বড় খবর


শুটিংয়ের মাঝেই গুরুতর অসুস্থ মিঠুন চক্রবর্তী, ভর্তি হাসপাতালে

প্রবীণ অভিনেতার অসুস্থ হওয়ার জেরে বন্ধ করে দেওয়া হল ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমার শুটিং।

mithun

শুটিংয়ের মাঝেই গুরুতর অসুস্থ মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files) সিনেমার শুটিংয়ের জন্য মুসৌরিতে ছিলেন অভিনেতা। সেখানেই শট দেওয়ার মাঝে সেটে আচমকা অসুস্থ হয়ে পড়েন অভিনেতা। আপাতত হাসপাতালে ভর্তি প্রবীণ অভিনেতা। পাকস্থলীতে সংক্রমণের জেরেই এই বিপত্তি। যার জেরে শুটিং বন্ধ করে দেওয়া হয় বলে এক সর্বভারতীয় সংস্থাকে এই খবর জানিয়েছেন সিনেমার পরিচালক বিবেক রঞ্জন অগ্নিহোত্রী (Vivek Agnihotri)। আর এই খবর প্রকাশ্যে আসার পর থেকেই প্রবল দুশ্চিন্তায় মিঠুনের ভক্তকূল। কারণ, ২০২০ সাল যে বিনোদন জগতের জন্য বেজায় দুর্বিষহ, তা বোধহয় আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না।

বিবেকের কথায়, মুসৌরিতে ছবির এক গুরুত্বপূর্ণ অংশের শুট চলছিল। বেশ বড় দৃশ্য। যার কেন্দ্রে ছিলেন মিঠুন চক্রবর্তী। সকাল থেকেই পেটে ব্যথা শুরু হয়েছিল। কিন্তু কাজে যাতে কোনওরকম ব্যঘাত না ঘটে, তাই শরীর খারাপ নিয়েই অভিনেতা শট দিচ্ছিলেন তিনি। শুটিংয়ের ফাঁকেই একটা সময়ে পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছয় যে, যন্ত্রণায় আর সোজা হয়ে দাঁড়াতে পারছিলেন না তিনি। তবুও কী নিখুঁতভাবে একটার পর একটা শট দিচ্ছিলেন। একবারের জন্যও বোঝা যায়নি যে তিনি সত্যিই পেটের ব্যথায় প্রবল কষ্ট পাচ্ছেন। বরং, প্রত্যেকটা শট দেওয়ার পর পরিচালক বিবেকের কাছে বারবার জানতে চেয়েছেন যে, কাজে কোনও খামতি হচ্ছে কিনা। শুট শেষ করেই ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর সেট থেকে বেরন তিনি। তবে পরের দিন আর কোনও কাজ করতে পারেননি। আর সেই প্রেক্ষিতেই প্রবীণ অভিনেতা মিঠুন চক্রবর্তীর প্রশংসায় পঞ্চমুখ বিবেক অগ্নিহোত্রী।

মিঠুনের পেশাদারিত্ব নিয়ে বিবেকের মন্তব্য, “এই প্রজন্মের কোনও তারকা কিংবা অভিনেতা-অভিনেত্রীদের মধ্যে কাজের প্রতি এতটা নিষ্ঠা কিংবা ভালবাসা দেখিনি।” প্রবল শারীরিক কষ্ট নিয়েও মিঠুন ছবির কথা ভেবে যেভাবে একের পর এক দৃশ্যের শট দিয়ে যান, তা সত্যিই প্রশংসার দাবিদার।

প্রসঙ্গত, ২০১৯ সালে মুক্তি পায় বিবেক অগ্নিহোত্রীর ‘দ্য তাসখন্দ ফাইলস’। হিটও হয়েছিল। আর সেই সাফল্যে অনুপ্রাণিত হয়েই পরিচালক ঠিক করেন, কাশ্মীরি হিন্দুদের দুর্দশার কথা তুলে ধরবেন তাঁর আগামী ছবি ‘দ্য কাশ্মীর ফাইলস’-এ। ছবির মুখ্য চরিত্রে অভিনয় করছেন অনুপম খের। গুরুত্বপূর্ণ চরিত্রে মিঠুন চক্রবর্তী। ‘দ্য কাশ্মীর ফাইলস’ মুক্তি পাওয়ার কথা ২০২১-এ।

Web Title: Mithun chakraborty falls ill on the set of the kashmir files

Next Story
করোনা আক্রান্ত আবীর চট্টোপাধ্যায়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com