scorecardresearch

বড় খবর

‘বিজয়ার পরে’ নিঃসঙ্গ মানুষের মন কেমনের গল্প নিয়ে আসছেন মীর-স্বস্তিকা

চার বছর বাদে জুটি বাঁধছেন দুই বন্ধু।

‘বিজয়ার পরে’ নিঃসঙ্গ মানুষের মন কেমনের গল্প নিয়ে আসছেন মীর-স্বস্তিকা
মীর আফসার আলি, স্বস্তিকা মুখোপাধ্যায়

চারপাশের ব্যস্তজীবনে পরিবারের প্রবীণদেরকে সময় দেওয়ার মতো মানুষের সংখ্যা বেজায় কমে গিয়েছে। সবাই শুধু ছুটে চলেছে। কিন্তু যে মানুষগুলোর হাত ধরে বড় হয়ে ওঠা, চারপাশটাকে বোঝা, তাঁদের খোঁজ রাখা খুব একটা হয়ে ওঠে। কারও বা সন্তান কর্মসূত্রে বিদেশে থাকে, আবার কেউ বা নিঃসঙ্গ। এই বৃদ্ধ মানুষগুলোর একাকীত্বে তখন বেঁচে থাকার ভরসা হয়ে ওঠে শুধুমাত্র স্মৃতি। এমনই এক নিঃসঙ্গ বৃদ্ধ দম্পতির হৃদয় বিদারক গল্প নিয়ে আসছে ‘বিজয়ার পরে’।

যে ছবিতে জুটি বেঁধেছেন মীর আফসার আলি এবং স্বস্তিকা মুখোপাধ্যায়। বৃদ্ধ দম্পতির ভূমিকায় অভিনয় করবেন মমতাশঙ্কর এবং দীপঙ্কর দে। বছর খানেক বিরতির পর অসুস্থতা কাটিয়ে এই ছবির সুবাদেই ফিরছেন দীপঙ্কর। আগন্তুক, গণশত্রু, উৎসব থেকে আবহমান, একাধিক ছবির পর আবারও পর্দায় দেখা যাবে মমতাশঙ্কর-দীপঙ্কর জুটিকে। অলকানন্দা ও আনন্দ এই বৃদ্ধদম্পতির চরিত্রে দেখা যাবে তাঁদের। তাঁদের মেয়ের ভূমিকায় অভিনয় করছেন স্বস্তিকা। আর তাঁর বিপরীতে থাকছেন মীর। এছাড়াও ‘বিজয়ার পরে’ সিনেমায় কাস্টিংয়ে রয়েছেন বিদিপ্তা চক্রবর্তী, পদ্মনাভ দাশগুপ্ত, ঋতব্রত মুখোপাধ্যায়, মিশকা হালিম প্রমুখ।

অনেকদিন বাদে ফের বাংলা ছবির কাজ পেয়ে উচ্ছ্বসিত স্বস্তিকা। দীপঙ্কর ও মীরের সঙ্গে বছরখানেক বাদে এই সিনেমার সুবাদে ফ্লোর রিইউনিয়ন হওয়ায় খুশি তিনি। ছবিতে স্বস্তিকার চরিত্রের নাম মৃণ্ময়ী, যে বছর ছয়েক বাদে বাড়িতে মা-বাবার কাছে ফিরছে, নতুন একজনকে নিয়ে। সেই চরিত্রে রয়েছেন মীর। দুর্গাপুজোর প্রেক্ষাপটে সাজানো হয়েছে সিনেমার গল্প।

নবাগত পরিচালক অভিজিৎ দাসের ছবি। প্রসঙ্গত, শেষবার মীর-স্বস্তিকা কাজ করেছিলেন সত্রাজিৎ দাসের ‘মাইকেল’ ছবিতে। এখানে স্বস্তিকার স্বামীর চরিত্রে অভিনয় করছেন মীর। তিনিও বেজায় উচ্ছ্বসিত। ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে শুরু হবে শুটিং। মিউজিকে রণজয় ভট্টাচার্য। ক্যামেরার নেপথ্যে সুপ্রিয় দত্ত।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Mir afsar ali swastika mukherjees upcoming film bijayar pore