নওয়াজউদ্দিন সিদ্দিকি অভিনীত মান্টো ২০১৮ কান চলচ্চিত্র উৎসবে নির্বাচিত

পরিচালক নন্দিতা দাসের ছবি মান্টো নির্বাচিত কান চলচ্চিত্র উৎসবে। ছবিতে সাদাত হুসেন মান্টোর ভূমিকায় দেখা যাবে নওয়াজউদ্দিন সিদ্দিকীকে। ছবিতে নওয়াজ ছাড়াও অভিনয় করেছেন পরেশ রাওয়াল, ঋষি কাপুর, রাশিকা দুগাল ও তাহির রাজ ভাসিন।

By: Delhi  Updated: April 13, 2018, 7:03:55 PM

২০১৮ কান ফিল্ম ফেস্টিভালের ইউ এন কার্টেন রিগার্ড বিভাগে প্রতিযোগিতার জন্য মনোনয়ন পেয়েছে নওয়াজউদ্দিন সিদ্দিকি অভিনীত এই ছবি। প্রতিযোগিতায় প্রদর্শনের মাধ্যমে কানেই প্রিমিয়ার হচ্ছে এই সিনেমার। তবে এ দেশে মান্টো কবে মুক্তি পাবে তা এখনও পর্যন্ত ঠিক হয়নি। নন্দিতা দাস পরিচালিত এই ছবি বিশিষ্ট সাহিত্যিক সাদাত হাসান মান্টোর জীবন নির্ভর। নিজের সময়ের থেকে তো বটেই, বর্তমান সময়ের পক্ষেও মান্টো ভাবনাচিন্তায় অগ্রণী একজন ব্যক্তিত্ব।

 

এই ছবিতে, মান্টোর নাম ভূমিকায় অভিনয় করছেন নওয়াজউদ্দিন সিদ্দিকি। ছবিতে সিদ্দিকির চরিত্র শোকেস করার জন্য একটা স্বল্প দৈর্ঘ্যের ছবিও বানিয়েছেন নন্দিতা। নাম, ডিফেন্স অফ ফ্রিডম। ক্লাসরুমে ছাত্রদের কাছে মান্টো সত্যবাদিতা ও নির্ভীকতার দর্শন বোঝাচ্ছেন, এমন একটি প্রেক্ষাপটেই এই তৈরি ডিফেন্স অফ ফ্রিডম।


ছবিতে নওয়াজ ছাড়াও অভিনয় করেছেন পরেশ রাওয়াল, ঋষি কাপুর, রাশিকা দুগাল ও তাহির রাজ ভাসিন।

মান্টোর চিত্রনাট্য লিখেছেন নন্দিতা দাস নিজে। গত বছর মুক্তি পাওয়া সিনেমার কয়েকটি স্টিল দেখে অনুমান করতে অসুবিধে হয়নি যে পরিচালক ও সিদ্দিকির যুগলবন্দি দর্শককে ভাবাবে।

Nawazuddin Siddiqui as Manto. মান্টোর নাম ভূমিকায় নওয়াজউদ্দিন সিদ্দিকি Nawazuddin Siddiqui with Rasika Dugal in Manto. মান্টো ছবিতে নওয়াজউদ্দিন ও রাশিকা দুগাল

মান্টো ছাড়াও, শিবসেনা প্রধান বাল ঠাকরের বায়োপিকে অভিনয় করবেন নওয়াজউদ্দিন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Manto selected for cannes film festival

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
আবহাওয়ার খবর
X