স্মৃতি ঝাপসা হয়ে আসছে বাবার, বিশ্ব আলঝাইমার্স দিবসে চোখে জল আনা পোস্ট মীরের

গত ৪ বছর ধরে ডিমেনশিয়ায় আক্রান্ত মীর আফসার আলির বাবা।

World World Alzheimer's Awareness Day, Mir Afsar Ali, Mir Afsar Ali's face book post, মীর আফসার আলি, bengali news today
বিশ্ব আলঝাইমার্স দিবসে বাবাকে নিয়ে চোখে জল আনা পোস্ট মীরের

বাবা-মা’দের বয়স বাড়ার সঙ্গে সঙ্গে কি ব্যস্ত জীবনে সন্তানের সঙ্গে তাঁদের দূরত্ব বাড়ে? যে মানুষগুলো একসময়ে আঙুল ধরে হাঁটতে শিখিয়েছিলেন, সময়ের অভাবে কি তাঁদের সঙ্গেই কথা বলা হয়ে ওঠে না সন্তানের। বিশ্ব আলঝাইমার্স দিবসে সেই কথাগুলোই যেন মনে করিয়ে দিলেন মীর আফসার আলি (Mir Afsar Ali)। বাবার উদ্দেশে লিখলেন এক আবেগঘন পোস্ট।

বিগত ৪ বছর ধরে মীরের বাবা ডিমেনশিয়ার সঙ্গে লড়ছেন। স্মৃতি ঝাপসা হয়ে আসছে তাঁর। দিন, ক্ষণ, সাল, সময় কোনও কিছুই মনে থাকে না বিশেষ। তবে, ছেলেকে এখনও চিনতে পারেন। মীরের নাম ধরে ডাকেন। ‘আব্বা’ বললে সাড়া দেন। মীর জানালেন, বাবার চিকিৎসা চলছে। আর এই বিষয়ে তিনি বেজায় আশাবাদী। ডাক্তারদের ওপরও বিশ্বাস রেখেছেন তিনি।

বিশ্ব আলঝাইমার্স দিবসে মীরের স্মৃতিতে ভেসে উঠল বাবার এক জন্মদিনের কথা। যেদিন তিনি বাবাকে জিজ্ঞেস করেছিলেন, “জন্মদিনে কী গিফ্ট চান?” ভীষণ উৎসাহিত মীরই বলে ফেলেছিলেন, “আব্বা, এই বছর আপনার জন্য আমার তরফ থেকে ঘড়ি।” তবে মুচকি হেসে তাঁর বাবা বলেন, “ঘড়ি নয় বাপি, আমায় একটু সময় দিস।”

[আরও পড়ুন: ‘একদম সুস্থ আছি’, কণ্ঠস্বর হারানোর জল্পনা উড়িয়ে স্বমহিমায় বাপ্পি লাহিড়ী]

ডিমেনশিয়ার জন্য বাবার স্মৃতিতে আজ সেসব কথা ঝাপসা হয়ে গেলেও মীর মনে রেখেছেন সেই আবেগমাখা কথাগুলো। আর সেই প্রেক্ষিতেই সঞ্চালক-অভিনেতার মন্তব্য, “আপনার বাড়িতেও কি এমন কেউ আছেন যিনি কাজে মন দিতে পারছেন না, সব ভুলে যাচ্ছেন এক এক করে? অবহেলা করবেন না। দেরী করবেন না। তাঁদের দূরে ঠেলে দেবেন না। যাঁদের আজকাল মনে থাকে না, তাঁদের আরও বেশী করে মনে ধরে রাখুন।”

বাবা-ছেলের এমন রসায়নের কথা পড়ে নেটজনতা তো বটেই এমনকী তারকামহলের চোখেও জল। মীর আফসার আলির বাবার দ্রুত আরোগ্য কামনা করলেন সৃজিত মুখোপাধ্যায়, সুদীপ্তা চক্রবর্তী, রূপাঞ্জনা মিত্র থেকে শুরু করে আরও অনেকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mir afsar alis emotional post about father on world alzheimers awareness day

Next Story
খুদে ঈশানের জন্য জামা পাঠালেন ‘মাসি’ মিমি, ভিডিও পোস্ট ‘মা’ নুসরতের
Show comments