বড় খবর

বিজেপির প্রার্থী হচ্ছেন মিঠুন চক্রবর্তী! কৈলাসের মন্তব্যে জল্পনা তুঙ্গে

বাঙালি আবেগই অস্ত্র? সদ্য স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তাও পেয়েছেন মহাগুরু।

mithun

একুশের বিধানসভা নির্বাচনে কি পদ্ম শিবিরের হয়ে লড়বেন মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)? রবিবার মোদী ব্রিগেডে বিজেপির (BJP) পতাকা তুলে নেওয়ার পর থেকেই মহাগুরুকে নিয়ে মহা-জল্পনা শুরু হয়েছে। বিরোধী শিবির তথা অনুরাগীদের মনেও এই একই প্রশ্ন। এপ্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের সম্মুখীন হলেও যথাযথ ধোঁয়াশা কাটাননি তিনি নিজেও। তবে শুক্রবার শিলিগুড়ির এক সাংবাদিক বৈঠকে মিঠুন চক্রবর্তীর প্রার্থী হওয়ার জল্পনা নিয়ে মুখ খোলেন কৈলাস বিজয়বর্গীয় (Kailash Vijayvargiya)। সেখানেই ইঙ্গিত দেন যে, বিজেপির তরফে মিঠুন চক্রবর্তীকে প্রার্থী করা হতে পারে।

প্রসঙ্গত, রবিবার মোদীর ব্রিগেডে হাজির থাকার আগের দিন, শনিবার কলকাতায় পা রেখেই কৈলাস বিজয়বর্গীয়র সঙ্গে দেখা করেছিলেন মিঠুন চক্রবর্তী। রাজ্য বিজেপির পর্যবেক্ষকের সঙ্গে মহাগুরুর এই মাঝরাতের সাক্ষাৎ নিয়ে শোরগোলও কম হয়নি! পদ্ম-যোগ তথা পদপ্রার্থী হওয়ার জল্পনার সূত্রপাত তখন থেকেই। উপরন্তু বিজেপিতে যোগদানের পর থেকেই মিঠুন চক্রবর্তীকে নিয়ে রাজনৈতিক মহলে চর্চা তুঙ্গে। তবে কি মিঠুনই বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী? তিনি কি লড়বেন বিধানসভা ভোটে? এরকম নানা প্রশ্ন উঠতে থাকে রাজনৈতিক মহলের অন্দরেই।এবার খোদ কৈলাস জানিয়ে দিলেন, “দল চাইলে মিঠুন চক্রবর্তী ভোটে লড়বেন।”

কৈলাস বিজয়বর্গীয় মন্তব্য, “মিঠুন চক্রবর্তীর সঙ্গে কথা হয়েছিল, উনি নির্বাচনে লড়বেন না বলেই জানিয়ে দিয়েছেন। এবার যদি দল চায়, তাহলে আমি নিজে মিঠুনদার সঙ্গে কথা বলব। আর উনি যদি দলের সিদ্ধান্তে সম্মতি দিয়ে ভোটে লড়তে চান তো আমি ওঁর পাশে আছি।” রাজ্য গেরুয়া শিবিরের শীর্ষ নেতৃত্বের তরফে এমন মন্তব্য প্রকাশ্যে আসার পর থেকে কেউই মহাগুরুর ভোটে লড়ার বিষয়টিকে হালকা চালে উড়িয়ে দিতে নারাজ। কারণ, বিজেপির পক্ষ থেকে প্রথম দফার নির্বাচনী পদপ্রার্থীদের তালিকা ঘোষণা করা হলেও বাকি রয়েছে আরও দফা। সেখানেই মিঠুন লড়বেন কিনা? তাছাড়া ভোটে দাঁড়ালেও কোন কেন্দ্রের মুখ হবেন? এমন নানা প্রশ্ন তো ওঠেই। উত্তর এখনও অধরাই।

তবে এপ্রসঙ্গে বিশেষভাবে উল্লেখ্য, মিঠুন নামক বাঙালির আবেগ যে আসন্ন বিধানসভা নির্বাচনে (West Bengal Assembly Election 2021) গেরুয়া শিবিরের তরফে অন্যতম মূল অস্ত্র হতে চলেছে, তা হলফ করে বলাই যায়। সেই প্রেক্ষিতে ভোটবাক্সেও বিপুল প্রভাব পড়ার সম্ভাবনা রয়েছে। সদ্য স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তাও পেয়েছেন মিঠুন চক্রবর্তী।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mithun chakraborty to contest as bjp candidate in vote kailash vijayvargiya opens up

Next Story
নন্দীগ্রামের ‘নিরপেক্ষ’ সাক্ষীরাই বিজেপির অতিথিসেবক! ‘বিস্ফোরক’ রাজ চক্রবর্তীRaj
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com