ফের বিদেশে স্বীকৃতি পেল মীর ও সৌমিত্র চ্যাটার্জি অভিনীত বাংলা ছবি মাইকেল

এক পুরুষের জীবনে চারজন নারী। জীবনের বিভিন্ন সময়ে তাঁকে নানাভাবে প্রভাবিত করেছেন এক একজন। মাইকেল ছবির নাম ভূমিকায় রয়েছেন মীর। ইন্ডিফেস্ট ফিল্ম অ্যাওয়ার্ড পেল এই ছবি।

By: Kolkata  Updated: May 10, 2018, 06:19:36 PM

আমেরিকার ইন্ডিফেস্ট ফিল্ম অ্যাওয়ার্ড জিতে মুকুটে আরেকটি পালক জুড়ে নিল মাইকেল। ফেব্রুয়ারি মাসে মুক্তি পেয়েছিল পরিচালক সত্রাজিৎ সেনের এই ছবি। মাইকেলে মীর ও সৌমিত্র চ্যাটার্জি ছাড়াও অভিনয় করেছেন, স্বস্তিকা মুখার্জি, তনুশ্রী চক্রবর্তী, অরুণিমা ঘোষ।

এক পুরুষের জীবনে চারজন নারী। জীবনের বিভিন্ন সময়ে তাঁকে নানাভাবে প্রভাবিত করেছেন এক একজন। ছবিতে মাইকেলের ভূমিকায় অভিনয় করেছেন মীর। এ সিনেমায় দেখা গিয়েছে অরিজিৎ দত্ত ও কাঞ্চন মল্লিককেও।

১০ই এপ্রিল অ্যাওয়ার্ড পাওয়ার খবর ফেসবুকে শেয়ার করেছেন পরিচালক সত্রাজিৎ সেন।

পরিচালক আইই বাংলাকে জানিয়েছেন তিনি এ খবরে অত্যন্ত আনন্দিত। মাইকেল তাঁর পরিচালনায় তৈরি প্রথম ছবি। এই ছবির সাথে তাঁর সেন্টিমেন্ট ওতোপ্রোত ভাবে জড়িয়ে আছে। বাংলা ছবি বিদেশে স্বীকৃতি পাওয়ায় তিনি যে বেশ কিছুটা গর্বিত সে কথাও গোপন করেননি সত্রাজিত। এ ছবির এটি দ্বিতীয় পুরস্কার। আরও ১২ টি প্রতিযোগিতায় নাম লিখিয়েছে মাইকেল। বিদেশে স্বীকৃতি পেলে দর্শকরাও উৎসাহিত হন, ফলে  তাঁর ছবি কলকাতা শহরে ব্যবসা করবে তার প্রত্যাশা করছে পরিচালক। আপাতত নন্দনে প্রেক্ষাগৃহে দেখানো হচ্ছে মাইকেল।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Michael movie mir soumitra winning an indiefest

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং