বড় খবর

স্বস্তিতে ‘জেলবন্দি’ মুনাবর ফারুকি, জামিনের আবেদন মঞ্জুর করল সুপ্রিম কোর্ট

হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে বিজেপি সাংসদের ছেলের রোষানলে পড়েছিলেন কমেডিয়ান মুনাবর ফারুকি। প্রমাণ ছাড়াই তড়িঘড়ি গ্রেপ্তার করা হয়েছিল তাঁকে।

Munawar Faruqui

হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে বিজেপি সাংসদের ছেলের রোষানলে পড়েছিলেন কমেডিয়ান মুনাবর ফারুকি (Munawar Faruqui)। প্রমাণ ছাড়াই তড়িঘড়ি গ্রেপ্তার করা হয়েছিল তাঁকে। অথচ, যে অভিযোগে তাঁকে জেলে ঢোকানো হয়, তার প্রমাণ এযাবৎকাল জোটাতেই পারেনি পুলিশ। ১ মাস কারাবন্দি থাকার পর অবশেষে শুক্রবার, ৫ ফেব্রুয়ারি তাঁর জামিনের আবেদন মঞ্জুর করে সুপ্রিম কোর্ট। পাশাপাশি মধ্যপ্রদেশ সরকারকে নোটিস জারি করা হয়েছে। এবং উত্তরপ্রদেশ সরকার যাতে মুনাবরের বিরুদ্ধে কোনওরকম পদক্ষেপ না করতে পারে, তার উপরও পরোয়ানা জারি করেছে দেশের শীর্ষ আদালত।

কৌতুকশিল্পীর আবেদনের ভিত্তিতেই সুপ্রিম কোর্টের তরফে জানানো হয়েছে যে, মুনাবরের বিরুদ্ধে দায়ের করা এফআইআর বাতিল করা হবে। কারণ এর আগে, মুনাবর ফারুকির আইনজীবী সুপ্রিম কোর্টে জামিনের আবেদন করার সময় জানিয়েছিলেন যে, ভারতীয় দণ্ডবিধির ৪১ ধারা অনুযায়ী ম্যাজিস্ট্রেটের নির্দেশ ব্যাতীত কিংবা কোনও সমন ছাড়া কাউকেই গ্রেপ্তার করা যায় না। আইনজীবী গৌরব কিরপালের এই মন্তব্যের সঙ্গেই এদিন সহমত হয়েছেন সুপ্রিম কোর্টের বিচারপতি রোহিংটন নারিমান।

মুনাবরের আইনজীবী এপ্রসঙ্গে শীর্ষ আদালতকে জানিয়েছেন যে, গত এক মাস ধরে তাঁর মক্কেলকে হয়রানির শিকার হতে হয়েছে। এক্ষেত্রে তার সঙ্গে সহমত হয়েই শুক্রবার শীর্ষ আদালতের তরফে মুনবার ফারুকির জামিনের আবেদন মঞ্জুর করা হয়।

প্রসঙ্গত, মধ্যপ্রদেশের এক শোয়ে হিন্দু দেবদেবীকে অপমানের অভিযোগ উঠেছিল গুজরাতের এই স্ট্যান্ড-আপ কমেডিয়ানের বিরুদ্ধে। তার প্রেক্ষিতেই তাঁকে গ্রেপ্তার করা হয়েছিল জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে। এবার অবশেষে সুপ্রিম কোর্টের রায়ে স্বস্তি পেলেন মুনাবর।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Munawar faruqui gets bail from supreme court

Next Story
‘সঠিক সিদ্ধান্ত নেওয়া উচিত’, কৃষক আন্দোলন নিয়ে মুখ খুললেন সলমনSalman Khan Farmer's Protest
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com