বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

‘বাবাহীন সংসারে মা ছিল পিলার!’ নিজের বেড়ে ওঠা নিয়ে অকপট সিদ্ধার্থকে ফিরে দেখা

Siddharth Shukla Death: ‘আমার ঘনিষ্ঠ মহল জানে আমি বাইরে খুব দৃঢ়। কিন্তু ভিতরে সবসময় মায়ের জন্য নরম মন ছিল। জন্মের পর থেকেই আমার বন্ধু মা।

Siddharth Shukla, TV Star, Death
সিদ্ধার্থ শুক্ল এবং তাঁর মা রীতা শুক্ল। ছবি: হিউম্যান্স অফ বম্বে

Siddharth Shukla Death: মাকে ঘিরেই তাঁর সবকিছু। হিউম্যান অফ বম্বেকে দেওয়া সাক্ষাৎকারে এভাবেই অকপট ছিলেন সিদ্ধার্থ শুক্ল। সেই সাক্ষাৎকারে ব্যক্তিগত এবং পেশাগত জীবনে কীভাবে মা ওতপ্রোতভাবে জড়িয়ে ছিলেন সেই প্রসঙ্গ উল্লেখ করেছিলেন সিদ্ধার্থ।   তিনি বলেছিলেন, ‘মা-ই ছিল তাঁর বেস্ট ফ্রেন্ড। মা, তাঁকে উদ্বুদ্ধ করেছিল বিনোদন জগতকে পেশা হিসেবে বাছতে।‘ জন্মের পর থেকে প্রতিষ্ঠিত হওয়া পর্যন্ত, সবসময় মা তাঁকে জড়িয়ে ছিলেন। এভাবেও আবেগঘন হয়েছিলেন সিদ্ধার্থ।

তিনি বলেন, ‘আমার ঘনিষ্ঠ মহল জানে আমি বাইরে খুব দৃঢ়। কিন্তু ভিতরে সবসময় মায়ের জন্য নরম মন ছিল। জন্মের পর থেকেই আমার বন্ধু মা। আমাদের তিন ভাইবোনের মধ্যে আমি ছোট ছিলাম। তাই দিদিদের সঙ্গে খেলতে অসুবিধা হত। তখন মা-ই আমাকে সঙ্গ দিতেন। রান্নার কাজ, ঘরের কাজ, সব জায়গায় আমাকে সঙ্গে রাখতেন। যত বেড়ে উঠলাম মা হয়ে উঠলো আমার বেস্ট ফ্রেন্ড। কিছুই লুকোতাম না তাঁর কাছে।‘

সিদ্ধার্থ শুক্ল এবং তাঁর মা রীতা শুক্ল। ছবি: হিউম্যান্স অফ বম্বে

কীভাবে বাবার অবর্তমানে তাঁর মা অর্থকষ্টের মধ্যেই তিন সন্তানকে বড় করেছেন। সেই সাক্ষাৎকারে বলেছিলেন সিদ্ধার্থ শুক্ল। তিনি বলেছিলেন, ‘আমার যখন ১৫ বছর বয়স তখন বাবা গত হয়েছিলেন। আমরা তখন ভেবেছিলাম মাথার ওপর থেকে ছাতা সরে গেল। কিন্তু আমাদের মা ছিল পাথর, তাঁকে আঁকড়েই বেড়ে ওঠা শুরু করি। আর্থিক কষ্টের মধ্যেই মা সংসার সামলে, আমাদের খরচ জুগিয়ে, সব আবদার পূরণ করেছেন।  আমি জানি আমাদের চাহিদা পূরণ করতে কতটা আত্মত্যাগ করেছেন মা।‘

হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত জনপ্রিয় অভিনেতা সিদ্ধার্থ শুক্লা। সকালে মুম্বইয়ের কুপার হাসপাতাল তাঁর মৃত্যুর খবর নিশ্চিত করেছে। হাসপাতাল সূত্রে খবর, ঘুমনোর আগে ওষুধ খেয়েছিলেন তিনি, কিন্তু আর ঘুম থেকে ওঠেননি বৃহস্পতিবার সকালে। প্রাথমিক অনুমান ঘুমের মধ্যেই হয়তো হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে অভিনেতার।

ইন্ডিয়ান এক্সপ্রেসকে কুপার হাসপাতালের সঙ্গে যোগাযোগ করলে জানানো হয়, সিদ্ধার্থকে আধ ঘণ্টা আগেই মৃত অবস্থাতেই হাসপাতালে আনা হয়। ময়নাতদন্ত এখনও শুরু হয়নি। যেহেতু পুলিশি প্রক্রিয়া এখনও চলছে।

প্রসঙ্গত, ২০০৮ সালের কথা। ‘বাবুল কা আঙ্গন’ ছোটে ধারাবাহিকের মাধ্যমে হিন্দি সিরিয়ালের জগতে পা রেখেছিলেন সিদ্ধার্থ। এছাড়াও, ‘আহাট’, ‘লাভ ইউ জিন্দেগি’, ‘সিআইডি’র মতো একাধিক খ্যাতনামা সিরিয়ালের পরিচিত মুখ ছিলেন তিনি। যদিও জনপ্রিয় হিন্দি সিরিয়াল ‘বালিকা বধূ’র মাধ্যমেই সিদ্ধার্থ শুক্লা টেলিদর্শকদের অন্দরমহলে পরিচিত মুখ হয়ে ওঠেন। 

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন  টেলিগ্রামেপড়তে থাকুন

Web Title: Mom was my best friend said late actor siddharth shukla entertainment

Next Story
‘সিদ্ধার্থ আর নেই’, শুনেই সেটে কান্নায় ভেঙে পড়লেন ‘বিশেষ বান্ধবী’ শেহনাজ, বন্ধ শুটিংShehnaaz Kaur Gill, Shehnaaz Kaur Gill on Sidharth Shukla, Sidharth Shukla death, সিদ্ধার্থ শুক্লা, শেহনাজ গিল, সিদ্ধার্থ-শেহনাজ, bengali news today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com