ফের বিতর্কে নোবেল, এবার প্রসঙ্গ রবীন্দ্রনাথ

সা রে গা মা পা-রিয়্যালিটি শোয়ের দৌলতে এপার বাংলাতেও জনপ্রিয় বাংলাদেশেরে এই গায়ক। ‘ভিঞ্চি দা’ ছবিতেও গান গেয়েছেন তিনি। এবার তার সাক্ষাৎকারের একটি কথায় সরগরম সোশাল মিডিয়া।

By: Kolkata  Updated: August 3, 2019, 05:12:31 PM

বিতর্ক এবং নোবেল, যেন সমার্থক শব্দ হয়ে গিয়েছে। সা রে গা মা পা-রিয়্যালিটি শোয়ের দৌলতে এপার বাংলাতেও জনপ্রিয় বাংলাদেশেরে এই গায়ক। ‘ভিঞ্চি দা’ ছবিতেও গান গেয়েছেন তিনি। এবার তার সাক্ষাৎকারের একটি কথায় সরগরম সোশাল মিডিয়া। বাংলাদেশের জাতীয় সঙ্গীত প্রসঙ্গে রবীন্দ্রনাথকে অপমান করে বসলেন তিনি। নোবেলের কথায়, ”রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা ‘সোনার বাংলা’ গানটির চেয়ে প্রিন্স মাহমুদের লেখা গান ‘বাংলাদেশ’ আমার দেশকে আরও ভালভাবে ও স্পষ্টভাবে বর্ণনা করে।”

বাংলাদেশে দেওয়া এই সাক্ষাৎকারের মন্তব্যেই শুরু হয়েছে তর্ক-বিতর্ক। তিনি আরও বলেন, ”ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা এই গানটি জাতীয় সঙ্গীত করার দাবি জানিয়েছে। আর আমিও তেমনটাই মনে করি।” সা রে গা মা পা-এর মঞ্চে জেমসের কণ্ঠে গাওয়া ‘বাংলাদেশ’ গানটিও গাইতে শোনা গিয়েছে তাঁকে।

আরও পড়ুন, অস্তিত্ব এবং উপলব্ধির অন্তহীন চক্রব্যূহ ‘সামসারা’

তবে নোবেলের নামে বিতর্ক আজকের নয়। আগেও সুরকার ও গীতিকারের নাম উল্লেখ না করে বিতর্কে জড়িয়েছিলেন তিনি। জেমসের ম্যানেজারের বিরুদ্ধেও অভিযোগ এনেও শিরোনামে এসেছিলেন গায়ক। শোনা গিয়েছে মোনালি ঠাকুরকেও নাকি অপমান করেছেন নোবেল।

সম্প্রতি সা রে গা মা পা শেষ হয়েছে এবং সেখানেও নোবেলের তৃতীয় হওয়া নিয়ে বিতর্ক হয়েছিল। সা রে গা মা পা-এর এবারের চূড়ান্ত পর্যায়ে যাঁরা নির্বাচিত হয়েছিলেন – সুমন মজুমদার, অঙ্কিতা ভট্টাচার্য, গৌরব সরকার, নোবেল, স্নিগ্ধজিৎ ভৌমিক, প্রীতম রায়। শোয়ে সেরার মুকুট উঠেছিল উত্তর চব্বিশ পরগনার অঙ্কিতার মাথাতেই।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Musical reality show singer nobles controversy

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং