বড় খবর

জঙ্গলমহলে ‘তৃণমূলী ঝড়’ রুখতে বিজেপির অস্ত্র মিঠুন, আগামিকালই প্রচারে নামছেন ‘বাঙালিবাবু’

তৃণমূলের শক্ত ঘাঁটিগুলিকেই বেছে নেওয়া হয়েছে মিঠুন চক্রবর্তীর প্রচারের জন্য। তাঁর স্টার ফ্যাক্টর পদ্মশিবিরের ভোটবাক্স কতটা ভারী করতে পারে, সেটাই দেখার। কোথায় কোথায় যাবেন প্রচারে? দেখুন একনজরে।

mithun

জঙ্গলমহল উত্তাল সবুজ-গেরুয়া দুই প্রতিপক্ষ শিবিরের চোখ রাঙানিতে। এ বলে আমায় দেখ তো ও বলে আমায়। বিজেপি (BJP)-তৃণমূল (TMC) কেউ কাউকে এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ! একুশের বিধানসভা নির্বাচনে গুরুত্বপূর্ণ কেন্দ্রও বটে জঙ্গলমহল! একদিকে শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) হুংকার, অন্যদিকে ‘খেলা হবে’ স্লোগানে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) হুঁশিয়ারি, সবমিলিয়ে জঙ্গলমহলের ভোট আবহ বেজায় সরগরম। শিয়রেই ভোট। ধমক-চমক, প্রতিপক্ষের খণ্ডযুদ্ধ বাদ যাচ্ছে না কিছুই। সেই প্রেক্ষিতেই এবার জঙ্গলমহলে তৃণমূলী ঝড় রুখতে বিজেপির মূল অস্ত্র মিঠুন চক্রবর্তী। ভোটের উত্তপ্ত আবহে ‘বাঙালিবাবু’ আবেগ যে পদ্ম শিবিরের অন্যতম মূল ‘ট্রাম্পকার্ড’ হতে চলেছে, তা বোধহয় আর আলাদা করে বলার প্রয়োজন পড়ে না। তাই দেরী না করে বৃহস্পতিবার থেকেই মিঠুন চক্রবর্তীকে (Mithun Chakraborty) প্রচারের ময়দানে নামাতে চলেছে বিজেপি।

কোথায় কোথায় প্রচার করবেন মিঠুন? সেই তালিকার উপর নজর ছিল রাজনৈতিক মহলের অনেকেরই। কারণ, হেভিওয়েট মুখ বলে কথা। তাঁর স্টার ফ্যাক্টর পদ্ম শিবিরের ভোটবাক্সেও প্রভাব ফেলতে পারে। ছাতনা, ঝাড়গ্রাম, সালতোরা, রায়পুর, কেশপুরের মতো একাধিক গুরুত্বপূর্ণ কেন্দ্রকে বেছে নেওয়া হয়েছে মিঠুনের প্রচারের জন্য। যেগুলি কিনা তৃণমূলের শক্ত ঘাঁটি বলেই পরিচিত। কাজেই সেসব এলাকায় মিঠুন আবেগ বিজেপির ভোটবাক্স ভারী করতে পারে, বলেই মনে করছে দল।

বৃহস্পতিবার অর্থাৎ আগামীকাল ছাতনার ২৪৮ নং ওয়ার্ড থেকে শুরু হবে বিজেপির মহা মিছিল। নেতৃত্ব দেবেন মিঠুন চক্রবর্তী। এরপর সেখানে রোড শো সেরে পৌঁছে যাবেন সালতোরা, ঝারগ্রাম এবং রায়পুরে। সেখানেও প্রচার সভায় অংশ নেবেন তিনি। শুক্রবার কেশপুরেও এক বিরাট প্রচার মিছিলের আয়োজন করা হয়েছে গেরুয়া শিবিরের তরফে। সেখানেও নেতৃত্ব দিতে দেখা যাবে মহাগুরুকে। তাঁর ‘স্টার ফ্যাক্টর’ পদ্মশিবিরের ভোটবাক্স কতটা ভারী করতে পারে, সেটাই দেখার।

একুশের বিধানসভা নির্বাচনে (West Bengal Assembly Election 2021) লড়ছেন না। মোদী ব্রিগেডের গেরুয়া মন্ত্রে দীক্ষিত হওয়ার পরই মহাগুরুর প্রার্থী হওয়া নিয়ে শুরু হয়েছিল মহা-জল্পনা। উপরন্তু সম্প্রতি মুম্বই থেকে কলকাতার ভোটার হওয়ায় সেই জল্পনার যজ্ঞে যেন ঘৃতাহূতি পড়েছিল। তবে মঙ্গলবার যাবতীয় জল্পনার অবসান ঘটেছে। এদিন বিজেপি ১৩টি গুরুত্বপূর্ণ আসনের প্রার্থীদের নাম ঘোষণা করলে দেখা গেল সেই তালিকায় নাম নেই মিঠুন চক্রবর্তীর। তবে নির্বাচনী প্রতিদ্বন্দিতায় শামিল না হলেও, বাংলার মসনদ দখলের লড়াইয়ে তিনি যে ইতিমধ্যেই গেরুয়া বাহিনির শরীক হয়ে গিয়েছেন, তা বলাই বাহুল্য। পদ্ম শিবিরের হয়ে প্রচারে নামছেন মহাগুরু। ভোটের মুখে মিঠুন চক্রবর্তী নামক বাঙালি আবেগ যে বিজেপির মূল অস্ত্র হয়ে উঠতে চলেছে, তা আগেভাগেই বোঝা গিয়েছিল। তবে এবার শোনা গেল, আর দেরী নয়। বৃহস্পতিবার অর্থাৎ ২৫ তারিখ থেকেই জঙ্গলমহলের ময়দানে তৃণমূলী ঝড় রুখতে নামছেন ‘বাঙালিবাবু’।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mithun chakraborty to start campaign from thursday for bjp

Next Story
বাংলা দুর্নীতি-তোলাবাজি মুক্ত হোক! তৃণমূলকে বিঁধে শ্রাবন্তীর পোস্টে ‘লাইক’ মিমির, উত্তাল নেটপাড়াsrabanti
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com