বড় খবর

ঘাসফুলের হ্যাটট্রিক! নচিকেতা বলছেন, বাঙালিদের কেনা যায় না, বাংলা গুজরাত নয়!’

২০০ আসন নিয়ে হ্যাট্রিকের পথে তৃণমূল! কী বলছেন নচিকেতা?

nachiketa

সাফল্যের পথে সবুজ শিবির। এখনও পর্যন্ত ভোটগণনা বলছে, তৃতীয়বারের জন্য ক্ষমতায় ফিরছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ২০০ আসন নিয়ে হ্যাট্রিকের পথে তৃণমূল (TMC)। এমন অতিমারী পরিস্থিতিতেও বাংলার অলিতে-গলিতে চলছে সবুজ আবীরে অকাল হোলি পালন। “বাংলার মানুষ জবাব দিয়ে দিয়েছেন যে, তাঁরা বাংলার মেয়েকেই চান..”, বলছেন ঘাসফুল শিবিরের কর্মী-সমর্থকরাই। সেই প্রেক্ষিতেই এবার বাংলার অগ্নিকন্যা মমতা বন্দ্যোপাধ্যায়ের হয়ে সুর চড়ালেন নচিকেতা চক্রবর্তী (Nachiketa Chakraborty)।

কাটমানি নিয়ে গান গেয়ে ঝড় তুলেছিলেন ঠিকই, তবে গত ১ মাস ধরে বাংলায় মমতা শিবিরকে ফের ক্ষমতায় ফেরানোর আন্দোলনে শরীক হয়েছিলেন তিনি। তৃণমূলের হয়ে শহরের বিভিন্ন প্রান্তে নির্বাচনী প্রচার করেছেন। আজ, ২মে ফল ঘোষণার দিন বাঙালির জয়কেই বড় করে দেখছেন নচিকেতা। একুশের বিধানসভা ভোটে (West Bengal Assembly Election 2021) মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) জিতবেন বলে আগেভাগেই ভবিষ্যদ্বাণী করে ফেলেছিলেন তিনি। তাই রবিবার বেলা গড়াতেই যখন তৃণমূল ২০০ আসন পার করল, তখন মমতা বন্দ্যোপাধ্যায়ের জয়কে বাঙালির জয় হিসেবেই দেখছেন গায়ক।

নচিকেতার সাফ মন্তব্য, “আজ বাঙালির আত্মশ্লাঘার দিন। বাঙালি জিতে আবারও প্রমাণ করল যে তাঁদের কেনা যায় না, বাংলা এখনও গুজরাত হয়ে যায়নি! যে দলটা ভারতকে প্রায় মুঠোবন্দি করে ফেলেছিল, তাঁরা বাংলাকে কবজা করতে পারেনি। আক্ষরিক অর্থেই এটা আমাদের বাঙালিদের জয়।”

পাশাপাশি যাঁরা ‘তৃণমূল সরকার টিকবে না’, বলে সমালোচনা করেছিলেন, নচিকেতা বিঁধলেন তাঁদেরকেও। তাঁর কথায়, “অনেকেই বলেছিলেন বর্তমান রাজ্য সরকারকে পাততাড়ি গুটিয়ে ঘরে ঢুকতে হবে। কিন্তু সেই বাঙালিই মমতাকে জেতাল। নবান্নে আবারও হাওয়াই চটি।”

নাম না করেই গেরুয়া শিবিরকে নচিকেতার তোপ, “একজন মহিলা মুখ্যমন্ত্রী হুইলচেয়ারে করেই বাংলা ঘুরলেন, সাধারণ মানুষের সুখ-দুঃখের ভাগীদার হয়ে উন্নয়নের কথা বললেন। আর ভারত-কব্জা করা একটা দল দিল্লি-বাংলা যাতায়াত করতে করতেই প্রায় ৩০০ কোটি খরচ করে ফেলল। জানা গিয়েছে, প্রচারেও ঢেলেছে ২৫ হাজার কোটি। এই টাকা দিয়ে দু’-চারটে গাধা কিনলেও বাঙালিকে কেনা যায় না।”

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Nachiketa chakraborty on west bengal assembly election 2021 result

Next Story
জনগণ রায় দিয়েছে, বাকি কথা সন্ধেবেলা বলব… খেলা শেষ: কাঞ্চনkanchan mullick
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com