প্রকাশ্যে সৃজিতের ‘এক যে ছিল রাজা’ ছবির মোশন পোস্টার

তাহলে কি আবার মহানায়ক উত্তম কুমারের ছবির রিমেক করছেন সৃজিত? এই প্রশ্নটা উঠেছিল। তবে দুটো ছবি যে আলাদা তা বারবার বলেছেন পরিচালক।

By: Kolkata  Updated: August 3, 2018, 12:26:04 PM

‘উমা’ নিয়ে মাতামাতি এখনও শেষ হয়নি, কিন্তু তার মধ্যেই সৃজিত মুখোপাধ্যায় শুরু হয়ে দিয়েছেন ‘শাহজাহান রিজেন্সির’ শুটিং। তার ওপর এবার মুক্তি পেল সৃজিতেরই ছবি ‘এক যে ছিল রাজা’-র মোশন পোষ্টার। সৃজিত আক্ষরিক অর্থেই সবসময় হ্যাপেনিং।

ভাওয়াল সন্ন্যাসীর সেই বিখ্যাত কোর্ট কেস নিয়ে সৃজিত মুখোপধ্যায়ের এই ছবি, যার খবর প্রকাশ্যে আসতেই শুরু হয়েছিল জোর চর্চা। কারণ, উত্তম কুমারের ‘সন্ন্যাসী রাজা’ও ছিল ভাওয়াল সন্ন্যাসীর ঘটনা নিয়ে। তাহলে আবার মহানায়কের ছবির রিমেক করছেন সৃজিত? এই প্রশ্নটা উঠেছিল। তবে দুটো ছবি যে আলাদা তা বারবার বলেছেন পরিচালক। ভাওয়াল সন্ন্যাসীর কেসে সেই সময় দেশের অবস্থা কী ছিল আর কী হতে পারত, তাই নিয়েই এই ছবি তৈরি করেছেন সৃজিত।

১৯৩০ সালের ভাওয়াল সন্ন্যাসীর মামলা রূপকথার গল্পকেও হার মানায়। মামলাকারী নিজেকে ভাওয়াল প্রদেশের রাজকুমার বলে দাবী করেছিলেন, যেখানে প্রায় এক দশক আগে মৃত্যু হয়েছে ভাওয়ালের রাজকুমার রমেন্দ্রনারায়ণ রায়ের। তাহলে ইনি কে? সেই থেকেই শুরু হয়েছিল এই কাহিনির।

আরও পড়ুন, শাহজাহান রিজেন্সি, সৃজিত মুখোপাধ্যায়ের পরবর্তী ছবির যাত্রা শুরু

এই ছবিতে রাজকুমার হচ্ছেন যিশু সেনগুপ্ত, এবং তাঁর স্ত্রীর ভূমিকায় রাজনন্দিনী পাল। এটাই রাজনন্দিনীর ডেবিউ ছবি হলেও আগে মুক্তি পাচ্ছে ‘উড়নচণ্ডী’। যিশুর বোন জয়া আহসান। এবং দুজন উকিলের চরিত্রে জোর টক্কর দেবেন অপর্ণা সেন ও অঞ্জন দত্ত। এছাড়াও ছবিতে অভিনয় করেছেন রুদ্রনীল সেনগুপ্ত, অর্নিবার্ণ ভট্টাচার্য, তনুশ্রী চক্রবর্তী। এবছর পুজোতেই মুক্তি পাবে ‘এক যে ছিল রাজা’।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Motion poster of the film ek je chhilo raja

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
কল্পতরু মমতা
X