scorecardresearch

বড় খবর

ইউক্রেনের রাষ্ট্রপতিকে পোশাক নিয়ে কটাক্ষ! মোক্ষম জবাব দিলেন শাহিদ-পত্নি মীরা

কেন মার্কিন অর্থনীতিবিদের ওপর রেগে লাল মীরা রাজপুত?

ইউক্রেন রাষ্ট্রপ্রধানের হয়েই সুর চড়ালেন মীরা

রুশ ইউক্রেন আগ্রাসনের জেরে আন্তর্জাতিক পরিসরে চিন্তার রেশ। রাজনীতির মঞ্চ তো বটেই, আওয়াজ তুলেছেন, প্রিয়াঙ্কা চোপড়া থেকে সোনু সুদ রিচা চাড্ডা অনেকেই। ইউক্রেন রাষ্ট্রপতি জেলেনস্কির মানসিক অবস্থা সম্পর্কে অবগত সকলেই, এরই মাঝে মার্কিন কংগ্রেসের সঙ্গে কথোপকথনের সময়েই তার পোশাক নিয়ে বিরূপ মন্তব্য করেন মার্কিনী প্রদেশের অর্থনৈতিক বিশেষজ্ঞ পিটার শ্চিফ। আর তার এই মন্তব্যেই একরকম রেগে আগুন শাহিদ পত্নী মীরা কাপুর ( Meera Rajput Kapoor )। 

যুদ্ধ সংক্রান্ত বিষয়েই সেদিন মার্কিন প্রদেশ কংগ্রেসের কাছ থেকে সাহায্য প্রার্থনা করেন ভলোদিমির জেলেনস্কি। পরনে সবুজ রঙা টি-শার্ট, মনে একরাশ ভয় আর দুশ্চিন্তা, দেশের পরিস্থিতিতে বিদ্ধস্ত তিনি। ইউক্রেনের রাষ্ট্রপতি বলে কথা, এমন কথোপকথনে সুট পড়বেন না? পিটারের দাবি ছিল এই! টুইটারে লেখেন, জানি এখন সময় ভাল নয়, পরিস্থিতি কঠিন তবে ইউক্রেনের প্রেসিডেন্টের কী একটাও সুট নেই? আমার মার্কিনী কংগ্রেসের প্রতি তেমন শ্রদ্ধা নেই তারপরেও টিশার্ট পড়ার জন্য অনুরোধ করব না। মার্কিন যুক্তরাষ্ট্র কিংবা কোনও প্রতিষ্ঠানকে অসম্মান করার ইচ্ছে নেই। 

ঘটনা চোখে পড়তেই তেলেবেগুনে জ্বলে গেলেন মীরা রাজপুত। যে দেশে, বাসস্থান ভেঙে গুড়িয়ে গেছে, খাবার নেই, জল নেই – ক্ষণেক্ষণে মিসাইল আর বোমাবর্ষণ সেই দেশের রাষ্ট্রপতি নিজেকে কী করে ঠিক রাখবেন? ক্ষোভ উগরে ইনস্টাগ্রামে লেখেন, পারলে তাকে জামার বোতাম লাগাতেও বলতে পারেন…ভাবা যায়? আমরা কী উপস্থাপন কিংবা দেখার ওপর এতটাই প্রভাবিত যে বাস্তব টা ভুলে যাব? দেশের এমন দুর্দশায় একজন প্রধানের থেকে সুট পড়ার বিষয় আশা করেন? 

প্রসঙ্গত, ইউক্রেনের রাষ্ট্রপতি সেই দিন প্রথমবারের মত বিশ্ব নেতাদের কাছে জনসাধারণের উদ্দেশ্যে সাহায্য চেয়ে আবেদন করেন। যুদ্ধের কারণে দেশের অবস্থা এবং তারা যে ধ্বংসের শিকার হয়েছেন সেই সম্পর্কেও জানিয়েছিলেন রাষ্ট্রপ্রধান। যথারীতি এই মন্তব্যের পরেও ক্ষেপে আগুন অনেকেই, কেউ বলছেন ওটা যুদ্ধক্ষেত্র! ওখানে পোশাক পাওয়া দুর, আয়রন করার পরিস্থিতি নেই। আবার কেউ বলছেন, বুর্বকের মত কথা বলবেন না।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Mira rajput slammed down us finance experts comment over ukraine president zelenskyy