scorecardresearch

রাজনীতি-বিতর্ক সরিয়ে আবারও চেনা ছন্দে মিঠুন, মারকাটারি প্রত্যাবর্তন ‘মহাগুরু’র

‘১০ বছর পরে ফিরে এলাম আমার ঘরে..’, বললেন মিঠুন চক্রবর্তী।

রাজনীতি-বিতর্ক সরিয়ে আবারও চেনা ছন্দে মিঠুন, মারকাটারি প্রত্যাবর্তন ‘মহাগুরু’র
নন্দন-প্রজাপতি বিতর্ক অতীত! বছর দশেক বাদে টেলিভিশনে 'মহাগুরু' মিঠুন

তিনি মেগাস্টার। মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) মানেই বক্সঅফিসে ছোবল! আর সুপারহিট সংলাপ। বিনোদুনিয়ার পাশাপাশি রাজনীতির ময়দানেও ‘মিঠুনদা’ এখন ঝোড়ো ব্যাটিং করছেন। বাংলায় মোদীর এই ‘স্টার-সেনাপতি’কে নিয়ে মাথাব্যথারও অন্ত নেই। সমালোচনা, বিতর্কও ততোধিক। তবে মিঠুনকে কেন্দ্র করে যত চর্চাই হোক না কেন, পর্দায় তাঁর উপস্থিতি যে ছক্কা হাঁকায়, তা বলাই বাহুল্য। সাম্প্রতিক ‘প্রজাপতি’ই তার জ্বলন্ত উদাহরণ।

এবার বছর দশেক বাদে নিজের ঘরে ফিরলেন মহাগুরু। রাজনীতি-বিতর্ক, সিনেপর্দায় ড্রামা, মোলোড্রামা, অ্যাকশন সব সরিয়ে মিঠুন ধরা দিলেন আবারও মহাগুরু অবতারে। সৌজন্যে ‘ডান্স বাংলা ডান্স’। আর রিয়ালিটি শোয়ের প্রোমো প্রকাশ্যে আসতেই নেটদুনিয়া কাঁপছে। ততোধিক উচ্ছ্বসিত মিঠুন চক্রবর্তী। প্রোমোয় মারাকাটারি লুকে ধরা দিলেন অভিনেতা।

তাঁর মন্তব্য, “মিঠুন চক্রবর্তী থেকে মহাগুরু তোমরাই তো বানিয়েছো। বছর দশেক বাদে আবারও ফিরে এলাম নিজের ঘরে।..” সত্তরোর্ধ্ব হলেও মহাগুরু আজও স্বমহিমায়। রাজনীতি নিয়ে দর্শকরা তাঁর যত সমালোচনাই করুক না কেন, মানুষ যে আজও ‘ডিসকো কিং’-কে একইরকম ভালবাসেন, তা ‘ডান্স বাংলা ডান্স’-এর প্রোমো প্রকাশ্যে আসতেই বোঝা গেল।

[আরও পড়ুন: ‘বাবা মারা যাওয়ার পর ৪৫ দিন ঘর থেকে বেরইনি’, চোখের জলে বললেন ইরফান-পুত্র বাবিল]

প্রসঙ্গত, একটা সময়ে বম্বেতে পেটের ভাত জোগাড় করার জন্য হাইপ্রোফাইল পার্টিতে নাচতেন মিঠুন। গায়ের রং, চেহারার গড়নের জন্য পরিচালক-প্রযোজকরা দরজা থেকে ফিরিয়ে দিলেও হার মানেননি। বলিপাড়ার সেই হিট সিনেনির্মাতাদেরই নিজের দরজার সামনে লাইনে দাঁড় করিয়েছিলেন। স্ট্রাগল কাকে বলে, তিনিই দেখিয়েছেন আপামর ভারতবাসীকে। আজও সেকথা বলতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন মিঠুন। অভিনয়, হোটেল ব্যবসা শুরু করলেও নাচ তাঁকে ছেড়ে যায়নি। আর সেই ‘ডিসকো কিং’-ই এবার ফের বছর দশেক বাদে বাংলা টেলিভিশনের পর্দায় প্রত্যাবর্তন করতে চলেছেন। তাও আবার হাজারও বিতর্কের মাঝে।

দিন কয়েক আগেই প্রজাপতিতে বিরোধী শিবিরের তারকা সাংসদ তথা অভিনেতা দেবের সঙ্গে অভিনয় করায় জোর সমালোচনার মুখে পড়তে হয়েছিল মিঠুনকে। তাঁর অভিনয় নিয়ে প্রশ্ন তুলেছিল তৃণমূলের একাংশ। তবে বক্সঅফিসের মার্কসিট-ই তার জবাব দিয়েছে। ছবি সুপারহিট। আর কোটি টাকা লক্ষ্মীলাভ।

উল্লেখ্য, একুশের বিধানসভা নির্বাচনের সময়েই বিজেপিতে যোগ দেন মিঠুন চক্রবর্তী। গোটা বাংলায় গেরুয়া শিবিরের হয়ে প্রচারে ঝড় তুললেও ভোটবাক্সে প্রভাব ফেলতে পারেননি। যা নিয়ে কটাক্ষের মুখেও পড়তে হয়েছিল অভিনেতাকে। তবে মানুষ যে তাঁকে সুপারস্টার অভিনেতা মিঠুন হিসেবেই ভালবাসেন, তার উত্তর বোধহয় এবার প্রকাশ্যে। নন্দন-প্রজাপতি বিতর্ককে অতীত করে বছর দশেক বাদে আবারও মহাগুরুর প্রত্যাবর্তন। উত্তেজনায় ফুটছেন অনুরাগীরা।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Mithun chakraborty returns as mahaguru at dance bangla dance show