বড় খবর

‘মানুষ বেঁচে থাকতে কিছু করুন, মৃত্যুর পর কাঁদবেন না!’, অতিমারী নিয়ে মোদীকে ‘খোঁচা’ মীরের

করোনা পরিস্থিতিতে দেশের মৃত্যুমিছিল নিয়ে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করলেন মীর আফসার আলি।

mir

“বেঁচে থাকতে জিজ্ঞেসও করেননি, এখন মৃত্যুর পর শোকপালন করতে এসে গিয়েছেন…” দেশের অতিমারী পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) এমন ভাষাতেই বিঁধলেন মীর আফসার আলি (Mir Afsar Ali)।

কোভিড (Covid-19) প্রতিষেধক বেপাত্তা। সেখানে অগ্রাধিকার মোদীর ‘প্রাসাদ’! হাসপাতালে শয্যা নেই। অক্সিজেনের অভাবে প্রতিমুহূর্তে দেশের কোনও না কোনও প্রান্তে মৃত্যু হচ্ছে করোনা রোগীর। ভ্যাকসিন নেই। চারিদিকে হাহাকার। লাশের ভীড়। গণ-শবদাহের আগুনে ডুকরে ডুকরে কাঁদছে দেশবাসী। দেশের এমন করুণ পরিস্থিতিতে আন্তর্জাতিক মহলও উদ্বিগ্ন। তবে অতিমারির (Pandemic) এমন চরম পরিস্থিতিতেও কিন্তু ঘটা করে মোদীর নয়া বাসভবন নিমার্ণের কাজ চলছে। বন্ধ হয়নি। বরং, সেই কাজ যাতে চালু থাকে, নরেন্দ্র মোদীর স্বপ্নের ‘সেন্ট্রাল ভিস্তা রিডেভেলপমেন্ট’ প্রকল্পের অন্তর্গত এই কর্মসূচিকে ‘অত্যাবশকীয় পরিষেবা’র অন্তর্ভুক্ত করা হয়েছে। দেশের রাজধানী যেখানে মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। কোভিড শবদেহ পোড়াতে পোড়াতে ক্লান্ত কর্মীরা, সেখানে কেন্দ্রীয় সরকারের এমন ‘অমানবিক’ পদক্ষেপ নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠেছে। সেই প্রেক্ষিতে দিন কয়েক আগেই তৃণমূলের তারকা নেত্রী সায়নী ঘোষ (Saayoni Ghosh) মোদীকে ‘জাহাপনা’ সম্বোধন করে কড়া ভাষায় বিঁধেছিলেন। এবার কটাক্ষ করলেন অভিনেতা তথা কৌতূকশিল্পী-সঞ্চালক মীর।

ফেসবুকে একটি পোস্ট করে মীর লিখেছেন, “নরেন্দ্র মোদীর কাছে আমার বিনীত নিবেদন, মানুষ মরে যাওয়ার পর কাঁদবেন না! বেঁচে থাকতেই দয়া করে তাঁদের জন্য কিছু করুন।” অভিনেতার এমন পোস্টে অনুরাগীদের এনেকেই সায় দিয়েছেন। কেউ বা আবার জ্বলন্ত রোমের মাঝে নেরোর বাঁশি বাজানোর কথাও মনে করিয়ে দিয়েছেন এপ্রসঙ্গে।

প্রসঙ্গত, দেশের অতিমারী (Pandemic) পরিষেবা মোকাবিলা করতে মোদী সরকার ব্যর্থ বলে, অনেকেই সমালোচনায় সরব হয়েছেন। নেটজনতাদের একাংশ #ResignModi-তে ঝড় তুলেছেন সোশ্যাল মাধ্যমে। বাদ গেলেন না মীরও। এবার অভিনেতা-সঞ্চালক খানিক ব্যঙ্গ করেই কটাক্ষ করলেন প্রধানমন্ত্রীকে।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mir afsar ali slams narendra modi

Next Story
প্রতিশ্রুতি রাখলেন, টিটাগড়ে ‘কোভিড সেফ হোম’ চালু করলেন ‘বিধায়ক’ রাজ চক্রবর্তীRaj
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com