বড় খবর

হিংসায় উস্কানির অভিযোগে FIR নিয়ে উদ্বিগ্ন! তৃণমূলের বিরুদ্ধে হাইকোর্টের দ্বারস্থ ‘মিঠুন’

রাজ্যের শাসক দলের বিরুদ্ধে পাল্টা হাইকোর্টের দ্বারস্থ মোদীর তারকা সেনাপতি।

mithun chakraborty

ভোটপ্রচারের ময়দানে উস্কানিমূলক মন্তব্যের অভিযোগে মিঠুন চক্রবর্তীর (Mithun Chakraborty) বিরুদ্ধে FIR দায়ের করেছিল তৃণমূল (TMC)। এবার সেই অভিযোগ খারিজের আবেদন জানিয়ে রাজ্যের শাসক দলের বিরুদ্ধে পাল্টা হাইকোর্টের দ্বারস্থ মোদীর তারকা সেনাপতি।

বিজেপির (BJP) হারের পর রাজ্যের ভোট পরবর্তী হিংসা নিয়ে টুইট করে মৌনব্রত ভেঙেছিলেন মিঠুন। কিন্তু সেই টুইটের ৪৮ ঘণ্টা পেরতে না পেরতেই বাংলায় নির্বাচনী-উত্তর অশান্তির দায় গিয়ে পড়েছিল মিঠুন চক্রবর্তীর ঘাড়ে! তারকা নেতার বিরুদ্ধে অভিযোগ, ভোট প্রচারে গিয়ে গরম সংলাপ আউড়ে ‘খুন-খারাপির উস্কানি’ দিয়েছেন ‘মোদীর সুপারস্টার সেনাপতি’। আর সেই অভিযোগ জানিয়েই ৬মে মাণিকতলা থানায় তাঁর বিরুদ্ধে FIR দায়ের করেছিল তৃণমূল।

[আরও পড়ুন: Srabanti Chatterjee: শ্রাবন্তীকে ছাড়তে নারাজ! ভাঙা সংসার জোড়া লাগাতে ‘আদালতে’ স্বামী রোশন]

এক মাস গড়াতে না গড়াতেই এবার পাল্টা হুঁশিয়ারি হাঁকালেন মিঠুন চক্রবর্তী। তাঁর বিরুদ্ধে আনা যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন তিনি। শোনা গিয়েছে, হাই কোর্টে মিঠুন জানিয়েছেন উপস্থিত জনতার দাবিতেই সিনেমার সংলাপ বলেছিলেন। এর পিছনে অন্য কোনও উদ্দেশ্য ছিল না। তাই তাঁর বিরুদ্ধে আনা অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। মিঠুনের পালটা অভিযোগ, রাজনৈতির স্বার্থ চরিতার্থ করতেই তাঁর বিরুদ্ধে ভোটপ্রচারে (WEst Bengal Assembly Election 2021) উসকানিমূলক মন্তব্য করার অভিযোগ আনা হয়েছে। সেই কারণেই উচ্চ আদালতে তিনি তৃণমূলের অভিযোগ খারিজ করার আবেদন জানিয়েছেন।

সূত্রের খবর, উচ্চ আদালতে মিঠুন জানিয়েছেন, জনসভায় উপস্থিত দর্শকদের দাবিতেই সিনেমার সংলাপ আওড়াতে বাধ্য হয়েছিলেন তিনি। এতে হিংসা ছড়ানোর কোনও উদ্দেশ্যে ছিল না। মিঠুনের অভিযোগ, একেবারে রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতেই তাঁর বিরুদ্ধে এমন মিথ্যে অভিযোগ আনা হয়েছে। আর তাই উচ্চ আদালতে তিনি তৃণমূলের অভিযোগ খারিজ করার আবেদন জানিয়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mithun chakraborty appeals to kolkata high court against fir filed by tmc

Next Story
Srabanti Chatterjee: শ্রাবন্তীকে ছাড়তে নারাজ! ভাঙা সংসার জোড়া লাগাতে ‘আদালতে’ স্বামী রোশনSrabanti Chatterjee
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com