বড় খবর

Bhonsle movie review: পরিযায়ী মনের গল্প বলা এক ছবি

সংলাপ নিঃসন্দেহে সিনেমার বড় হাতিয়ার, তবে এক্ষেত্রে মনোজ বাজপেয়ি অদ্ভুত ভাবে ব্যবহার করেছেন নৈঃশব্দকে। এই ছবির সেরা আবিষ্কার মনোজই।

কাস্টিং- মনোজ বাজপেয়ি, সন্তোষ জুভেকর, ইপশিতা চক্রবর্তি, বিরাট বৈভব, অভিষেক ব্যানার্জি

পরিচালক- দেবাশিস মাখিজা

মুভি রেটিং- আড়াই

পরিযায়ী শ্রমিকদের নিয়ে আমরা কতটুকু ভেবেছি? অবশ্য শেষ তিন মাসে অতিমারীর সময় অনেকবার শিরোনামে এসেছেন তাঁরা। ব্যাস ওই পর্যন্তই। কেন এদের ঘর বদলে বদলে যায়, অথবা কেন এদের সত্যি সত্যি আর ফেরা হয় না ঘরে, তা আর আমাদের জেনে ওঠা হয় না কোনোদিন।

মারাঠা মানু গোষ্ঠী এবং উত্তরপ্রদেশ থেকে আসা ‘ভাইয়া’দের নিয়েই দেবাসিশ মাখিজার ছবি ‘ভোসলে’ । ৬০ বছরের গনপত ভোসলে সদ্য পুলিশের চাকরি থেকে অবসর নিয়েছেন। চাকরিতে এক্সটেনশন চাইছেন তিনি।

দুই গোষ্ঠীর মধ্যে দ্বন্দ্ব। এক গোষ্ঠী সেখানকার আদি বাসিন্দা, আরেক গোষ্ঠী ‘বহিরাগত’। গনপতির পড়শি হিসেবে উত্তর ভারত থেকে আসা এক নার্স আর তার ভাইই সব হিসেব পালটে দিল।

এক সময়কার বম্বে আর এখনকার মুম্বই তে ‘ইনসাইডার’, ‘আউটসাইডার’ দ্বন্দ্ব খুব প্রকট। মুম্বইয়ের বস্তি, সেখানকার মানুষের দিন গুজরান, মুখের ভাষা, ঝগড়ার কারণ খুব পটু হাতে তুলে ধরেছেন পরিচালক।

সংলাপ নিঃসন্দেহে সিনেমার বড় হাতিয়ার, তবে এক্ষেত্রে মনোজ বাজপেয়ি অদ্ভুত ভাবে ব্যবহার করেছেন নৈঃশব্দকে। এই ছবির সেরা আবিষ্কার মনোজই। এমনিতেই তার অভিনয় নিয়ে আলাদা করে কিছু বলার থাকে না। তবে ভোসলে তে যেন নিজের সেরাটুকু দিয়ে দিয়েছে সে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

 

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Movie release bhonsle movie review manoj bajpayee

Next Story
দিনের সেরা বলিউড বাছাই: অর্জুন কাপুরের জন্মদিন, ডাস্কি লুক নিয়ে মুখ খুললেন বিপাশা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com