scorecardresearch

বড় খবর

জল্পনা অতীত! বিজেপির হয়ে শুধু প্রচার, ভোটে লড়ছেন না মিঠুন চক্রবর্তী

আজ, রবিবার পরের দুই দফা ভোটের প্রার্থীতালিকা প্রকাশ করা হবে। তাতে মিঠুনের নাম না থাকলেও, বেশ কজন তারকার টিকিট পাওয়ার সম্ভাবনা।

mithun

একুশের বিধানসভা নির্বাচনে কি পদ্ম শিবিরের হয়ে লড়বেন মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)? মোদী ব্রিগেডে বিজেপির (BJP) পতাকা তুলে নেওয়ার পর থেকেই মহাগুরুকে নিয়ে মহা-জল্পনা শুরু হয়েছিল। বিরোধী শিবির তথা অনুরাগীদের মনেও এই একই প্রশ্ন। উপরন্তু শুক্রবার শিলিগুড়ির এক সাংবাদিক বৈঠকে মিঠুন চক্রবর্তীর প্রার্থী হওয়ার জল্পনাকে উসকে দেন কৈলাস বিজয়বর্গীয় (Kailash Vijayvargiya)। এবার সেই প্রেক্ষিতেই জানা গেল, প্রার্থী হতে নারাজ সুপারস্টার। নিজের সিদ্ধান্তেই অটল থেকেছেন তিনি।

উল্লেখ্য, শনিবারই দিল্লিতে দলীয় বৈঠকে পরের দুই দফার প্রার্থীতালিকা চূড়ান্ত করা হয়েছে ভারতীয় জনতা পার্টির তরফে। আজ, রবিবার সেই সেই তালিকা প্রকাশ করা হবে। সেখানে নাম নেই মিঠুন চক্রবর্তীর। তবে দুই দফার ভোটে বিজেপির তরফে টিকিট পেতে পারেন বেশ কজন তারকা। শনিবার রাতে নির্বাচন কমিটির বৈঠকের শেষে বিজেপির ঘনিষ্ঠ সূত্রে জানা গিয়েছে, মিঠুন শুধু প্রচারেই অংশ নেবেন। তাঁর প্রার্থী হওয়ার কোনও সম্ভাবনা নেই।

উল্লেখ্য, মিঠুনের তরফে ভোটে লড়ার প্রস্তাব আগেই গিয়েছিল। কিন্তু তখনই তিনি নাকচ করে দিয়েছেন। কৈলাস নিজেই সেকথা প্রকাশ্যে এনেছিলেন যে, “মিঠুন নির্বাচনে লড়বেন না বলেই জানিয়ে দিয়েছেন।” তবে এর পাশাপাশি রাজ্য বিজেপির পর্যবেক্ষক একথাও বলেছিলেন যে, “যদি দল চায়, তাহলে আমি নিজে মিঠুনদার সঙ্গে কথা বলব। আর উনি যদি দলের সিদ্ধান্তে সম্মতি দিয়ে ভোটে লড়তে চান তো আমি ওঁর পাশে আছি।” আর তাতেই জল্পনা আরও উসকে ছিল। কারণ, রাজ্য গেরুয়া শিবিরের শীর্ষ নেতৃত্বের তরফে এমন মন্তব্য প্রকাশ্যে আসার পর থেকে কেউই মহাগুরুর ভোটে লড়ার বিষয়টিকে হালকা চালে উড়িয়ে দিতে নারাজ ছিল। কিন্তু শনিবার পরের দুই দফা ভোটের তালিকা প্রস্তুত হওয়ার সময়ই জানা গেল যে, মিঠুন চক্রবর্তী প্রার্থী হচ্ছেন না। তিনি শুধুমাত্র গেরুয়া শিবিরের হয়ে প্রচারই করবেন।

তবে এপ্রসঙ্গে বিশেষভাবে উল্লেখ্য, মিঠুন নামক বাঙালির আবেগ যে আসন্ন বিধানসভা নির্বাচনে (West Bengal Assembly Election 2021) পদ্ম শিবিরের তরফে অন্যতম মূল অস্ত্র হতে চলেছে, তা হলফ করে বলাই যায়। সেই প্রেক্ষিতে ভোটবাক্সেও বিপুল প্রভাব পড়ার সম্ভাবনা রয়েছে। সদ্য স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তাও পেয়েছেন মিঠুন চক্রবর্তী।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Mithun chakraborty wont contest in west bengal assembly election