বড় খবর

মানবিক উদ্যোগ, বসিরহাটে ‘কোভিড সেফ হোম’, ‘কমিউনিটি কিচেন’ চালু করলেন সাংসদ নুসরত

বিনামূল্যেই কোভিড রোগীদের খাবারের বন্দোবস্ত করা হয়েছে।

Nusrat

রাজ্যে চরম অতিমারী পরিস্থিতিতে যখন জনজীবন বিপর্যস্ত, বিনোদুনিয়ার তারকারা থেকে সাধারণ মানুষ, প্রত্যেকেই নিজেদের সাধ্যমতো একে-অপরের পাশে দাঁড়াচ্ছেন। এমতাবস্থায় বিধানসভা ভোটের ফল বেরনোর পর ময়দানে খুব একটা দেখা যায়নি নুসরত জাহানকে (Nusrat Jahan)। এরমাঝে একাধিকবার ‘যশ’-প্রসঙ্গ ঘুরেফিরে এসেছে, যার জেরে অনেকেই তৃণমূলের তারকা সাংসদের সমালোচনা করতে ছাড়েননি। বসিরহাটের (Basirhat) কোভিড পরিস্থিতি মোকাবিলায় কী বন্দোবস্ত করছেন নুসরত? অভিযোগের সুরে খোঁজ করছিলেন অনেকেই। তবে সেসব সমালোচনা-কটাক্ষের জবাব না দিয়ে নিঃশব্দেই কাজ করে গিয়েছেন সাংসদ।

বসিরহাটের কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে একগুচ্ছ পরিষেবা দেওয়া শুরু করেছেন নুসরত জাহান। শনিবার থেকে নিজস্ব সংসদীয় কেন্দ্রে সাংসদ-অভিনেত্রীর উদ্যোগে চালু হল কোভিড সেফ হোম (Covid Safe home)। বসিরহাটের ভ্যাবলা পলিটেকনিক কলেজেই খোলা হয়েছে এই সেফ হোম। কোভিড রোগীদের মধ্যে যাঁদের আংশিক উপসর্গ রয়েছে, তাঁরা এই সেফ হোমে একেবারে বিনামূল্যে থাকতে পারবেন বলে জানিয়েছেন নুসরত। এখান থেকেই রোগীদের নিত্যপ্রয়োজনীয় ব্রাশ-টুথপেস্ট, সাবান-এর মতো একাধিক জিনিস দেওয়া হবে। পাশাপাশি কমিউনিটি কিচেনও (Community Kitchen) চালু করেছেন।

লকডাউনে অনেক কোভিড আক্রান্ত পরিবারের ক্ষেত্রেই বাজারঘাট করা কিংবা রান্না করা সম্ভব হচ্ছে না, তাঁদের কথা মাথায় রেখেই কমিউনিটি কিচেন খুলেছেন তারকা সাংসদ। একেবারে বিনামূল্যেই এই পরিষেবা পাবেন বসিরহাটবাসীরা। শুধু হেল্পলাইন নম্বরে ফোন করলেই হবে। 9064634383- এই নম্বরে যোগাযোগ করলেই বসিরহাটবাসীরা পরিষেবা পাবেন বলে জানান নুসরত জাহান।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mp nusrat jahan opens covid safe home community kitchen in basirhat

Next Story
মাতৃবিয়োগের শোকেও মানবসেবায় অরিজিৎ, অক্সিজেন মেশিন দিলেন মুর্শিদাবাদের হাসপাতালেarijit singh
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com