scorecardresearch

বড় খবর

১০০০ কোটিই কী ভাল সিনেমার মাপকাঠি? RRR-KGF2 এর সাফল্যে অকপট মনোজ বাজপেয়ী

মূলধারার চলচ্চিত্রও এখন ভরাডুবি, চারিদিকের পরিস্থিতি বেশ কঠিন – মনোজ বাজপেয়ী

Manoj Bajpayee, Bollywood, south film industry, মনোজ বাজপেয়ী, বলিউড, দক্ষিণী সিনেমা, বলিউড বনাম দক্ষিণী ছবি, দক্ষিণী সিনেমার বক্স অফিস রেকর্ড, bengali news today
মনোজ বাজপেয়ী

চারিদিকে শুধুই ১০০০ কোটির রমরমা, হারিয়ে যেতে বসেছে সিনেমার আসল বিষয়বস্তু! RRR, এবং কেজিএফ ২ এর সাফল্যের পরেই সিনেমাটিক অ্যাঙ্গেল, দর্শকদের গ্রহণীয়তা নিয়েই প্রশ্ন তুলেছেন মনোজ বাজপেয়ী ( Manoj Bajpeyee )। সিলভার স্ক্রিন দাপিয়ে বেড়িয়েছেন অভিনেতা, সমান তালে রাজ করছেন ওটিটি প্লাটফর্মে। বলিউড এবং দক্ষিণী ছবির ১০০০ কোটির মাইলস্টোনের মাঝেই অভিনেতার বক্তব্য, সিনেমা যেন হারিয়ে যাচ্ছে।

ফ্যামিলি ম্যান ২ এর চূড়ান্ত সাফল্যের পর বেশ কিছুদিন হল বড়পর্দায় ছবি করছেন না তিনি। সম্প্রতি এক সাক্ষাৎকারে বলেন, “কেউ সিনেমা নিয়ে কথা বলতেই চায় না। সিনেমাটা কেমন? অভিনেতাদের অভিনয় কেমন, যারা ছবির অন্যান্য বিভাগে যুক্ত তাদের কাজ কেমন এসব নিয়ে কোনও আলোচনা নেই! কয়েক মাস ধরে যে হারে ১০০০ কোটির মাতামাতি শুরু হয়েছে, আমার মনে হচ্ছে আমরা ৩০০ কোটি, ৪০০ কোটি শুধুই বাণিজ্যিক পর্যায়ে রয়েছি। ১০০০ কোটিতেই আটকে গেছে সব- এই বিবাদ থামবার নয়। বছরের পর বছর ধরে শুধুই বক্স অফিস আর জগাখিচুড়ী এই লড়াই।”

মনোজের বক্তব্য, মূলধারার সিনেমাও এখন অন্ধকারে। সেইসব পরিচালকরাও প্রশ্নের সম্মুখীন হচ্ছেন, যে আপনার সিনেমা কেন চলছে না? উনাদের কাছের লোকেরাই এসব প্রশ্ন করছেন। “আমার কোনোদিন বক্স অফিসের প্রতি ঝোঁক নেই। আমাদের সময় তো ছবি সিনেমাহলে রিলিজ করবে সেটাই বিশাল ব্যাপার ছিল, আর এই ১০০০, ৫০০ এর চক্করে এখন আরও মুশকিল মনে হচ্ছে। চারপাশে শুধুই প্রতিযোগিতার রেশ, অভিনয় নিয়ে কেউ ভাবছেই না।”

বিগত কয়েকমাসে RRR এবং কেজিএফ ২ রিলিজের পর বক্স অফিসে আলোড়ন ওঠে। দুইবছরের করোনা অতিমারি কাটিয়ে উঠে, দক্ষিণী ছবির প্রভাব গোটা ভারতবর্ষে তোলপাড় সৃষ্টি করেছে। এই সময়ে দাড়িয়েও ১০০০ কোটির ব্যবসা যেন মরুভূমিতে জলের সন্ধান। এদিকে বলিউডের অনেক ছবিই ওটিটি প্ল্যাটফর্মে রিলিজ করেছে, দর্শকদের ভালবাসাও পেয়েছে সেই ছবিগুলি। মনোজ বলেন, “এখন ওয়েবসিরিজে -ওটিটিতে অনেক তারকারা অভিনয় করছেন, দেখার মত! দারুণ কাজ করছেন।”

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Manoj bajpayee questioned about cinema says 1000 crore is the phase