আর চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে সকলকে চমকে দিয়ে মুখ্যমন্ত্রী সিনেমা হলে ১০০ শতাংশ আসন ক্ষমতার অনুমোদন দিলেন।

উল্লেখ্য, এর আগে তামিলনাড়ু সরকার কেন্দ্রের সিদ্ধান্তের বিরুদ্ধে হেঁটে গত সোমবার সিনেমা হলে ১০০ শতাংশ দর্শক উপস্থিতির অনুমোদন দিয়েছিল। এরপর বুধবার কেন্দ্রীয় স্বারাষ্ট্রমন্ত্রক স্পষ্ট জানিয়ে দেয় এই সিদ্ধান্ত বাতিল করতে হবে তামিলনাড়ু সরকারকে। জাতীয় বিপর্যয় মোকাবিলা আইনের আওতায় ঘোষিত কেন্দ্রের কোনও নির্দেশিকা লঙ্ঘন করতে পারে না রাজ্য কিংবা কেন্দ্রশাসিত অঞ্চল। রাজ্য সরকারকে এই যুক্তি দেওয়ার পর তামিলনাড়ু সরকারও নির্দেশিকা বাতিল করার পথে।

যদিও এরপরও মমতা সরকার বাংলায় ১০০ শতাংশ আসনে ভরাট করেই প্রেক্ষাগৃহ ভরাটের ছাড়পত্র দিলেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamta banerjee allowed full occupancy in cinema halls

Next Story
শাহরুখকে ‘রাখি’র আমন্ত্রণ মমতার, KIFF-এর মঞ্চে দিদি-ভাইয়ের সৌহার্দ্যKIFF-shah-rukh
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com