scorecardresearch

বড় খবর

কেরিয়ারের উন্নতির সঙ্গে বাপ্পির সোনার চেন কেন লম্বা হয়েছিল? ফাঁস করেছিলেন নিজেই

গয়না থেকে সোনার কাপ-প্লেট! কেন এত ভালবাসা? নিজেই ফাঁস করেছিলেন ‘ডিস্কো কিং’

bappi lahiri
বাপ্পি লাহিড়ী

বাপ্পী লাহিড়ী (Bappi Lahiri’s Gold Love) মানেই সোনার গয়না। তার অঙ্গে এমন বিপুল সোনা দেখে অবাক হতেন সকলেই… সোনা কে ভগবান হিসেবে মনে করতেন তিনি, তবে সোনার প্রতি এমন অমোঘ আকর্ষণের কারণ কী ছিল? একদা সাক্ষাৎকারে জানিয়েছিলেন প্রয়াত সংগীতশিল্পী নিজেই। 

কোনও অনুষ্ঠান হোক কিংবা রিয়্যালিটি শো অথবা প্রিমিয়ার, নিত্য নতুন গলার হার থেকে ব্রেসলেট তার সোনার শখ ছিল ব্যাপক! কোনওদিন সোনা ছাড়া তাকে দেখা যায়নি। এমনকি দাবি করেছিলেন তার শ্রোতা কিংবা অনুরাগীরা সোনা ছাড়া তাকে দেখলেই নাকি মন খারাপ করে বসতেন। তার এই সোনা প্রেম কীভাবে শুরু হয়েছিল জানেন? সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন, সোনা তার জন্য খুব লাকি! জখমী গানের রেকর্ডিং এর সময়েই তার মা ভগবানের নাম লেখা এক সোনার লকেট সঙ্গে হার উপহার দেন। বিবাহ পরবর্তীতে স্ত্রী মনে করতেন সোনা সঙ্গে রাখা ভাল, ফলেই দিন এগোতে গেল এবং একটা সময়ে তিনিও সোনা ছাড়া আর কিছুই বুঝতেন না। তবে গলার গণপতি বাপ্পার সোনার হারটিকে একেবারেই কাছছাড়া করতেন না – বলেছিলেন এটি তাকে সুরক্ষিত রাখে। 

সোনা পড়ার ফ্যাশন ট্রেন্ড যেন তার হাতেই শুরু! বর্তমান সময়ে দাঁড়িয়ে বেশি সোনা পড়লেই বাপ্পীদার সঙ্গে তুলনা করতেন সকলে…..এমন ফ্যাশন সেন্স সকলের থাকে না। আবার অনেকেই তার এই সোনা পড়ার বিষয়টিকে ভাল ভাবে দেখতেন না, কেউ কেউ মজাও করতেন। সাধারণ মানুষ তো বটেই, তবে তারকাদের মধ্যেও এমন মানুষ কম ছিল না। 

আদৌ বাপ্পি দা নিজে কি ভাবতেন এই নিয়ে? তিনি বলতেন, “অনেকেই আমায় নিয়ে মজা করেন, সেটি অজানা নয়। তবে আমার কিছু করার নেই, সোনা আমার জন্য খুব লাকি, এটি আমার পরিচয়, জড়িয়ে আছে আমার সত্ত্বার সঙ্গে ঠিক যেমন আমার সঙ্গীত।” আজ সকালেই অবস্ট্রাকটিভ স্লিপ আয়প্নিয়া এর কারণে মৃত্যু হয় তার। শ্রদ্ধা জ্ঞাপন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে অক্ষয় কুমার এবং অজয় দেবগণ। এমনকি আজ রাজ্যস্তরে রবীন্দ্র সদনে বাপ্পী লাহিড়ী কে শ্রদ্ধা জানানো হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Musician bappi lahiris love for gold was amazing and thoughtful