scorecardresearch

বড় খবর

দীপাবলিতে লক্ষ্মীপুজো! মনামীর লক্ষ্মী পরলেন সোনার মুকুট, ভোগে খিচুড়ি

টলিউড নায়িকার বাড়িতে ‘অলক্ষ্মী বিদায়’ আয়োজন..।

দীপাবলিতে লক্ষ্মীপুজো! মনামীর লক্ষ্মী পরলেন সোনার মুকুট, ভোগে খিচুড়ি
দীপাবলিতে মনামী ঘোষের বাড়ির লক্ষ্মীপুজো

দীপাবলিতে অনেকের বাড়িতেই লক্ষ্মী আরাধনার নিয়ম রয়েছে। যাকে কিনা বলা হয় অলক্ষ্মী বিদায়। অর্থাৎ মা লক্ষ্মীর আগমন। টলিউড অভিনেত্রী মনামী ঘোষের বাড়িতেও এই পুজোর চল রয়েছে। তাই রবিবার সকাল থেকেই শশব্যস্ত টলিপাড়ার সুন্দরী নায়িকা। পুরো তিনতলা বাড়িটাকে আলোয় সাজিয়ে ফেলেছেন। ধনতেরাসের দিনই বাড়ির আরাধ্যা দেবীর জন্য বিশেষ উপহার কিনে ফেলেছেন মনামী।

দক্ষিণ কলকাতার লেক গার্ডেন্সে বাড়ি নায়িকার। একেবারে ওপর তলায় লক্ষ্মীপূজো হয়। প্রতিবারের মতো এবারও শুট এবং বিভিন্ন কাজের ব্যস্ততার মাঝে নিজে বাড়ির পুজোয় হাত লাগিয়েছেন মনামী ঘোষ। কালীপুজোর দিন দীপাবলিতেই তাঁদের বাড়িতে লক্ষ্মীপুজো হয়, হিসেবমতো সোমবাজ আজই সেটা হওয়ার কথা। তবে এবছর মঙ্গলবারও তিথি রয়েছে। তাই এদিন সকালেই হবে অলক্ষ্মী বিদায়।

[আরও পড়ুন: কাঞ্চনের বাড়ির কালীপুজোয় নেই স্ত্রী পিঙ্কি! সব দায়িত্ব ‘বান্ধবী’ শ্রীময়ীর কাঁধে]

কালীপুজোয় অমাবস্য়া লাগার আগের দিন থেকেই মনামীদের বাড়িতে নিরামিষ খাওয়ার নিয়ম রয়েছে। তাই রবিবার থেকেই বাড়িতে শুরু হয়ে গিয়েছে নিরামিষ খাওয়ার পালা। ২ দিন কোনও আমিষ খাবার প্রবেশ নিষিদ্ধ নায়িকার বাড়িতে। ধনতেরাসের দিন বাড়ির মা লক্ষ্মীর জন্য সোনার মুকুট কিনছেন। এবার পুজোয় মা-কে সেটাই পরাবেন।

উল্লেখ্য, অলক্ষ্মী বিদায় পুজোতে অনেকের বাড়িতেই আমিষ খাওয়ার চল রয়েছে। তবে মনামীরা এক্ষেত্রে ব্যতিক্রম। ভোগে থাকছে খিচুড়ি, সঙ্গে নিরামিষ সব পদ। তবে নায়িকা জানালেন এবছর খুব বেশি লোক নিমন্ত্রিত নন। পুজোর আয়োজনে কোনও খামতি না থাকলেও আমন্ত্রণ-তালিকার কলেবর ছোট করেছেন মনামী ঘোষ। বললেন, যাঁরা সারাবছর নায়িকার সঙ্গে কাজ করেন, তাঁরাই আসবেন শুধু।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Monami ghosh performs laxmi puja on the day of diwali