scorecardresearch

বড় খবর

ওড়িয়া ভাষায় তৈরি হতে চলেছে ‘মুখার্জী দার বউ’

বাংলার মানুষ অত্যন্ত পছন্দ করেছে এই ছবিকে। এবার ওড়িয়া ভাষায় তৈরি হবে ‘মুখার্জী দার বউ’। ছবির প্রযোজনা করবেন অক্ষয় কুমার পারিজা।

ওড়িয়া ভাষায় তৈরি হতে চলেছে ‘মুখার্জী দার বউ’
'মুখার্জী দার বউ' তৈরি হতে চলেছে ওড়িয়া ভাষায়।

বাড়ির অন্দরকাহিনী নিয়ে তৈরি হয়েছিল ‘মুখার্জী দার বউ’। চার দেওয়ালের মধ্যেকার যুদ্ধগুলো করতে করতে বাইরের প্রতিবাদটা করা হয়ে ওঠে না। হাঁপিয়ে ওঠে নারীর মনন, কোথাও সে ধরেই নেয় এর বুঝি অন্ত নেই। আর এখান থেকেই পর্দায় অবতরণ পৃথা চক্রবর্তীর চিত্রনাট্যের। বাংলার মানুষ অত্যন্ত পছন্দ করেছে এই ছবিকে। এবার ওড়িয়া ভাষায় তৈরি হবে ‘মুখার্জী দার বউ’। ছবির প্রযোজনা করবেন অক্ষয় কুমার পারিজা।

অক্ষয় কুমারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ”এই সমস্যাটা সব জায়গায় রয়েছে। বাঙালি,ওড়িয়া, পাঞ্জাবি প্রায় প্রত্যেক পরিবার নির্বিশেষে সমস্যাটার সঙ্গে সহবাস করেন। সেখান থেকেই মনে হল যদি ছবিটা ওড়িয়াতেও তৈরি করা যায়। শিবু দা-নন্দিতা দিও রাজি হয়ে গেলেন”। তিনি চান পৃথাই যদি এই ছবিটারও পরিচালনা করেন তাহলে ভাল হয়। ঘটনাচক্রে ‘মুখার্জী দার বউ’য়ের সহকারী প্রযোজকও।

আরও পড়ুন, সুপ্রিম নির্দেশ: ‘ভবিষ্যতের ভূত প্রদর্শনে আপত্তি নেই’, হলগুলিকে চিঠি লিখে জানাবে রাজ্যই

আধুনিক পরিবারের সমস্যা-জটিলতা কাটিয়ে এখনও নিজের মানুষগুলোর প্রতি যত্নশীল অদিতি। দশ বছরের বিবাহিত জীবনে একটি কন্যাসন্তানও রয়েছে অদিতির। এদিকে চিরাচরিত শাশুড়ি-বৌমার দ্বন্দ্ব দূরে রেখে আত্মিক যোগাযোগও শাশুড়ির সঙ্গে। এরকমই একটা পরিবারের প্রেক্ষাপটে চলেছে কাহিনি। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন সম্রাজ্ঞী বন্দ্যোপাধ্যায়।

ছবিতে কনীনিকা ও অনুসূয়া মজুমদার ছাড়াও রয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত, অপরাজিতা আঢ্য, বাদশা মৈত্র, বিশ্বনাথ বসু। নারীদের গল্প নিয়ে নারীদিবসে মুক্তি পেয়েছে ‘মুখার্জি দার বউ’।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Mukherjee dar bou is going to be remake in oriya