scorecardresearch

বড় খবর

সৃজিতের ‘পদাতিক’-এ মনামী ঘোষ, কিংবদন্তী মৃণাল সেনের স্ত্রী গীতার ভূমিকায় অভিনেত্রী

নতুন বছরে বড় ধামাকা! চঞ্চল চৌধুরির বিপরীতে মনামী ঘোষ।

সৃজিতের ‘পদাতিক’-এ মনামী ঘোষ, কিংবদন্তী মৃণাল সেনের স্ত্রী গীতার ভূমিকায় অভিনেত্রী
সৃজিতের 'পদাতিক'-এ মনামী ঘোষ, মৃণাল-রূপী চঞ্চল চৌধুরির বিপরীতে অভিনেত্রী

তেইশের শুরুতেই বড় খবর দিলেন মনামী ঘোষ। সৃজিত মুখোপাধ্যায় সিনেমায় অভিনেত্রী। তার থেকেও বড় খবর, মৃণাল সেনের জীবনকাহিনী অবলম্বনে যে সিনেমা তৈরি হচ্ছে- ‘পদাতিক’, তাতে গুরুত্বপূর্ণ রোলে অভিনয় করবেন মনামী। কিংবদন্তী পরিচালকের ভূমিকায় চঞ্চল চৌধুরির নাম আগেই জানা গিয়েছে, এবার মৃণালের স্ত্রী গীতা সেনের চরিত্রে যিনি অভিনয় করবেন, তাঁর নাম শোনা গেল। তিনি মনামী ঘোষ। এহেন সুযোগ পেয়ে আনন্দে উচ্ছ্বসিত অভিনেত্রী।

মৃণাল সেনের স্ত্রী গীতা সেনের ভূমিকায় অভিনয় করার সুযোগ যে কোনও অভিনেত্রীর কাছেই বড় পাওনা! উপরন্তু প্রজেক্টে চঞ্চল চৌধুরি ও সৃজিত মুখোপাধ্যায়ের মতো দু’-দু’টো বড় নাম। অতঃপর মনামীর অভিনয় কেরিয়ারে যে নিঃসন্দেহে তা গুরুত্বপূর্ণ মাইলফলক, বলাই বাহুল্য।

ইতিমধ্যেই লুক সেট হয়ে গিয়েছে মনামীর। চেহারার গড়নই তাঁকে এমন সুবর্ণ সুযোগ করিয়ে দিল মত অভিনেত্রীর। পর্দায় গীতা সেনের বিভিন্ন বয়স ধারণ করতে হবে, তাই দরকারে প্রস্থেটিকের সাহায্যও নিতে হতে পারে। তবে গোড়ার দিকে মা-বাবা ছাড়া আর কাউকেই এই বড় খবরটা জানাননি মনামী ঘোষ।

সৃজিতের সঙ্গে এই প্রথম কাজ মনামীর। কীভাবে এল সেই সুযোগ? অভিনেত্রী জানিয়েছেন, সৃজিতদা ফোন করে ওঁর অফিসে ডেকে যখন সবটা বললেন, “নিজের কানকেই বিশ্বাস করতে পারছিলাম না। আনন্দে লাফিয়ে উঠেছিলাম। তবে খুব ভয়ও লাগল। এত বড় একটা চ্যালেঞ্জ ছুঁড়েছেন সৃজিতদা। ওঁর মুখ রাখতে পারব তো?”

[আরও পড়ুন: কিংবদন্তী মৃণাল সেনের জুতোয় পা গলাবেন চঞ্চল চৌধুরি, বর্ষশেষে সেরা চমক সৃজিতের]

স্ত্রী গীতা সেনের সঙ্গে মৃণাল সেন

মৃণাল সেনের স্ত্রীয়ের জুতোয় পা গলানোর আগে প্রস্তুতিও শুরু করে দিয়েছেন মনামী ঘোষ। কীভাবে প্রস্তুতি নিচ্ছেন? অভিনেত্রী জানালেন, আমার মতো করে গীতা সেন হয়ে ওঠার প্রস্তুতি নিচ্ছি। সৃজিতদা একটা ভিডিও ক্লিপিংস দিয়েছেন। সেখানে খুব অল্প সময়ের জন্য ক্যামেরায় ওঁকে দেখা গিয়েছে। এছাড়াও রেফারেন্স হিসেবে কিছু সাক্ষাৎকার ফলো করছি। গীতাদেবী খুব ঘরোয়া ছিলেন। একেবারে ক্যামেরার আড়ালেই তাকতে পছন্দ করতেন। সেরকম একজনের চরিত্র ফুটিয়ে তোলা ভীষণ চ্যালেঞ্জের। আমি নিজের একশো শতাংশ দেওয়ার চেষ্টা করব।

জানুয়ারির দ্বিতীয় সপ্তাহ থেকে শুরু হবে ‘পদাতিক’-এর শুট। মনামী ঘোষকে সাধারণত যেভাবে দেখে অভ্যস্ত, এবার একেবারে ভিন্ন ভূমিকায় দেখা যাবে তাঁকে। সৃজিতের হাত ধরে চঞ্চলের বিপরীতে গীতা সেনের ভূমিকা কতটা ফুটিতে তুলতে পারেন মনামী? সেটাই এখন দেখার অপেক্ষা।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Monami ghosh to play mrinal sen wife geeta in srijit mukherjis padatik